শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, সদস্য-সদস্যা পদের প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়

ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, সদস্য-সদস্যা পদের প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়

আলোর মনি রিপোর্ট: লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রচারণায় মুখর হয়ে উঠেছে পুরো ইউনিয়ন। সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রতিদ্বন্দ্বি ৭জন চেয়ারম্যান, ১৪জন সংরক্ষিত আসনের সদস্য ও ৩৭জন সাধারণ সদস্য প্রার্থী। ভোট প্রার্থনা করে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

 

আগামী ১৫ জুন লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার একমাত্র বাউরা ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ভোট গ্রহণ সম্পন্ন করতে শান্তিপূর্ণ পরিবেশ প্রত্যাশা করছেন প্রার্থী ও সাধারণ ভোটাররা।

 

পাটগ্রাম উপজেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, বাউরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের রাবিউল হক (নৌকা), বাউরা ইউনিয়ন বিএনপির সভাপতি শামসুল আলম (চশমা), স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আবুল কালাম আজাদ বসুনীয়া (আনারস), স্বতন্ত্র প্রার্থী আবুল হোসেন (টেলিফোন), স্বতন্ত্র প্রার্থী আলিম আল জাকির বসুনীয়া (টেবিল ফ্যান), জাতীয় পার্টি হাবিবুল হক বসুনীয়া (মোটর সাইকেল), স্বতন্ত্র প্রার্থী রোমান উল্লাহ (ঘোড়া)। এ ছাড়া এ ইউনিয়নের সংরক্ষিত সদস্যা পদে ১৪জন (মহিলা) প্রার্থী ও ৯টি সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৭জন প্রার্থী প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

 

বাউরা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখা গেছে, সবখানে চলছে প্রচার-প্রচারণা। বইছে নির্বাচনী হাওয়া। এলাকার প্রত্যেক সড়ক, পাড়া, মহল্লায় প্রার্থীদের সাদা কালো পোস্টারে ছেয়ে গেছে। প্রার্থীরা বাড়ির বয়োবৃদ্ধ ভোটারদের নিকট গিয়ে ভোট ও দোয়া চেয়ে মাথায় হাত বুলিয়ে নিচ্ছেন। প্রার্থী, কর্মী ও সমর্থকরা ছোট শিশু-কিশোর, যুবক, নারী এবং পুরুষ ভোটারদের হাতে তুলে দিচ্ছেন ছোট মার্কা।

 

চেয়ারম্যান ও সদস্য-সদস্যা প্রার্থীরা উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরে ভোট চাইছেন। এছাড়াও চলছে রিক্সা ও ভ্যান গাড়ী যোগে মাইকে দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রার্থীদের পক্ষে বিভিন্ন স্লোগানে ও হরেক রকম কথায় দোয়া ও ভোট চাওয়া। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চলছে প্রচার-প্রচারণা।

 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সাধারণ ভোটার বলেন, সুষ্ঠ ভোট প্রদান ও প্রচারণার পরিবেশ এখন পর্যন্ত ভালো আছে। কোনো সমস্যা হয়নি। নির্বাচনী পরিবেশ শেষ পর্যন্ত ঠিক রাখতে প্রশাসনের সর্বোচ্চ নজরদারি ও কঠোর অবস্থান থাকতে হবে। না হলে ভোট চলাকালীন ও পরবর্তীতে বিশৃঙ্খলা হতে পারে।

 

বাউরা ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও পাটগ্রাম উপজেলা নির্বাচন অফিসার আবু সাঈম জানান, বাউরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট ভোটার ২১হাজার ৬শত ৬৭জন। পুরুষ ভোটার ১০হাজার ৮শত ৬৫জন ও মহিলা ভোটার ১০হাজার ৮শত ২জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৯টি, ভোট কক্ষের সংখ্যা ৬৯টি।

 

পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) নাজির হোসেন বলেন, প্রশাসনের নজরদারি যথেষ্ট ও কঠোর আছে। নির্বাচনের দিন প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন। শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে প্রশাসন সতর্ক থাকবে। কেউ আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone