শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে নদী-নালা, খাল-বিলে ধরা পড়ছে না দেশী প্রজাতির মাছ প্রশ্ন ফাঁস কেলেঙ্কারিতে জড়িত থাকায় লালমনিরহাটের আদিতমারীতে আওয়ামী লীগের সহ-সভাপতিকে বহিষ্কার! লালমনিরহাটে অ্যাড. মোঃ মতিয়ার রহমান এমপির সংবর্ধনা অনুষ্ঠিত লালমনিরহাট পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এর উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত লালমনিরহাটে হারিয়ে যাচ্ছে গ্রামীণ ঐতিহ্য মৃৎ শিল্প লালমনিরহাটে বিজিবি মহাপরিচালক কর্তৃক বন্যাদূর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠিত লালমনিরহাটে বাঁশশিল্পীরা অন্য পেশায় ঝুঁকছেন লালমনিরহাটে বিশ্ব জনসংখ্যা দিবস-২০২৪ উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত লালমনিরহাটে তিস্তা নদী নিয়ে সুচিন্তিত ভাবে কাজ করা হোক!
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারো স্পেস ইউনিভার্সিটির জমি অধিগ্রহণ কার্যক্রম শুরু

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারো স্পেস ইউনিভার্সিটির জমি অধিগ্রহণ কার্যক্রম শুরু

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: বিশেষায়িত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারো স্পেস ইউনিভার্সিটির জন্য লালমনিরহাটে ৬৩৮দশমিক ৫৪২৮একর জমি অধিগ্রহণের কার্যক্রম গতকাল বুধবার ২৪ জুন আনুষ্ঠানিকভাবে শুরু করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর।

 

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, লালমনিরহাট সদর উপজেলার বিমানবন্দর ও বিমান বাহিনী সংলগ্ন এলাকায় এই বিশেষায়িত বিশ্ববিদ্যালয়ের জন্য ১১টি মৌজায় ৫৮৬দশমিক ২২০৩একর ও স্থানীয়দের পুনর্বাসনের জন্য ৫২দশমিক ৩২২৫একর জমি অধিগ্রহণের জন্য যাবতীয় কাগজসহ লালমনিরহাট জেলা প্রশাসকের হাতে আবেদনপত্র জমা দেন উপাচার্য এয়ার ভাইস মার্শাল ফজলুল হক। এ সময় লালমনিরহাট বিমান বাহিনীর স্টেশন অফিসার উইং কমান্ডার খায়রুল মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহঃ রাশেদুল হক প্রধান, লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা ও উপাচার্যের সাথে আসা ৯জন ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

 

লালমনিরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহঃ রাশেদুল হক প্রধান বলেন, সদর উপজেলার হারাটি ও মহেন্দ্রনগর ইউনিয়নের ১১টি মৌজার মোট ৬৩৮দশমিক ৫৪২৮একর জমি অধিগ্রহণের জন্য প্রয়োজনীয় কাগজসহ আবেদনপত্র পেয়েছি। আমরা সর্বোচ্চ স্বচ্ছতা নিশ্চিত করার চেষ্টা করবো।

 

তিনি আরও বলেন, কিসমত হারাটির ৪৫দশমিক ৯৮৫০, নামুড়ী হারাটির ৯৮দশমিক ৬৩০০, ফকিরটারী ১০০দশমিক ৮৭৭৫, আটবিলের ১৪৫দশমিক ৪০২৫, আটবিল দর্পলষ্করের ২৯দশমিক ৩৭০০, তালুক হারাটির ৭৭দশমিক ৩৬১০, পশ্চিম আমবাড়ির ৩০দশমিক ৮০৭৫, হাড়ীভাঙ্গার ৫৪দশমিক ১২৬৮, চিনিপাড়ার ৩দশমিক ৬৬০০একর জমি বিশ্ববিদ্যালয়ের জন্য এবং আটবিলের ৪৩দশমিক ৬০৫০, আরাজি চোঙাদারার ৮দশমিক ৭১৭৫একর জমি স্থানীয়দের পুনর্বাসনের জন্য অধিগ্রহণের প্রস্তাব করা হয়েছে।

 

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, দ্রুত জমি অধিগ্রহণ কার্যক্রম শেষ করা হবে। বিশ্ববিদ্যালয়টির অবকাঠামো নির্মাণ কাজ ২০২১ সালের জানুয়ারি মাসে শুরু হতে পারে।

 

উল্লেখ্য যে, ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারো স্পেস বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য বিলটি জাতীয় সংসদে উপস্থাপন করলে, তা সংসদ সদস্যদের কণ্ঠ ভোটে পাস হয়। এরপরই ভিসি হিসেবে নিয়োগ পান এয়ার ভাইস মার্শাল এএইচএম ফজলুল হক। রাজধানী ঢাকার পুরাতন বিমান বন্দরের অস্থায়ী ক্যাম্পাসে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে প্রথম শিক্ষার্থী ভর্তি করা হয়। লালমনিরহাটে অবকাঠামো নির্মাণ কাজ শেষ করা হলে স্থায়ীভাবে ক্যাম্পাস সরিয়ে আনা হবে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone