শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।

লালমনিরহাটে মহান বিজয় দিবস-২০২৩ উদযাপিত

:: মোঃ মাসুদ রানা রাশেদ >> লালমনিরহাটে মহান বিজয় দিবস-২০২৩ যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষ্যে জেলা প্রশাসন, লালমনিরহাট বর্ণাঢ্য কর্মসূচি মধ্যে দিনব্যাপী নানা অনুষ্ঠানমালার মধ্যে শনিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে সকাল ৬টা ৪২মিনিটে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন।

মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ প্রাঙ্গণে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা।

 

তোপধ্বনির পর পরই শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ প্রাঙ্গণ, শহীদ মুক্তিযোদ্ধার নাম ফলক ও রেলওয়ে গণকবর।

সকাল ৮টা ৩০মিনিটে শেখ কামাল স্টেডিয়াম, লালমনিরহাট জেলা প্রশাসক কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও মুক্তিযুদ্ধ ভিত্তিক ডিসপ্লে প্রদর্শন।

দুপুর ১২টা ৩০মিনিটে লালমনিরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সাথে শুভেচ্ছা বিনিময় ও সংবর্ধনা।

মসজিদ/ মন্দির/ গির্জা/ প্যাগোডা ও অন্যান্য উপাসনালয় বাদ যোহর ও সুবিধামত সময়ে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী কার্যক্রমে জনমত সৃষ্টির জন্য আলোচনা ও শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত/ বীর মুক্তিযোদ্ধা/ যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত/ প্রার্থনা।

সুবিধামত সময়ে সদর হাসপাতাল/ জেলা কারাগার/ সরকারি শিশু পরিবার/ আল-নাহিয়ান শিশু পরিবার/ এতিমখানা ও ভবঘুরে প্রতিষ্ঠানে উন্নতমানের খাবার পরিবেশন।

বিকেল ৩টায় আলোরূপা সিনেমা হল (ছাত্র-ছাত্রীদের জন্য ফিল্মপ্রাপ্তি সাপেক্ষে) সিনেমা হলসমূহে বিনা টিকিটে ছাত্র/ ছাত্রীদের জন্য মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী।

বিকেল ৩টায় সরকারি শিশু পরিবার প্রাঙ্গণে মহিলাদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনা সভা, বীরাঙ্গণাদের সংবর্ধনা প্রদান, ক্রীড়া প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ।

বিকেল ৪টায় শেখ কামাল স্টেডিয়াম, লালমনিরহাটে প্রীতি ফুটবল প্রতিযোগিতাঃ জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা একাদশ বনাম লালমনিরহাট পৌরসভা ও সদর উপজেলা একাদশ।

বিকেল ৪টায় মিশন মোড়, লালমনিরহাট (আরশীনগরের পরিবেশনায়) শহরস্থ মিশন মোড় এলাকায় বর্ণিল সাজে বাদ্যযন্ত্রের শৈল্পিক সূর মূর্ছনা।

সন্ধ্যা ৬টা ৩০মিনিটে জেলা পরিষদ অডিটরিয়াম (নতুন) এ আলোচনা সভা “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের আদর্শ, চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার এবং বিজয় দিবসের তাৎপর্য” শীর্ষক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

দিনব্যাপী শেখ রাসেল শিশু পার্কে শিশুদের জন্য শেখ রাসেল শিশু পার্ক সকাল-সন্ধ্যা উন্মুক্ত রাখা ও বিনা টিকিটে প্রদর্শন।

০৬-১৬ ডিসেম্বর ২০২৩ সুবিধামত সময়ে জেলা পরিষদ অডিটরিয়াম (নতুন)সহ অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানে উন্মুক্ত স্থানে মুক্তিযুদ্ধভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শনীর আয়োজন।

১৫-১৬ ডিসেম্বর প্রধান প্রধান সড়ক ও সড়ক দ্বীপসমূহ গুরুত্বপূর্ণ সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত এবং বেসরকারি ভবন/ স্থাপনাসমূহে শহরের প্রধান প্রধান সড়ক ও সড়কদ্বীপসমূহ জাতীয় পতাকাসহ বিভিন্ন প্ল্যাকার্ড/ ফেস্টুন দ্বারা সজ্জিতকরণ আলোকসজ্জা (সন্ধ্যা থেকে রাত ১টা পর্যন্ত)।

এ সময় লালমনিরহাট জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ উল্যাহ, লালমনিরহাট পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, সাবেক সংসদ সদস্য অ্যাড. সফুরা বেগম রুমি, লালমনিরহাট সিভিল সার্জন ডাঃ নির্মলেন্দু রায়, ক্যাপ্টেন (অবঃ) আজিজুল হক বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক কমান্ডার মেজবাহ উদ্দিন আহমেদ, লালমনিরহাট পৌরসভার মেয়র মোঃ রেজাউল করিম স্বপন, লালমনিরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান সুজন, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক উপজেলা কমান্ডার মোঃ আবু বকর সিদ্দিক, লালমনিরহাট জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ তাহমিদুল ইসলাম বিপ্লবসহ উর্দ্ধতন কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone