শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
শব্দহীন কবিতার অবয়ব ভাটিবাড়ী লোকনাট্য দলের আহবায়ক কমিটি গঠন অনুষ্ঠিত মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত পাটগ্রাম তাহেরা বিদ্যাপীঠে বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত লালমনিরহাট কেন্দ্রীয় শহিদ মিনার মাতৃভাষা দিবসের শ্রদ্ধা জানাতে প্রস্তুত সুলতানুল আউলিয়া, ইনসানে অলীয়ে কামেল হযরত শাহ্ নওগজি (রহঃ) এর বাৎসরিক মহা পবিত্র ওরছ মোবারক লালমনিরহাটে নবনির্বাচিত জাতীয় সংসদ সদস্য অ্যাড. মোঃ মতিয়ার রহমান এর সংবর্ধনা অনুষ্ঠিত লালমনিরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক পদের ২১টি মনোনয়নপত্র জমা ভাটিবাড়ী আদর্শ ইজিবাইক মালিক কল্যাণ সমিতির নব নির্বাচিত সভাপতি/ সম্পাদকসহ কার্যকরী পরিষদের সংবর্ধনা অনুষ্ঠিত লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচন এর স্থগিতের বিজ্ঞপ্তি প্রকাশ
সৌদি আরবের সঙ্গে মিল রেখে পবিত্র ঈদ উল আযহা উদযাপন

সৌদি আরবের সঙ্গে মিল রেখে পবিত্র ঈদ উল আযহা উদযাপন

লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার ৩টি ইউনিয়নে সৌদি আরবের সঙ্গে মিল রেখে পবিত্র ঈদ উল আযহার নামাজ আদায় করেছেন অর্ধসহস্রাধিক মুসল্লি।

 

শনিবার (৯ জুলাই) সকাল ১০টায় লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার মুন্সিপাড়ায় জামে মসজিদে পবিত্র ঈদ উল আযহার নামাজের জামাত অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি করেন মাওঃ আব্দুল হামিদ।

 

জানা গেছে, ২০১১ সাল থেকে লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের মহিষামুড়ি চর, তুষভান্ডার ইউনিয়নের সুন্দ্রাহবি মুন্সিপাড়া জামে মসজিদ, চন্দ্রপুর ইউনিয়নের পানি খাওয়ার ঘাট ও বোতলা এলাকায় এই ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

 

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ গোলাম রসূল বলেন, সৌদি আরবের সঙ্গে মিল রেখে অনেক আগে থেকে কাকিনা, তুষভান্ডার ও চন্দ্রপুর ইউনিয়নের কিছু মানুষ ধর্মীয় অনুষ্ঠান পালন করেন।

 

এদিকে প্রতিবার ঈদের জামাত মুন্সিপাড়ার ঈদ গাহ মাঠে সরকারি নির্দেশনা মেনে মসজিদে জামাত আদায় করেছেন মুসল্লিরা।

 

মুন্সীপাড়া জামে মসজিদের ঈমাম মাজেদুল বলেন, স্বাস্থ্য বিধি মেনে সব মুসল্লি জামাত আদায় করেছি। সকাল ১০টায় পবিত্র ঈদ উল আযহার নামাজের প্রথম জামাত শুরু হয়।

 

কালীগঞ্জ উপজেলার হাড়ি শহরের মুন্সিপাড়ার ঈদগাহ মাঠের সভাপতি মাওঃ মাছুম বিল্লাহ্ বলেন, সারা বিশ্বে একই দিন ঈদ হবে। এ বিশ্বাস থেকে সৌদি আরবের সঙ্গে মিল রেখে বিগত কয়েক বছর ধরে এ এলাকার মানুষ, ঈ উল ফিতর, ঈদ উল আযহা, শবে কদর, শবে মেরাজসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান পালন করে আসছেন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone