শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে লালমনিরহাটের পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলার প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়! লালমনিরহাট সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এ্যাডঃ মোঃ ইকবাল হোসেন মামুন শ্রমিক নেতা হত্যা মামলায় পাঁচ বিএনপির নেতা কারাগারে! লালমনিরহাট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী হেলাল হোসেন কবিরের উন্নয়ন ভাবনা! উপজেলা নির্বাচনে কালীগঞ্জ ও আদিতমারীতে চেয়ারম্যান পদে ৫জনসহ ২০প্রার্থীর মনোনয়নপত্র বৈধ! ভূট্টার ব্যাপক আবাদ ও বাম্পার ফলনের সম্ভাবনা এমপি পুত্রের হলফনামায় তথ্য গোপনের অভিযোগে মনোনয়ন পত্র বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হলফনামায় তথ্য গোপন করায় রাকিবুজ্জামান আহমেদের বিরুদ্ধে রিটার্নিং অফিসারের নিকট অভিযোগ অগ্নিকান্ডে ৪টি ঘর পুড়ে ছাই লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ১১জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
লালমনিরহাটের শেখ রাসেল শিশু পার্ক এখন বিনোদন কেন্দ্র

লালমনিরহাটের শেখ রাসেল শিশু পার্ক এখন বিনোদন কেন্দ্র

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: দেশের উত্তর অঞ্চলের রংপুর বিভাগের একটি অবহেলিত জেলার নাম লালমনিরহাট। দেশ স্বাধীনের ৪৯বছর পেড়িয়ে গেলেও মানসিক বিকাশ কিংবা বিনোদনের জন্য লালমনিরহাট জেলা শহরে গড়ে উঠেনি কোন বিনোদন কেন্দ্র।

 

এমনি এক সময় লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান পদে যোগদান করেন বিনোদন প্রেমি এক তারুণ্যজ্জ্বল রাজনীতিবিদ এ্যাডঃ মতিয়ার রহমান। তিনি এ এলাকার শিশু-কিশোর, তরুণ-তরুণী, নারী-পুরুষসহ আপামর জনগণের বিনোদনের লক্ষ্যে লালমনিরহাট জেলা শহরের তালুক খুটামারা মৌজায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অফিসের সামনে বাংলাদেশ রেলওয়ের পরিত্যাক্ত জমিতে শুরু করেন বিনোদনমূলক কাজ। যাঁর নাম “শেখ রাসেল শিশু পার্ক”। শেখ রাসেল শিশু পার্কের চারপাশে প্রাচীর বেষ্টিত। গণমানুষের প্রবেশের জন্য উত্তর পার্শ্বে রয়েছে গেইট। এ পার্কে চারপাশে শোভাবর্ধন করে দাঁড়িয়ে রয়েছে নানা প্রজাতির প্রাচীন গাছপালা। দর্শনার্থীদের দেখার জন্য রয়েছে ভাস্কার্যের তৈরী নজর কাড়া বিভিন্ন ধরনের কারুকাজ। আর এসব প্রাচীন গাছপালার পাখির কিচির-মিছির শব্দে মুখরিত হয় আগত দর্শনার্থী। ভাস্কার্যের মধ্যে রয়েছে- ঘোড়া, উঠপাখি, কবুতোর, গরুর গাড়ি, দোয়েল, রয়েল বেঙ্গল টাইগার ইত্যাদি। শিশু-কিশোরদের বিনোদন আকর্ষণীয় করতে রাখা হয়েছে ঝুলন্ত দোলনা, নাগর দোলা, চড়কী, পানির ফোয়ারা/ ঝরণা, শ্লিপারসহ আরও অনেক কিছু বিনোদনের উপকরণ। এসব বৃক্ষের ছায়ার নিচে দর্শনার্থীদেরও জন্য রয়েছে বসার ব্যবস্থা। আরও রয়েছে অনেক কিছু বিনোদনের উপকরণ। সর্বপরি লালমনিরহাট জেলা শহরটি এখন সৌন্দর্যে ফুটে উঠেছে এবং বিনোদন কেন্দ্র পরিণত হতে চলছে। সম্প্রতি লালমনিরহাট জেলা শহর-গ্রামাঞ্চলের মানুষের কাছে বিনোদন কেন্দ্র হিসেবে শেখ রাসেল শিশু পার্কটি ক্রমেই আকর্ষণীয় হয়ে উঠছে মর্মে জানালেন কিছু দর্শনার্থী। ইদানিং লক্ষণীয় যে, প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন এলাকা থেকে আগত দর্শনার্থীরা বিনোদনের জন্য পরিবারের সদস্য কিংবা শিশু-কিশোরদের নিয়ে বেড়াতে আসছেন এখানে। সারাদিনই অভিভাবকদের হাত ধরে ছুটে শিশু-কিশোররা।

 

জানা যায়, লালমনিরহাট জেলা শহরের বিনোদন প্রেমি মানুষ ও লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ মতিয়ার রহমানের উদ্যোগে ও লালমনিরহাট জেলা পরিষদের আর্থিক সহযোগিতায় শেখ রাসেল শিশু পার্কটি এখন বিনোদন কেন্দ্রে পরিণত হতে চলেছে। যেন মন কেড়েছে লালমনিরহাটের বিনোদন প্রেমি মানুষের। তবে সচেতন মহলের অভিমত, এ ধারা অব্যাহত থাকলে শেখ রাসেল শিশু পার্কটি হতে পারে একটি বিনোদন কেন্দ্র বা পার্ক।

 

উল্লেখ্য যে, ২০১৪ সালের ১৫ ডিসেম্বর লালমনিরহাট জেলাবাসীর বহুল প্রত্যাশিত শেখ রাসেল শিশু পার্কটি শুভ উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগ লালমনিরহাট জেলা শাখার সভপতি মোতাহার হোসেন এমপি ও লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ মতিয়ার রহমান।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone