শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদপ্রার্থী অধ্যক্ষ মোঃ শরওয়ার আলম

লালমনিরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদপ্রার্থী অধ্যক্ষ মোঃ শরওয়ার আলম

আলোর মনি রিপোর্ট: বাংলাদেশ আওয়ামী লীগ লালমনিরহাট জেলা শাখার পর এবার সবার দৃষ্টি আসন্ন বাংলাদেশ আওয়ামী লীগ লালমনিরহাট সদর উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনের দিকে। লালমনিরহাট জেলার ন্যায় ত্রি-বার্ষিক সম্মেলন ঘিরে লালমনিরহাট সদরের ওয়ার্ডে ওয়ার্ডে সভাপতি-সাধারণ সম্পাদক পদপ্রার্থীদের নাম শোনা যাচ্ছে। বাংলাদেশ আওয়ামী লীগ লালমনিরহাট সদর উপজেলা শাখার সভাপতি পদপ্রার্থীদের মধ্যে আলোচনায় রয়েছেন মোঃ শরওয়ার আলম-এঁর নাম।

 

তৃণমূল মাঠ পর্যায়ে জনপ্রিয়তার আলোচনায় ৯টি ইউনিয়নের ৮১টি ওয়ার্ড জুড়ে রয়েছে এই মোঃ শরওয়ার আলম। তিনি ১৯৭০ সালের ১৮ জানুয়ারি লালমনিরহাট সদর উপজেলার হারাটি ইউনিয়নের কিশামত হারাটি গ্রামে জন্ম গ্রহণ করেন। তাঁর বাবা মৃত্যু এস এম শাহাব উদ্দিন সরকার ও মা মোছাঃ সালেহা খাতুন। ৮ভাই-বোনের মধ্যে মোঃ শরওয়ার আলম বাবা-মায়ের তৃতীয় সন্তান।

 

তিনি কিশামত হারাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাইমারী, লালমনিরহাট সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও লালমনিরহাট সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করেন। লালমনিরহাট সরকারি কলেজে পড়ার সময় তৎকালীন বাংলাদেশ ছাত্রলীগ লালমনিরহাট জেলা শাখার কার্যকরী সদস্য ছিলেন। তিনি ১৯৯৫ সালে জগন্নার্থ বিশ্ববিদ্যালয় থেকে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে মাস্টার্স পাশ করেন। সেখানে পড়ার সময় তিনি সেই বিভাগের ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৯৫ সালে মাস্টার্স পাশ করেই লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার মহিষখোচা স্কুল এন্ড কলেজে শিক্ষকতা শুরু করেন। বর্তমানে তিনি অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ হিসেবে কর্মরত রয়েছেন। তিনি শিক্ষকতার পাশাপাশি সমাজের মানুষদের নিয়ে কাজ করে যাচ্ছেন নীরবে-নিভীতে। রাজনৈতিক ভাবে বেশ জনপ্রিয় এই মোঃ শরওয়ার আলম। তিনি ২০০৯ সালের কমিটিতে বাংলাদেশ আওয়ামী লীগ লালমনিরহাট সদর উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। পরে সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) এর দায়িত্ব পালন করেন ২০১৪ সাল পর্যন্ত। তিনি বাংলাদেশ আওয়ামী লীগ হারাটি ইউনিয়ন শাখার কার্যকরী সদস্য হিসেবে আছেন। তিনি লালমনিরহাট জেলা আওয়ামী লীগের শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক ছিলেন। বর্তমানে তিনি নতুন কমিটিতে শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদকের দায়িত্বে আছেন। রাজনীতির মাঠে ছাড়াও তিনি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত আছেন বহুদিন থেকে। তিনি জড়িত ছিলেন রত্নাই থিয়েটার, মানবাধিকার সংস্থা ও সাম্প্রদায়িকতা জঙ্গীবাদ বিরোধী আন্দোলনের জেলা কমিটির সাধারণ সম্পাদক হিসেবে। তিনি ডায়াবেটিক সমিতি লালমনিরহাট কার্যনির্বাহী পরিষদের নির্বাহী সদস্য পদে রয়েছেন। এছাড়াও বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) আদিতমারী উপজেলা শাখার সাধারণ সম্পাদক হিসেবে আছেন। সব মিলে সামাজিক ও রাজনৈতিক কাজের তাড়না নিয়ে মানুষের মাঝে আছেন এবং থাকতে চান। তিনি ১৯৯৮ সালের ২৪ জুন রংপুরের কামাল কাছনার জিএল রায় রোডে মৃত্য মতিউর রহমান-এঁর কন্যা মোছাঃ রশিদা বেগমের সাথে বিবাহে আবদ্ধ হোন। বর্তমানে তাদের ঘরে ২মেয়ে ও ১ছেলে। তাঁর স্ত্রী রংপুর কে আলী বি এম কলেজে বাংলা প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন।

 

মোঃ শরওয়ার আলম বাংলাদেশ আওয়ামী লীগের স্বার্থে বিভিন্ন সময় আন্দোলনে বেশ সাহসিকতার ভূমিকা পালন করে আসছেন। তিনি সকলের নিকট দোয়া প্রার্থী।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone