শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে ফোনে কথা বলায় ব্যস্ত, ট্রেনে কাটা পড়ে রেল কর্মচারী নিহত! কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে উপজেলা চেয়ারম্যান ৭, ভাইস চেয়ারম্যান ১০, মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন বৈধভাবে মনোনীত প্রার্থী; ১জন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল! প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মানবিক সহায়তা (ঢেউটিন ও টাকা) বিতরণ অনুষ্ঠিত এমদাদুল সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার! সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১০জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার লালমনিরহাটে বিলুপ্তির পথে ঘুঘু পাখি!
রাত পোহালেই লালমনিরহাট জেলা পরিষদের ভোট; সকল প্রস্তুতি সম্পন্ন

রাত পোহালেই লালমনিরহাট জেলা পরিষদের ভোট; সকল প্রস্তুতি সম্পন্ন

রাত পোহালেই লালমনিরহাট জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আর নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন সংশ্লিষ্ট দফতরগুলো। এদিকে, ভোট গ্রহণে নির্বাচনী সকল সরঞ্জামাদি সংশ্লিষ্ট উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে কেন্দ্রে কেন্দ্রে প্রেরণ করা হয়েছে।
রোববার (১৬ অক্টোবর) বেলা ১১ টা থেকে বিকেল পর্যন্ত ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের কাছে ভোট সামগ্রী হস্তান্তর করে নির্বাচন পরিচালনার দায়িত্বরত কর্মকর্তারা।
জানা গেছে, লালমনিরহাট জেলার পাটগ্রাম, হাতীবান্ধা, কালীগঞ্জ, আদিতমারী, লালমনিরহাট সদর উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্রে ব্যালট পেপার, ব্যালট বাক্স, সিলসহ সকল ধরণের নির্বাচনী সামগ্রী নিয়ে গেছে কর্মকর্তারা। আর তাদের নিরাপত্তার দায়িত্বে রয়েছে বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
লালমনিরহাট জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ মঞ্জুরুল হাসান জানান, জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ভাবে সম্পন্নের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কোথাও কোন কিছুর ঘাটতি নেই।
তিনি বলেন, ইতিমধ্যে সংশ্লিষ্ট ভোট কেন্দ্রে ভোট গ্রহণের যাবতীয় সরঞ্জামাদি প্রেরণ করা হয়েছে। তাছাড়া ভোটকেন্দ্রের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পর্যাপ্ত পুলিশ সদস্য নিয়োজিত করা হয়েছে।
লালমনিরহাট জেলা প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচন-২০২২ এর রিটার্নিং অফিসার মোঃ আবু জাফর বলেন, জেলা পরিষদ নির্বাচনে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি লালমনিরহাট জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার নির্বাচনে থাকবেন বলে জানান রিটার্নিং অফিসার।
লালমনিরহাট জেলা নির্বাচন অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, লালমনিরহাট জেলার ৫টি উপজেলা পরিষদ নির্বাচনে ৫টি কেন্দ্রের মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।
আরও জানা যায়, লালমনিরহাট জেলা পরিষদ নির্বাচনে ১৪জন সদস্য, ৮জন সদস্যা পদের প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
লালমনিরহাট জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদ প্রার্থী ওয়ার্ড নং-১ এ ২জন মোঃ আবদুস সালাম প্রধান (তালা), মোঃ ফরহাদ হোসেন লিটন (টিউবওয়েল), ওয়ার্ড নং-২ এ ৫জন আবু হেনা মোঃ হাসান মেহেদী (হাতি), মোঃ মনোয়ার হোসেন (তালা), মোঃ শাহিনুর ইসলাম (টিউবওয়েল), মোঃ সফিকুল ইসলাম (বৈদ্যুতিক পাখা), মোঃ হাফিজ উল্যাহ (বক), ওয়ার্ড নং-৩ এ ২জন মোঃ মোজাম্মেল হক (টিউবওয়েল), মোঃ মোস্তাফিজার রহমান (হাতি), ওয়ার্ড নং-৪ এ ৫জন আব্দুর রাজ্জাক (তালা), মোঃ আবু মুসা আল কুতুব (অটোরিক্সা), মোঃ আয়তুল ইসলাম ধনী (হাতি), মোঃ মনছুর আলী (টিউবওয়েল), মোঃ সেলিম হায়দার (বৈদ্যুতিক পাখা)।
লালমনিরহাট জেলা পরিষদ নির্বাচনে সদস্যা প্রার্থী ওয়ার্ড নং-১ এ ৬জন মনোয়ারা বেগম (হরিণ), মোছাঃ মর্জিনা বেগম (মাইক), মোছাঃ মাহফুজা বেগম (দোয়াত কলম), মোছাঃ রমিছা খাতুন (বই), মোছাঃ রোকাইয়া সুলতানা (টেবিল ঘড়ি), মোছাঃ লাভলী খাতুন (ফুটবল), ওয়ার্ড নং-২ এ ২জন মুক্তা আক্তার (ফুটবল), মেহেরুন নাহার (দোয়াত কলম)।
এদিকে লালমনিরহাট জেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যান হয়েছেন মোঃ মতিয়ার রহমান ও অপরদিকে ওয়ার্ড নং-৫ এ লালমনিরহাট জেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সদস্য হয়েছেন মোঃ তাহমিদুল ইসলাম বিপ্লব।
অপরদিকে জেলায় নির্বাচনে চেয়ারম্যান ও ওয়ার্ড নং-৫ এ সদস্য পদের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় সাধারণ ভোটারদের মধ্যে নির্বাচনী আমেজ খুব একটা লক্ষ্য করা যাচ্ছেনা।
প্রসঙ্গত, এর আগে সর্বশেষ ২০১৬ সালের ১৮ ডিসেম্বর এ জেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone