শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
‘প্রতিবন্ধী প্রজন্ম’ বলা অধ্যক্ষের বিরুদ্ধে মামলার নির্দেশ লালমনিরহাটে “নাগরিক প্রত্যাশা ও পৌর সেবা” বিষয়ক শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত রংপুর বিনোদন উদ্যান ও চিড়িয়াখানা লালমনিরহাটে আমরা ক’জন নাট্য গোষ্ঠীর ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেককাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত লালমনিরহাটে সাংবাদিকের পিতা আফজাল হোসেনের ইন্তেকাল লালমনিরহাটে জিয়া সাইবার ফোর্স জেলা শাখার আংশিক পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন লালমনিরহাটে সুন্দরমের তিন দশক পূর্তি উৎসব উপলক্ষে আবৃত্তি, গান, নৃত্যানুষ্ঠান, আলোচনা ও আড্ডা অনুষ্ঠিত লালমনিরহাটে পূজা পুণর্মিলনী ২০২৪ ও শ্রীশ্রী গৌরীশঙ্কর গোশালা সোসাইটির কার্যকরী পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ২০২৪ উপলক্ষে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত লালমনিরহাটে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ২০২৪ উপলক্ষে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত
রংপুর-বুড়িমারী মহাসড়ক চার লেনে উন্নীতকরণে বাজেটে বরাদ্দ

রংপুর-বুড়িমারী মহাসড়ক চার লেনে উন্নীতকরণে বাজেটে বরাদ্দ

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: আগামী অর্থবছরে ঢাকা-সিলেট, রংপুর-বুড়িমারী, সিলেট-তামাবিল মহাসড়ক চার লেনে উন্নীতকরণের কাজ এবং মংলা চ্যানেল ও ব্রহ্মপুত্র নদীর উপর কেওয়াটখালী সেতু নির্মাণ কাজ শুরু হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি।

 

জাতীয় সংসদে ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বক্তব্যে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এসপি এ কথা জানান।

 

গতকাল বৃহস্পতিবার ১১ জুন বিকাল সোয়া ৩টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপির সভাপতিত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপির উপস্থিতিতে বাজেট বক্তব্য শুরু করেন অর্থমন্ত্রী।

 

প্রস্তাবিত বাজেট বক্তব্যে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি বলেন, ২০২০-২১ অর্থবছরে ঢাকা-সিলেট মহাসড়ক উভয়পাশে সার্ভিস লেনসহ চার লেনে উন্নীতকরণ, রংপুর-বুড়িমারী জাতীয় মহাসড়ক চার লেনে উন্নীতকরণ, মোংলা চ্যানেলের উপর সেতু নির্মাণ, ময়মনসিংহে ব্রহ্মপুত্র নদীর ওপর কেওয়াটখালী সেতু নির্মাণ এবং সিলেট-তামাবিল মহাসড়ক চার লেনে উন্নীতকরণ কার্যক্রম শুরু করা হবে।

 

রাজধানীর যানজট নিরসনে চলমান প্রকল্পের পাশাপাশি আগামী অর্থবছরে নতুন প্রকল্পের কাজ শুরু হবে জানিয়ে অর্থমন্ত্রী বলেন, ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার জন্য পরিকল্পিত ও সমন্বিত আধুনিক গণপরিবহন ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে রিভাইজড স্ট্র্যাটিজিক ট্র্যান্সপোর্ট প্ল্যান (২০১৫-৩৫) বাস্তবায়ন চলমান রয়েছে।

 

এর আওতায় উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত বাংলাদেশের প্রথম মেট্রোরেল নেটওয়ার্ক (এমআরটি লাইন-৬) এবং হযরত শাহজালাল বিমানবন্দর থেকে গাজীপুর পর্যন্ত র‌্যাপিড ট্রানজিট বা বিআরটি-৩ নির্মাণের কাজ পুরোদমে এগিয়ে চলছে। আরও দুটো মেট্রোরেল নেটওয়ার্ক (এমআরটি লাইন– ১ ও ৫) বাস্তবায়নের লক্ষ্যে মূল নির্মাণকাজ আগামী অর্থবছরে শুরু হবে।

 

এছাড়া অর্থমন্ত্রী তার প্রস্তাবিত বাজেট বক্তব্যে যোগাযোগ অবকাঠামো খাতে চলমান মেগা প্রজেক্টগুলোর কথা তুলে ধরেন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone