শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা পুনঃরায় নেয়ার দাবীতে মানববন্ধন

সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা পুনঃরায় নেয়ার দাবীতে মানববন্ধন

আলোর মনি রিপোর্ট: প্রশ্নপত্রে ত্রুটি ও প্রশ্নপত্র দেড়িতে দেয়ায় সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২০ এর প্রথম ধাপের মেঘনা ও সুরমা গ্রুপের পরীক্ষার্থীরা ঘন্টাব্যাপী মানববন্ধন করেছেন। তাদের দাবী দ্বিতীয় বা তৃতীয় ধাপের নিয়োগ পরীক্ষায় যেন পুনঃরায় তাদের পরীক্ষা নেয়া হয়।

 

সোমবার (২৫ এপ্রিল) লালমনিরহাটের মিশন মোড় চত্ত্বরে ঘন্টাব্যাপী মানববন্ধন করে গত ২২ এপ্রিল অনু্ষ্ঠিত মেঘনা ও সুরমা সেট পাওয়া নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীরা। তাদের দাবী মেঘনা সেটের পরীক্ষার্থীরা পরীক্ষা শেষ হওয়ার প্রায় ঘন্টা খানেক পর প্রশ্নপত্র পায়। এতে অনেকেই পরীক্ষা না দিয়েই চলে যায়।

 

জামসুর রহমান নামের এক পরীক্ষার্থী জানান, পরীক্ষা শুরু হয়েছিল সকাল ১১টায় আর আমাদের প্রশ্নপত্র দেয় সারে বারোটায়। এতে অনেকেই প্রশ্নের সমাধান করে ফেলেছেন এমন কি মোবাইল ফোনে ছবি তুলেও বিভিন্ন যায়গায় পাঠিয়েছেন। প্রশ্ন তো ফাঁস হয়ে গেছে। এ অবস্থায় পরীক্ষা দিয়ে কি লাভ হবে। আগামী দ্বিতীয় বা তৃতীয় ধাপে যেন আমাদের সেট ধারীদের আবার ও পরীক্ষা নিলে আমাদের মেধার মূল্যায়ন হবে।

 

রায়হান কিবরিয়া নামের আরেক পরীক্ষার্থী জানান, সুরমা সেটের বেশ কয়েকটি প্রশ্নে ত্রুটি ছিল। কেন্দ্রের পরিদর্শককে এ বিষয়ে জানালে তিনি সাফ জানিয়ে দেন প্রশ্নপত্রে যাহাই আছেন তাহাই লিখতে হবে। এমন অবস্থা আমাদের আশংকা আমরা হয়তো সঠিক মুল্যায়ন পাব না। তাই জেলা প্রশাসক মহোদয় যেন আমাদের পুনঃরায় নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহন করার সুযোগ দেন।

 

উল্লেখ্য যে, গত ২২ এপ্রিল প্রথম ধাপে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা একযোগে শুরু হওয়ায় কথা থাকলে কেন্দ্রে ঘন্টাখানেক পর প্রশ্নপত্র দেয়ার অভিযোগ উঠে। সুরমা সেট নামের একটি প্রশ্নপত্রে ত্রুটি বের হয়। যে সব কেন্দ্রে এমন ঘটনা ঘটেছে সেগুলো হলো লালমনিরহাট আদর্শ ডিগ্রি মহাবিদ্যালয়, লালমনিরহাট সরকারি কলেজ ও সাপ্টিবাড়ি ডিগ্রি কলেজ।

 

এছাড়া লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ পরীক্ষা পুনঃরায় নেয়ার দাবীতে লিখিত আবেদন করেছেন মেঘনা ও সুরমা সেটধারী পরীক্ষার্থীরা।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone