শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
মহান মে দিবস ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত লালমনিরহাটে গাছে গাছে জাম্বুরা ধরেছে লালমনিরহাট আইন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদে নিয়োগ পরীক্ষা স্থগিত! শ্রমিক নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে! তীব্র তাপদাহে তৃষ্ণার্ত মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ অনুষ্ঠিত মাঠ জুড়ে শোভা পাচ্ছে সোনালী ধানের শীষ ১নং মোগলহাট ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠিত জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪ উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত এ্যাডভোকেট মোঃ মতিয়ার রহমান এমপির সংবর্ধনা অনুষ্ঠিত জাতীয় পার্টির বিপুল সংখ্যক নেতাকর্মীর বিএনপিতে যোগদান অনুষ্ঠিত
বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি ৬দিন বন্ধ

বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি ৬দিন বন্ধ

আলোর মনি রিপোর্ট: পবিত্র ধর্মীয় উৎসব ঈদ উল আযহা উপলক্ষে লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম টানা ৬দিন বন্ধ থাকবে।

 

রোববার (১৮ জুলাই) এ তথ্য নিশ্চিত করেন স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক সমিতির সভাপতি রুহুল আমিন বাবুল।

 

তিনি বলেন, পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে সোমবার (১৯ জুলাই) থেকে শনিবার (২৪ জুলাই) পর্যন্ত ও শুক্রবার সাপ্তাহিক ছুটিসহ টানা ৬দিন বুড়িমারী স্থলবন্দর ও ভারতীয় চ্যাংরাবান্ধা স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। উভয় দেশের বন্দরের এ্যাক্সপোর্টার, সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার ও ট্রাক ওনার্স অ্যাসোশিয়েশনের যৌথ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। উভয় দেশের কাস্টমস, বন্দর কর্তৃপক্ষ ও ব্যবসায়ী সংগঠনগুলোর মাঝে ছুটির পত্র বিনিময় করা হয়েছে।

 

ফলে সোমবার (১৯ জুলাই) থেকে টানা ৬দিন স্থলবন্দরে সকল ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। রোববার (২৫ জুলাই) যথারীতি বন্দরের কার্যক্রম স্বাভাবিক হবে। তবে সরকার ঘোষিত কঠোর লকডাউনে সরকার বন্দরের কার্যক্রম বন্ধ ঘোষণা করলে ছুটি বাড়তে পারে বলেও জানান তিনি।

 

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশ কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও উপ-হাইকমিশনারের অনাপত্তির সনদ প্রাপ্ত পাসপোর্টধারী যাত্রীদের যাতায়ত স্বাভাবিক থাকবে। সেক্ষেত্রে দেশে ফেরত আসা যাত্রীদের ১৪দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামুলক।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone