শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে উপজেলা চেয়ারম্যান ৭, ভাইস চেয়ারম্যান ১০, মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন বৈধভাবে মনোনীত প্রার্থী; ১জন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল! প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মানবিক সহায়তা (ঢেউটিন ও টাকা) বিতরণ অনুষ্ঠিত এমদাদুল সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার! সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১০জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার লালমনিরহাটে বিলুপ্তির পথে ঘুঘু পাখি! একুশ বছর
গভীর রাতে আওয়ামী লীগের দুই গ্রুপে হাতাহাতি!

গভীর রাতে আওয়ামী লীগের দুই গ্রুপে হাতাহাতি!

ত্রি-বার্ষিক সম্মেলনের কমিটি গঠন নিয়ে লালমনিরহাটে বাংলাদেশ আওয়ামী লীগের দুই গ্রুপে হাতাহাতি ও পুলিশের লাঠিচার্জের ঘটনা ঘটেছে।
জানা যায়, শনিবার (৮ অক্টোবর) আদিতমারী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২০২২ এর প্রথম অধিবেশন শেষে কমিটি ঘোষণা না দিয়ে লালমনিরহাট সার্কিট হাউস থেকে ঘোষণা হবে জানিয়ে লালমনিরহাট জেলা ও কেন্দ্রীয় কমিটির নেতারা লালমনিরহাট সার্কিট হাউসে পৌঁছান। তৃণমূলের মতামতের ভিত্তিতে নেতা নির্বাচনের দাবি নিয়ে পদপ্রার্থী ও তাদের অনুসারী সমর্থকরা লালমনিরহাট সার্কিট হাউস এবং এর আশ-পাশে অবস্থান নেন। এরই মধ্যে উভয় পক্ষ স্লোগান ও দাবি জানিয়ে মিছিল করতেই থাকে। এক পর্যায়ে গভীর রাতে দুই গ্রুপের মধ্যে হাতাহাতি শুরু হয়। বাংলাদেশ আওয়ামী লীগ কর্মীরা লালমনিরহাট সার্কিট হাউসের দরজা-জানালা ভাংচুর করেন। পরিস্থিতি সামাল দিতে পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করে। অতঃপর ভোর রাতে পরিস্থিতি শান্ত হয়।
লালমনিরহাট জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাড. মোঃ মতিয়ার রহমান দুই গ্রুপের হাতাহাতির সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, তেমন কোনো বড় ঘটনা নয়। বড় দলে এমন বিচ্ছিন্ন ঘটনা হয়েই থাকে।
জানা গেছে, শনিবার (৮ অক্টোবর) দিনব্যাপী আদিতমারী জি. এস স্কুল এন্ড কলেজ মাঠে আদিতমারী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২০২২ হয়। প্রথম অধিবেশন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়। দ্বিতীয় অধিবেশনে কমিটি ঘোষণা নিয়ে ডেলিগেট ও সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিএনপি থেকে আসা হাইব্রিড নেতাদের কমিটিতে না নেওয়ার দাবি তোলেন তৃণমূল নেতাকর্মীরা। রাতে মোঃ মাহমুদ ওমর চিশতীকে সাধারণ সম্পাদক করার দাবিতে তার সমর্থকরা কেন্দ্রীয় ও জেলার নেতাদের সম্মেলন স্থলে কমিটি ঘোষণা করে যাওয়ার দাবি তুলে অবরুদ্ধ করে রাখার চেষ্টা করেন। পরে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক ঘোষণা দেন লালমনিরহাট সার্কিট হাউসে গিয়ে আলোচনা করে কমিটি ঘোষণা করা হবে।
রাত সাড়ে ১০টায় পুলিশ পাহারায় কেন্দ্রীয় নেতারা সম্মেলন মাঠ ছেড়ে লালমনিরহাট সার্কিট হাউসে যান। সেখানে ভোর ৪টা পর্যন্ত কয়েক দফা বৈঠকের পরও কমিটি ঘোষণা করতে পারেননি।
সংশ্লিষ্ট সূত্র জানান, আদিতমারী উপজেলা বিএনপি সভাপতি সদ্য বাংলাদেশ আওয়ামী লীগে যোগদানকারী ভেলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলীকে সভাপতি ও আগের কমিটির সাধারণ সম্পাদক মোঃ রফিকুল আলমকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণার চেষ্টা চলে। এক পর্যায়ে লালমনিরহাট সার্কিট হাউসে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। শুরু হয় হাতাহাতি। পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone