শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচন এর স্থগিতের বিজ্ঞপ্তি প্রকাশ

লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচন এর স্থগিতের বিজ্ঞপ্তি প্রকাশ

লালমনিরহাট জেলা পরিষদ এর চেয়ারম্যান পদে উপনির্বাচনের কার্যক্রম স্থগিতের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগামী শনিবার (৯ মার্চ) এ জেলা পরিষদ উপ নির্বাচনের ভোট গ্রহণের কথা ছিল।

 

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) লালমনিরহাট জেলা নির্বাচন অফিসার ও জেলা পরিষদ উপনির্বাচন-২০২৪ এর রিটার্নিং অফিসার মোঃ লুৎফুল কবীর সরকার এ বিষয়টি নিশ্চিত করেছেন।

 

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় গত বছরের ২৭ নভেম্বর লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন অ্যাড. মোঃ মতিয়ার রহমান। ওই দিন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব বরাবর এ সংক্রান্ত একটি আবেদন করেন তিনি। তাঁর পদত্যাগপত্র গ্রহণ করে লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে একটি প্রজ্ঞাপন জারি করে উক্ত মন্ত্রণালয়। পরে লালমনিরহাট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ তাহমিদুল ইসলাম বিপ্লবকে চেয়ারম্যান হিসেবে ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রণালয়।

 

লালমনিরহাট জেলা নির্বাচন অফিসারের কার্যালয় ও জেলা পরিষদ উপনির্বাচন-২০২৪ এর নম্বর- ১৭.০৮.৫২০০.০০০.৩৯.০১০.২৪.১১২ স্মারকের বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, মহামান্য বাংলাদেশ সুপ্রীম কোর্ট এর হাইকোর্ট বিভাগ রিট পিটিশন নং ১৫০২/২০২৪ এর আদেশে লালমনিরহাট জেলা পরিষদ এর চেয়ারম্যান পদে উপনির্বাচনের কার্যক্রম স্থগিত করার নির্দেশ প্রদান করেছেন। বর্ণিত আদেশের প্রেক্ষিতে লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচন-২০২৪ এর সকল কার্যক্রম পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত স্থগিত করা হলো।

 

উল্লেখ্য, মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন- লালমনিরহাটের হাতীবান্ধার বড়খাতা ইউনিয়ন পরিষদের সদস্য ফরিদুল ইসলাম, লালমনিরহাট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আশরাফ হোসেন বাদল, লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ নজরুল হক পাটোয়ারী ভোলা, সদ্য অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৭, লালমনিরহাট-০২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহণকারী মমতাজ আলী ও লালমনিরহাট জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সফুরা বেগম।

 

লালমনিরহাট জেলা নির্বাচন অফিসার মোঃ লুৎফুল কবীর সরকার বলেন, মহামান্য বাংলাদেশ সুপ্রীম কোর্ট এর হাইকোর্ট বিভাগের আদেশে লালমনিরহাট জেলা পরিষদ এর চেয়ারম্যান পদে উপনির্বাচনের কার্যক্রম স্থগিত করা হয়েছে। পরবর্তী আদেশ না পাওয়া পর্যন্ত জেলা পরিষদের উপনির্বাচনের কার্যক্রম স্থগিত থাকবে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone