শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
স্থবির লালমনিরহাটের সাংস্কৃতিক অঙ্গন লালমনিরহাটে ২০২৩-২০২৪ ইং অর্থ বছরে ইউনিয়ন উন্নয়ন সহায়তা খাতের আওতায় সরবরাহকৃত মালামাল বিতরণ অনুষ্ঠিত লালমনিরহাটে সংখ্যালঘুদের নির্যাতন-নিপীড়ন অনতিবিলম্বে বন্ধের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত লালমনিরহাটে নদী-নালা, খাল-বিলে ধরা পড়ছে না দেশী প্রজাতির মাছ প্রশ্ন ফাঁস কেলেঙ্কারিতে জড়িত থাকায় লালমনিরহাটের আদিতমারীতে আওয়ামী লীগের সহ-সভাপতিকে বহিষ্কার! লালমনিরহাটে অ্যাড. মোঃ মতিয়ার রহমান এমপির সংবর্ধনা অনুষ্ঠিত লালমনিরহাট পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এর উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত লালমনিরহাটে হারিয়ে যাচ্ছে গ্রামীণ ঐতিহ্য মৃৎ শিল্প লালমনিরহাটে বিজিবি মহাপরিচালক কর্তৃক বন্যাদূর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠিত
মাস্ক না পরলে, স্বাস্থ্যবিধি না মানলে লাখ টাকা জরিমানা : এই আদেশ থাকার পরও লালমনিরহাটের জনসাধারণ তার ধারের কাছে নেই বললেই চলে!

মাস্ক না পরলে, স্বাস্থ্যবিধি না মানলে লাখ টাকা জরিমানা : এই আদেশ থাকার পরও লালমনিরহাটের জনসাধারণ তার ধারের কাছে নেই বললেই চলে!

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের মধ্যে বাড়ির বাইরে চলাচলরত অবস্থায় ব্যক্তিকে অবশ্যই মাস্ক পরতে হবে এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। কোন ব্যক্তি এই আইন অমান্য করলে তার বিরুদ্ধে সংক্রমণ আইন-২০১৮ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের এক ঘোষণায় এ কথা বলা হয়েছে। এতে স্বাক্ষর করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা।

 

নতুন এই ঘোষণার কারণে মাস্ক না পরে বা অন্যান্য স্বাস্থ্যবিধি না মেনে বাইরে চলাচল করলে ব্যক্তিকে সর্বোচ্চ ৬মাসের কারাদণ্ড বা ১লাখ টাকা জরিমানা করা যাবে। অবশ্য ঘোষণায় এই আইন জেলা প্রশাসক ও যথাযথ কর্তৃপক্ষকে সতর্কতার সঙ্গে বাস্তবায়ন করতে বলা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর একটি নির্দেশনা জারি করে। সেই নির্দেশনায় এই পরিবর্তনগুলো যুক্ত করা হয়েছে।

 

ঘোষণায় বলা হয়েছে, আইন অমান্যকারীদের সংক্রমণ আইনের ২৪ (১,২), ২৫ (১ এর ক, খ) এবং ২৫ (২) ধারা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

জেলা প্রশাসক বা যথাযথ কর্তৃপক্ষ যদি মনে করেন, সংক্রমণ আইনের ২৪ (১, ২) ধারায় অপরাধ সংঘটন করলে সর্বোচ্চ সাজা ৬মাসের কারাদণ্ড বা ১লাখ টাকা জরিমানা।

 

এ ছাড়া নির্দেশনায় রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত অতিপ্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়ার ব্যাপারেও নির্দেশনা দেওয়া হয়েছে।

 

কিন্তু লক্ষ করে দেখা যায়, তার কোনটাকেও পাত্তা দিচ্ছেনা লালমনিরহাট জেলার জনসাধারণ।

 

লালমনিরহাট ঘুরে দেখা যায়, শতভাগ মানুষের মধ্যে ৯০ভাগ মানুষ মাস্ক পরা থেকে বিরত রয়েছে এতে করে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকি বাড়তে পারে।

 

লালমনিরহাটের বিভিন্ন হাট-বাজারের অধিকাংশ ব্যবসায়ীমহল ও ক্রেতারাও মাস্ক ব্যবহার না করে প্রকাশ্যে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। আশ্চর্য জনক বিষয় হল স্বাস্থ্যসেবায় যারা ফার্মেসী ব্যবসা করছেন তারাও মাস্ক ব্যবহারের কোন গুরুত্বপূর্ণ মনে করছেনা বললেই চলে।

 

এছাড়াও কাঁচা বাজার, মাছ বাজার, শপিং মল, বে-সরকারি হাসপাতালসহ সকল জায়গায়ই একই অবস্থায় চলছে দৈনন্দিন।

 

সচেতন মহলে এমন প্রশ্নের হিরিক জমে উঠেছে, লালমনিরহাট প্রশাসনের কর্মকর্তাদের নজরে কি, তা পরে না? নাকি তারা দেখেও না দেখার ভান করেছেন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone