শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
এবার এসএসসি ও সমমান পরীক্ষা দিলো ১৬হাজার ৬শত ৭০জন শিক্ষার্থী

এবার এসএসসি ও সমমান পরীক্ষা দিলো ১৬হাজার ৬শত ৭০জন শিক্ষার্থী

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সারাদেশের ন্যায় লালমনিরহাট জেলার ৫টি উপজেলায় একযোগে শুরু হয়েছে ২০২২ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা।

 

এ বছর জেলায় এবার এসএসসি ও সমমান পরীক্ষার কেন্দ্র ছিল ৩৩টি। তন্মধ্যে এসএসসির ২০টি, কুরআন মাজিদ ও তাজভিদের ৫টি, ভোকেশনালের ৬টি ও দাখিল (ভোকঃ) ২টি।

 

দিনাজপুর বোর্ড, মাদরাসা বোর্ড এবং কারিগরি শিক্ষা বোর্ডের আওতায় ১৬হাজার ৯শত ৭৭জন পরীক্ষার্থী অংশগ্রহণ করার কথা থাকলেও প্রথম দিনে ১৬হাজার ৬শত ৭০জন পরীক্ষার্থী উপস্থিত ছিলেন। জেলায় ৩শত ৬জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করেনি।

 

পরীক্ষা শুরু হয় বেলা ১১ঘটিকায় আর শেষ হয় দুপুর ১ ঘটিকায়। পরীক্ষার বিষয় ছিল বাংলা ১ম পত্র।

 

পরীক্ষা চলাকালীন সময়ে জেলা সদরের বড়বাড়ি শহীদ আবুল কাশেম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, মিনা খাতুন ও মিতু আক্তার দুই প্রতিবন্ধী পরীক্ষার্থী বাকি পরীক্ষার্থীদের মতো করে পরীক্ষা দিচ্ছেন। পাশাপাশি পরীক্ষার্থীরা বেশ মনোযোগ সহকারে পরীক্ষা দিতে দেখা গেছে।

পাশে হাবিবা খাতুন বালিকা বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেল সুন্দর পরিবেশ। সেখানে উপস্থিত হয়ে পরীক্ষার বিষয়ে খোঁজ খবর নিতে দেখা যায় লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা মাসুমকে।

 

তিনি বলেন, আজ থেকে এসএসসি ও সমমান পরীক্ষা যেহেতু শুরু হল, কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই সকলে যেন ভালোভাবে পরীক্ষা শেষ করতে পারে এটাই কাম্য।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone