শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে কয়েকদিনের বৃষ্টিপাতে কপাল পুড়ছে মরিচ চাষির! খবর প্রকাশের পর জনস্বার্থে কেটে ফেলা হলো লালমনিরহাটের সেই প্রাচীন বটগাছটির ঝুঁকিপূর্ণ ডাল! লালমনিরহাটের তিস্তা নদীর পানি বিপদসীমার ২৫সেন্টিমিটার উপরে! লালমনিরহাটের তিস্তা নদীর পানি বিপদসীমার ১৩সেন্টিমিটার উপরে! লালমনিরহাটে বিদ্যুতের সঙ্গে বন্ধ হয় মোবাইল নেটওয়ার্কও; হতাশায় এলাকাবাসী! লালমনিরহাটে খেলাধুলার মাঠে মাটির স্তূপ! লালমনিরহাটে পবিত্র ঈদ-উল-আযহা উদযাপিত দেশবাসীকে সাপ্তাহিক আলোর মনি’র ঈদ-উল-আযহার শুভেচ্ছা লালমনিরহাটে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা-২০২৪ অনুষ্ঠান অনুষ্ঠিত লালমনিরহাটে জাতীয় মহাসড়কের ডিভাইডারে ঝুঁকিপূর্ণ বিলবোর্ড স্থাপন!
বিচারের দাবীতে ঢাবি’র শিক্ষার্থীদের মানববন্ধন ও ঘটনার নিরপেক্ষ তদন্তের জন্য পুলিশের আইজিপিকে স্মারকলিপি

বিচারের দাবীতে ঢাবি’র শিক্ষার্থীদের মানববন্ধন ও ঘটনার নিরপেক্ষ তদন্তের জন্য পুলিশের আইজিপিকে স্মারকলিপি

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বর্ষে অধ্যায়নরত লালমনিরহাটের শিক্ষার্থীরা ঢাবির সাবেক শিক্ষার্থী জাকারিয়া বিন হক শুভ হত্যার বিচারের দাবীতে লালমনিরহাটের মিশনমোড় চত্ত্বরে মঙ্গলবার মানববন্ধন ও হত্যার ঘটনা নিরপেক্ষ ও তদন্তের জন্য পুলিশের আইজিপিকে স্মারকলিপি প্রদান করেছে ঢাবি লালমনিরহাট ছাত্র কল্যাণ সমিতির সদস্যরা।

 

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিকালে লালমনিরহাটের প্রাণ কেন্দ্র মিশন মোড় চত্বরে ঢাকা বিশ্ববিদ্যালয় লালমনিরহাট জেলা ছাত্র কল্যাণ সমিতির ব্যানারে ঢাবি পড়ুয়া শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নেয় এবং মানববন্ধন শেষে লালমনিরহাট জেলা পুলিশ সুপার আবিদা সুলতানার মাধ্যমে ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত দাবী করে পুলিশের আইপিজি ড. বেনজীর আহমেদ বরাবর স্মারকলিপি প্রদান করে। এছাড়া একই দাবীতে লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর ও জেলা পুলিশ সুপার আবিদা সুলতানাকেও স্মারকলিপি প্রদান করে শিক্ষার্থীরা।

 

ঢাবি লালমনিরহাট ছাত্র কল্যাণ সমিতির সাবেক সভাপতি মনিরুজ্জামান মানিক শেটের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ঢাবি ছাত্র মৈত্রীর সাবেক সভাপতি মাসুদ মাজহার, ঢাবি লালমনিরহাট ছাত্র কল্যাণ সমিতির সহসভাপতি-তারিকুল ইসলাম তুহিন, সাধারণ সম্পাদক নাসিফ ইনতেসাফ, যুগ্ম সাধারণ সম্পাদক মনিরা মিনা, স্থানীয় সাংস্কৃতিক ও সংবাদকর্মী হেলাল হোসেন কবীর, নিহত জাকারিয়া বিন হক শুভ’র বড় ভাই আজাদ জিন্নাতুল হাসান লেবু ও তার মামা খলিলুর রহমান প্রমূখ।

 

মানববন্ধনে অংশ নেওয়া বক্তারা বলেন, ‘জাকারিয়া বিন হক শুভ হত্যার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদের শনাক্ত করে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করতে হবে। একটি পরিবারের আশার প্রদীপ নিভে গেছে। শুভ হত্যার ঘটনায় ন্যায় বিচারের মাধ্যমে সরকারকে সেই পরিবারে আলোর প্রদীপ শিখা জ্বালিয়ে দিতে হবে। এই অশ্রুসিক্ত কান্না শুধু শুভর পরিবারের নয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া সকল শিক্ষার্থীর, গোটা ছাত্র সমাজের। তাই অনতিবিলম্বে প্রকৃত রহস্য উদঘাটনের মাধ্যমে আসামীদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করা সবার দাবি।’

 

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) রাত নয়টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডের বাসা থেকে জাকারিয়া বিন হক শুভর মরদেহ উদ্ধার করে মোহাম্মদপুর থানা পুলিশ।

 

নিহত জাকারিয়া বিন হক শুভ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার উত্তর ঘনেশ্যাম (এমসি মোড়) এলাকার আব্দুল হকের ছেলে। ওয়ালটনের মোবাইল সেক্টরের টেরিটরি সেলস ম্যানেজারের দায়িত্বে ছিলেন তিনি। চাকুরীর সুবাধে রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডে শ্বশুরালয়ের পাশে ভাড়া বাসায় বসবাস করতেন তিনি। শুভ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের ১৮তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের ফেজবুক পেজে ক্যারিয়ার নিয়ে দেশের খ্যাতনামাদের সাথে টক শো করতে দেখা যায়।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone