শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে বৈষম্যমূলক কোটা ব্যবস্থার সংস্কারের যৌক্তিক দাবীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত লালমনিরহাটে সাধারণ শিক্ষার্থীবৃন্দের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি! ভারতের সিকিম রাজ্যের প্রাক্তণ শিক্ষা মন্ত্রীর মরদেহ উদ্ধার! লালমনিরহাটে ২ ছাত্রলীগের নেতার পদত্যাগ! লালমনিরহাটে মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের মানববন্ধন ও স্মারক লিপি প্রদান লালমনিরহাটে পবিত্র আশুরার প্রস্তুতি চলছে লালমনিরহাটের পাটগ্রামে জমি জবর দখলের চেষ্টায় থানায় অভিযোগ! লালমনিরহাটে জেলা প্রেস ক্লাব লালমনিরহাট এর কার্যনির্বাহী কমিটি গঠন অনুষ্ঠিত লালমনিরহাটে জেলা ট্রাক, ট্যাংকলড়ী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সম্পাদকে বহিস্কার! লালমনিরহাটে বিএসটিআই এর মোবাইল কোর্টের অভিযানে ৩৫হাজার টাকা জরিমানা

নিয়মনীতির তোয়াক্কা না করেই বিদ্যালয়ের গাছ কর্তন!

Exif_JPEG_420

লালমনিরহাটের সদরে একটি মাধ্যমিক বিদ্যালয়ে নিয়মনীতির তোয়াক্কা না করেই প্রধান শিক্ষকের বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ উঠেছে। অভিযুক্ত ওই প্রধান শিক্ষকের নাম গোলাম রসুল মন্ডল। তিনি উপজেলার মোগলহাট ইউনিয়নের ভাটিবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

 

প্রধান শিক্ষক নিজস্ব ব্যক্তি স্বার্থ হাসিলের লক্ষে বিদ্যালয়ের গাছ কর্তন করেছেন বলে অভিযোগ উঠেছে।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী স্কুলের গাছ কাটতে হলে উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও বন বিভাগের কাছে লিখিত আবেদন করতে হবে। সংশ্লিষ্ট বিভাগ অনুমোদন দিলেই কাটা যাবে শিক্ষা প্রতিষ্ঠানের গাছ। তবে অসৎ উদ্দেশ্যে গাছ আত্মসাৎ করার লক্ষ্যে এসবের কিছুই মানা হয়নি।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (৭ নভেম্বর) প্রকাশ্যে দিবালোকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রসুল মন্ডল কোন অনুমতি না নিয়েই বিদ্যালয়ের দুটি জীবিত বড় মেহগনি গাছ কাটেন। যার আনুমানিক মূল্য প্রায় ১৫ থেকে ২০হাজার টাকা।

 

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রসুল মন্ডল সাংবাদিকদের বলেন, সামনে পরীক্ষা গাছগুলো কেটে বিদ্যালয়ের ব্রেঞ্চ তৈরি করা হবে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone