শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে কয়েকদিনের বৃষ্টিপাতে কপাল পুড়ছে মরিচ চাষির! খবর প্রকাশের পর জনস্বার্থে কেটে ফেলা হলো লালমনিরহাটের সেই প্রাচীন বটগাছটির ঝুঁকিপূর্ণ ডাল! লালমনিরহাটের তিস্তা নদীর পানি বিপদসীমার ২৫সেন্টিমিটার উপরে! লালমনিরহাটের তিস্তা নদীর পানি বিপদসীমার ১৩সেন্টিমিটার উপরে! লালমনিরহাটে বিদ্যুতের সঙ্গে বন্ধ হয় মোবাইল নেটওয়ার্কও; হতাশায় এলাকাবাসী! লালমনিরহাটে খেলাধুলার মাঠে মাটির স্তূপ! লালমনিরহাটে পবিত্র ঈদ-উল-আযহা উদযাপিত দেশবাসীকে সাপ্তাহিক আলোর মনি’র ঈদ-উল-আযহার শুভেচ্ছা লালমনিরহাটে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা-২০২৪ অনুষ্ঠান অনুষ্ঠিত লালমনিরহাটে জাতীয় মহাসড়কের ডিভাইডারে ঝুঁকিপূর্ণ বিলবোর্ড স্থাপন!
মাওলানা বজলুর রহমান–প্রখ্যাত আলেম ও ইসলামী চিন্তাবিদ

মাওলানা বজলুর রহমান–প্রখ্যাত আলেম ও ইসলামী চিন্তাবিদ

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: এ অঞ্চলের প্রখ্যাত আলেম ও ইসলামী চিন্তাবিদ মাওলানা বজলুর রহমান ১৯১৬ সালের ৩০ এপ্রিল লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের মোল্লাটারী গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা কাজী নজিরতদ্দিন রংপুর কারামতিয়া মাদ্রাসার শিক্ষক ছিলেন, যা পরবর্তীতে কারামতিয়া হাইস্কুল হিসাবে পরিচিতি ও প্রতিষ্ঠা লাভ করে। মাওলানা বজলুর রহমান কোলকাতা আলিয়া মাদ্রাসা থেকে ১৯৩৫ সালে আলিম, ১৯৩৭ সালে ফাজিল এবং ১৯৩৯ সালে মুমতাজুল ফুকাহা সনদ অর্জন করেন। ১৯৪৩ সালে তার শিক্ষা ও দীক্ষাগুরুর নামে তিসতা মোশতাক আহমদ ফাজিল মাদ্রাসা প্রতিষ্ঠা করেন এবং জীবনের শেষ দিন পর্যন্ত তিনি উক্ত মাদ্রাসায় দায়িত্বরত ছিলেন। তারই উদ্যোগে তিস্তায় প্রতিষ্ঠা লাভ করে একটি সমৃদ্ধ কুতুবখানা, যা ‘তিসতা কুতুবখানা’ নামে পরিচিত। ১৯৬৫ সালের ১৫ জুন তিনি ইহলোক ত্যাগ করেন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone