শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
ভুয়া নিয়োগপত্র দিয়ে কোটি টাকা হাতিয়ে নেওয়া চক্রের প্রধান শিবলু লোমান চৌধুরী গ্রেফতার! লালমনিরহাট সদর উপজেলায় চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৬জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল কালীগঞ্জ ও আদিতমারী উপজেলার প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়! অতীত ও চলমান জীবনের প্রতিচ্ছবি- মহান মে দিবস ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত লালমনিরহাটে গাছে গাছে জাম্বুরা ধরেছে লালমনিরহাট আইন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদে নিয়োগ পরীক্ষা স্থগিত! শ্রমিক নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে! তীব্র তাপদাহে তৃষ্ণার্ত মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ অনুষ্ঠিত মাঠ জুড়ে শোভা পাচ্ছে সোনালী ধানের শীষ
লালমনিরহাট সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এ্যাডঃ মোঃ ইকবাল হোসেন মামুন

লালমনিরহাট সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এ্যাডঃ মোঃ ইকবাল হোসেন মামুন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও জেলা পরিষদ নির্বাচনের পর এবার সবার দৃষ্টি আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের দিকে। সারা জেলার ন্যায় লালমনিরহাট সদর উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে সদরের আনাচে-কানাচে, চায়ের দোকানে সম্ভাব্য প্রার্থীদের নামের আনাগুনা শোনা যাচ্ছে। লালমনিরহাট সদর উপজেলা নিয়ে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের বেশ আলোচনায় রয়েছে এ্যাডঃ মোঃ ইকবাল হোসেন মামুন-এঁর নাম।

মাঠ পর্যায়ে জনপ্রিয়তার আলোচনায় ৯টি ইউনিয়নের ৮১টি ওয়ার্ডে ও লালমনিরহাট পৌরসভা জুড়ে রয়েছে এই এ্যাডঃ মোঃ ইকবাল হোসেন মামুন।

নামঃ এ্যাডঃ মোঃ ইকবাল হোসেন মামুন। পিতার নামঃ মৃত বীরমুক্তিযোদ্ধা ইলিয়াস হোসেন। মাতার নামঃ মৃত আলেয়া বেগম। পিতামহের নামঃ শহীদ একলাল মিয়া। স্ত্রীর নামঃ মোছাঃ নিলুফা ইয়াসমিন। বর্তমান ও স্থায়ী ঠিকানাঃ শহীদ একলাল সড়ক, গোশালা বাজার (রিফুজী কলোনী), ডাকঘরঃ লালমনিরহাট, উপজেলা ও জেলাঃ লালমনিরহাট। জন্ম তারিখঃ ১৫/০৩/১৯৭৬ খ্রিস্টাব্দ। শিক্ষাগত যোগ্যতাঃ ১৯৯২ সালে এসএসসি, ১৯৯৪ সালে এইচএসসি, এমএসএস (রাষ্ট্র বিজ্ঞান), এলএলবি, এলএলএম, এমফিল, যাদবপুর বিশ্ববিদ্যালয়, কলকাতা, ভারত। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ লালমনিরহাট জেলা শাখার দপ্তর সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করে আসছেন।

অন্যান্য যোগ্যতাঃ নাট্য ও প্রমোদ বিষয়ক সম্পাদক, ছাত্র সংসদ, লালমনিরহাট সরকারি কলেজ (১৯৯২)। সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, লালমনিরহাট সরকারি কলেজ শাখা এবং ১নং যুগ্ম সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, লালমনিরহাট জেলা শাখার দায়িত্ব সুনামের সহিত পালন করেছেন। রোটারী ক্লাব অব লালমনিরহাটের বর্তমান সেক্রেটারী (পর পর দুইবার ২০১৮-২০১৯, ২০১৯-২০২০)।

অন্যান্য অরাজনৈতিক সংগঠনঃ অনুভব সাহিত্য সাংস্কৃতিক সংগঠন এবং অনুভব বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাব লালমনিরহাটের প্রতিষ্ঠাতা সভাপতি হিসাবে দায়িত্ব পালন ও রংধনু নাট্যগোষ্টি, সম্মিলিত সাংস্কৃতিক জোট, সাধারণ সম্পাদক, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, লালমনিরহাটসহ নানান সংগঠনের সহিত জড়িত ছিলেন। এছাড়াও জাতীয় শিক্ষা সপ্তাহে উপস্থিত বক্তব্য, ধারাবাহিক গল্প বলা, উপস্থিত অভিনয় ও খেলাধুলায় বিভিন্ন পর্যায়ে পুরস্কৃত হয়েছিলেন। বর্তমানে তিনি ৩ছেলের জনক।

অন্যান্য ভাই-বোনঃ বোন- এ্যাডঃ মাসুমা ইয়াসমিন, সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ, লালমনিরহাট জেলা শাখা ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, লালমনিরহাট সদর। ভাই আলহাজ্ব এরশাদ হোসেন মুরাদ, শিক্ষক, সাবেক জাতীয় পরিষদ সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ। বোন জেসমিন আক্তার মুক্তা, শিক্ষিকা।

তাঁর বাবার রাজনৈতিক পরিচিতিঃ লালমনিরহাট ছাত্রলীগের ১৯৭১ সালে ২৪শে মার্চ সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি সহসভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, লালমনিরহাট জেলা শাখা। সাবেক সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, লালমনিরহাট জেলা শাখা। সাবেক সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, লালমনিরহাট পৌর শাখা। সাবেক ডেপুটি কমান্ডার, মুক্তিযোদ্ধা সংসদ, লালমনিরহাট। (১৯৭১-এর মুক্তিযুদ্ধ কালীন কোম্পানী কমান্ডার ছিলেন)। ১৯৭৫ পরবর্তী ৯০-এর দশকে বার বার রাজনৈতিক কারা বরণকারী সাবেক ছাত্র নেতা (১৩বার) ৩১টি মামলা ছিল বিরোধী দলে। তাঁর বাবার নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে ৬ ডিসেম্বর ১৯৭১ সালে লালমনিরহাট মুক্তি হয়। পিতামহ ১৯৭১ সালে এই এপ্রিল অবাঙ্গালী এবং পাকিস্তানী সেনা কর্তৃক নির্মম ভাবে শহীদ হন।

এ্যাডঃ মোঃ ইকবাল হোসেন মামুন দলের স্বার্থে বিভিন্ন আন্দোলনে বেশ ভূমিকা পালন করে আসছেন। তিনি সকলের নিকট দোয়া প্রার্থী।

প্রসঙ্গত, ৬ষ্ঠ উপজেলা পরিষদের ৩য় ধাপের সাধারণ নির্বাচনে রিটার্নিং অফিসার/ সহকারী রিটার্নিং অফিসারের নিকট অনলাইনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ বৃহস্পতিবার, ০২ মে ২০২৪। রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ রবিবার, ০৫ মে ২০২৪। মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের সোমবার-বুধবার, ০৬-০৮ মে ২০২৪। আপিল নিষ্পত্তি, বৃহস্পতিবার-শনিবার, ০৯-১১ মে ২০২৪। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ রবিবার, ১২ মে ২০২৪। প্রতীক বরাদ্দ সোমবার, ১৩ মে ২০২। ভোটগ্রহণের তারিখ বুধবার, ২৯ মে ২০২৪।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone