শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে ফোনে কথা বলায় ব্যস্ত, ট্রেনে কাটা পড়ে রেল কর্মচারী নিহত! কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে উপজেলা চেয়ারম্যান ৭, ভাইস চেয়ারম্যান ১০, মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন বৈধভাবে মনোনীত প্রার্থী; ১জন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল! প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মানবিক সহায়তা (ঢেউটিন ও টাকা) বিতরণ অনুষ্ঠিত এমদাদুল সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার! সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১০জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার লালমনিরহাটে বিলুপ্তির পথে ঘুঘু পাখি!
পদন্নোতি পেলেন লালমনিরহাটের পুলিশ সুপার বেগম আবিদা সুলতানা

পদন্নোতি পেলেন লালমনিরহাটের পুলিশ সুপার বেগম আবিদা সুলতানা

আলোর মনি রিপোর্ট: অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) হিসেবে পদোন্নতি পেয়েছেন লালমনিরহাটের পুলিশ সুপার বেগম আবিদা সুলতানা বিপিএম-সেবা, পিপিএম-সেবা।

 

বৃহস্পতিবার (২ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-১ থেকে এ বিষয়ে তিনটি পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপন তিনটিতে সই করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস।

 

অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) পদে পদোন্নতি পেয়ে জেলা পুলিশ লালমনিরহাট’র ফেসবুক পেজে আন্তরিক অভিনন্দন ও শুভকামনা প্রকাশ করেন লালমনিরহাটের পুলিশ সুপার বেগম আবিদা সুলতানা বিপিএম-সেবা, পিপিএম-সেবা।

 

লালমনিরহাটের পুলিশ সুপার বেগম আবিদা সুলতানা বিপিএম-সেবা, পিপিএম-সেবা ২২তম বিসিএসে পুলিশ বিভাগে যোগদান করেন।

 

বেগম আবিদা সুলতানা বিপিএম-সেবা, পিপিএম-সেবা ২০০৩ সালের ১০ ডিসেম্বর বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

 

২০ ডিসেম্বর ২০১৯ তারিখে রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বেগম আবিদা সুলতানাকে লালমনিরহাটের পুলিশ সুপার (এসপি) হিসেবে পদায়ন করা হয়।

 

২০২০ সালের ১৫ জানুয়ারি লালমনিরহাটের পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।

 

২০১৯ সালের পুলিশ সপ্তাহে প্যারেড কমান্ডারের দায়িত্ব পালন করে দেশের ইতিহাসে দ্বিতীয়বারের মতো কোনো নারী কর্মকর্তা এ দায়িত্ব পালনের গৌরব অর্জন করেন বেগম আবিদা সুলতানা। কৃতিত্বপুর্ণ কাজের জন্য তিনি বিপিএম সেবা ও পিপিএম সেবা পদকেও ভূষিত হন।

 

পুলিশ সপ্তাহ প্যারেডে তিনি কন্টিনজেন্ট কমান্ডার হিসেবে চারবার এবং সেকেন্ড ইন কমান্ড হিসেবে চারবার দায়িত্ব পালন করেন।

 

তিনি পুলিশ সদর দফতরে সহকারী মহাপরিদর্শক (এআইজি) হিসেবে ইন্টার্নাল ডিসিপ্লিন অ্যান্ড প্রফেশনাল স্ট্যান্ডার্ড বিভাগে দায়িত্ব পালন করছেন। এছাড়া অতিরিক্ত দায়িত্ব হিসেবে বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

 

লালমনিরহাটের পুলিশ সুপার হিসেবে যোগদান করেই কিছু দিনের মধ্যেই বেগম আবিদা সুলতানা বিপিএম-সেবা, পিপিএম-সেবা নামটি লালমনিরহাট জেলার সর্বত্র ছড়িয়ে পরে, অসহায় আর্তপীড়িত সাধারণ মানুষদের হৃদয়ে, মাদক ব্যবসায়ী, অপরাধী ও সন্ত্রাসীদের বুকের কম্পন এবং পুলিশই জনগনের শেষ আশ্রয়স্থল এমন ভরসা ও আস্থার জায়গা তিনি তৈরি করে নেন।

 

তিনি তার কর্মগুনে একদিকে লালমনিরহাট জেলাবাসীর কাছে মানবিক পুলিশ সুপার হয়ে উঠেছেন। তাছাড়া রংপুর রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপারের পুরস্কার লাভ করেন।

 

উল্লেখ্য যে, পুলিশ সুপার হিসেবে যোগদানের পরই জেলাবাসীর কাছে ব্যাপক প্রশংসিত হন। লালমনিরহাট জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের পাশাপাশি করোনা মহামারিতে কর্মহীন মানুষের পাশে দাঁড়ান তিনি। সাধারণ মানুষের সাথে সর্বদা মিশে নিজের শুনাম অর্জন করে নিয়েছেন বেগম আবিদা সুলতানা বিপিএম-সেবা, পিপিএম-সেবা।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone