শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে আমরা ক’জন নাট্য গোষ্ঠীর ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেককাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত লালমনিরহাটে সাংবাদিকের পিতা আফজাল হোসেনের ইন্তেকাল লালমনিরহাটে জিয়া সাইবার ফোর্স জেলা শাখার আংশিক পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন লালমনিরহাটে সুন্দরমের তিন দশক পূর্তি উৎসব উপলক্ষে আবৃত্তি, গান, নৃত্যানুষ্ঠান, আলোচনা ও আড্ডা অনুষ্ঠিত লালমনিরহাটে পূজা পুণর্মিলনী ২০২৪ ও শ্রীশ্রী গৌরীশঙ্কর গোশালা সোসাইটির কার্যকরী পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ২০২৪ উপলক্ষে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত লালমনিরহাটে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ২০২৪ উপলক্ষে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত রংপুর আঞ্চলিক বিটিভি উপ-কেন্দ্রকে পূর্ণাঙ্গ কেন্দ্র হিসেবে চালুর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত লালমনিরহাটের উত্তর বাংলা কলেজের প্রভাষক এস. তাবাসসুম রায়হান মুসতাযীর তামান্না অনশন কর্মসূচী লালমনিরহাটে ইউনিয়ন পরিষদের সকল সদস্য ও সদস্যাগণের বহাল রাখার দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান অনুষ্ঠিত
মৃত মৌসুমীর লাশ তিস্তা নদীতে ভাসিয়ে দিয়েছেন দালাল চক্র

মৃত মৌসুমীর লাশ তিস্তা নদীতে ভাসিয়ে দিয়েছেন দালাল চক্র

মোঃ মাসুদ রানা রাশেদ, লালমনিরহাট:

আজ সোমবার ২৫ মে দুপুরে লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের বাগডোরায় তিস্তা নদীতে ভেসে আসা তরুনীর লাশের পরিচয় মিলেছে। তার নাম মৌসুমী (২২)। সে একজন গামের্ন্টস কর্মী। লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার উফামারা গুচ্ছ গ্রামের দিনমজুর গোলাম মোস্তাফার মেয়ে। রবিবার রাতে এই গামের্ন্টস কর্মীর লাশ তিস্তা নদীতে ভেসে উঠে।
থানা পুলিশ ও স্বজনরা জানায়, ২দিন আগে গামের্ন্টস কর্মী মৌসুমী ঢাকায় সর্দি, জ্বর ও গলা ব্যাথা দেখা দেয়। এ অবস্থায় তাকে স্বজনেরা ট্রাকের কেবিনের ভিতরে শুয়ে ঢাকা হতে লালমনিরহাট জেলার পাটগ্রামে নিয়ে আসার চেষ্টা করে। কিন্তু ২৩ মে ভোরে পথিমধ্যে গামের্ন্টস কর্মী মৌসুমী মারা যায়। ওইদিন সকালে রংপুরের সাতমাথা সংলগ্ন এলাকায় তাজহাট মোড়ে তাজহাট থানার পুলিশ ট্রাক তল্লাশির সময় তরুনীর মৃত দেহের সন্ধান পায়। ফলে তারা মেয়েটির লাশ পোষ্টমডেম করে একই দিন মেয়ের বাবাকে রাতে লাশ বুঝিয়ে দেয়। এদিকে এই গামের্ন্টস কর্মীর মৃত্যুর খবর পাটগ্রামের উফামারা গুচ্ছ গ্রামে পৌচ্ছে যায়। গুচ্ছ গ্রামের একটি প্রভাবশালী মহল ছড়িয়ে দেয় মৌসুমী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। তার লাশ পাটগ্রামের গুচ্ছ গ্রামে দাফন করা যাবেনা। এই বলে মেয়েটির পিতাকে মোবাইল ফোনে জানিয়ে দেয়। সেই সাথে ভয়ভীতি ও হুমকী দেয়। তাই মেয়ের বাবা মেয়ের লাশ রংপুর হতে আনতে ভয় পায়। বাবা মেয়ের লাশ দাফনের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের একটি দালাল চক্রের কাছে ৫হাজার টাকাসহ লাশটি হস্তান্তর করে। কথা ছিল তারা লাশটি ধর্মীয় রিতি মেনে দাফনের ব্যবস্থা করবে। কিন্তু এই চক্রটি লাশ দাফন না করে তিস্তা নদীতে ভাসিয়ে দেয়। হতদরিদ্র দিনমজুর বাবা বাড়ি ফিরে আসে। পরিবারের অন্য স্বজনদের বলে রংপুরের তাকে দাফন করা হয়েছে।
এদিকে রবিবার রাতে লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের বাগডোরায় তিস্তা নদীতে লাশটি ভেসে উঠে। স্থানীয়রা পুলিশে খবর দেয়। আদিতমারী থানা পুলিশ রবিবার রাতেই লাশটি উদ্ধার করে। তখন তরুনীর শরীরে পুলিশের লাশ ডিষ্টাবেল ব্যাগে মোড়ানো ছিল। এ খবর ছড়িয়ে পড়লে সারারাত ধরে নানা গুঞ্জনের ডালপাতা মেলে। পরে সোমবার সকালে পুলিশ লাশের পরিচয় মিলেছে বলে জানান। মৃতের বাবা তার মেয়েকে সনাক্ত করে। তদন্তকারী কর্মকর্তা এসআই মিজানুর রহমান জানান, এসপি স্যারের নির্দেশে নিহতের লাশ পুলিশের তত্বাবোধানে পাটগ্রামে নিয়ে গিয়ে দাফন করার ব্যবস্থা করা হবে। পোষ্টমডেম রির্পোট এলে গামের্ন্টস কর্মী নিহতের প্রকৃত অবস্থা জানা যাবে। আদোতে তার করোনা সংক্রমিত হয়ে ছিল কিনা ও করোনা পরীক্ষার নমূনা নিয়েছে কিনা এই মূহুর্তে জানা নেই বলে জানান।
এসপি আবিদা সুলতানার প্রশংসিত উদ্যোগ:
গামের্ন্টস কর্মী বাবা আদিতমারী থানায় এসে লাশ সনাক্ত করে জানায় বর্তমান পরিস্থিতিতে তার মেয়ের লাশ পাটগ্রামে নিয়ে গিয়ে দাফন করার মত অর্থনৈতিক সামর্থ্য তার নেই। এছাড়াও ভয় ভীতি হুমকী রয়েছে। তার মেয়ের লাশ পাটগ্রামের উফামারা গুচ্ছ গ্রামের দেওয়ানিরা দাফন করতে দিবে না বলে জানিয়ে দিয়েছে। এ খবর এসপি আবিদা সুলতানার কানে যায়। ফলে এসপি আবিদা সুলতানা নিজ দায়িত্বে গামের্ন্টস কর্মী মৌসুমীর লাশ পরিবহন ও দাফনের ব্যবস্থা করেন। সেই সাথে সর্তকতা মূলক সকল ব্যবস্থা নিয়ে লাশ দাফনের নির্দেশ দেন। পাটগ্রাম থানার ওসি সুমন্ত মোহন মন্ডল সাংবাদিকদের জানান, আজ সোমবার সন্ধ্যায় সামাজিক দূরত্ব মেনে আত্মীয় স্বজনদের উপস্থিতিতে সামান্য সংখ্যক লোক নিয়ে পাটগ্রাম উপজেলা সদরের সরকারি কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone