শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে বৈষম্যমূলক কোটা ব্যবস্থার সংস্কারের যৌক্তিক দাবীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত লালমনিরহাটে সাধারণ শিক্ষার্থীবৃন্দের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি! ভারতের সিকিম রাজ্যের প্রাক্তণ শিক্ষা মন্ত্রীর মরদেহ উদ্ধার! লালমনিরহাটে ২ ছাত্রলীগের নেতার পদত্যাগ! লালমনিরহাটে মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের মানববন্ধন ও স্মারক লিপি প্রদান লালমনিরহাটে পবিত্র আশুরার প্রস্তুতি চলছে লালমনিরহাটের পাটগ্রামে জমি জবর দখলের চেষ্টায় থানায় অভিযোগ! লালমনিরহাটে জেলা প্রেস ক্লাব লালমনিরহাট এর কার্যনির্বাহী কমিটি গঠন অনুষ্ঠিত লালমনিরহাটে জেলা ট্রাক, ট্যাংকলড়ী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সম্পাদকে বহিস্কার! লালমনিরহাটে বিএসটিআই এর মোবাইল কোর্টের অভিযানে ৩৫হাজার টাকা জরিমানা
আত্মমানবতার সেবায় আলহাজ্ব শেখ আব্দুল হামিদ বাবু

আত্মমানবতার সেবায় আলহাজ্ব শেখ আব্দুল হামিদ বাবু

আলোর মনি রিপোর্ট: করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় লালমনিরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি, ডায়াবেটিক সমিতি লালমনিরহাটের সাবেক সভাপতি, বিশিষ্ট সমাজ সেবক ও শিল্পপতি এবং শিক্ষানুরাগী আলহাজ্ব শেখ আব্দুল হামিদ বাবু আত্মমানবতার সেবায় এক উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে উঠেছে।

 

করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় কযেক হাজার পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

 

জানা গেছে, বিশিষ্ট সমাজ সেবক ও শিল্পপতি এবং শিক্ষানুরাগী আলহাজ্ব শেখ আব্দুল হামিদ বাবু নিজস্ব উদ্যোগে গরীব ও দুঃস্থদের এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন।

 

বিশিষ্ট সমাজ সেবক ও শিল্পপতি এবং শিক্ষানুরাগী আলহাজ্ব শেখ আব্দুল হামিদ বাবু বলেন, গরীব ও দুঃস্থদের বিপদের দিনে কিছু খাদ্য সামগ্রী নিয়ে তাদের পাশে দাড়িয়ে ছিলাম। যা দিয়ে তাদের কয়েক দিনের খাবারের সংস্থান হয়েছিল।

 

উল্লেখ্য যে, বিশিষ্ট সমাজ সেবক ও শিল্পপতি এবং শিক্ষানুরাগী আলহাজ্ব শেখ আব্দুল হামিদ বাবু-এঁর জন্ম ১৯৫৩ খ্রিস্টাব্দের ১ জানুয়ারি। বর্তমানে লালমনিরহাট পৌরসভার পুরান বাজার গ্রামে স্থায়ীভাবে বসবাস করে আসছেন। তাঁর পিতার নাম- মৃত শেখ শফিউদ্দিন ও মাতার নাম- মৃত গোলসাহেরা বেগম এবং স্ত্রীর নাম- মৃত সাহিদা বেগম।

 

তিনি ৩পুত্র (শেখ মাহবুবুর রহমান শাহীন এমবিএ, শেখ মাহমুদুর রহমান শামীম কম্পিউটার ইঞ্জিনিয়ার, শেখ মোস্তাফিজুর রহমান শাহান ইলেকট্রিক এন্ড ইলেকটোনিক্স ইঞ্জিনিয়ার) এবং ১কন্যা (মোছাঃ হাওয়া বিবি শিলা ইংলিশ অনার্স) সন্তানের জনক।

 

তিনি পুত্র-কন্যাদেরকে উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করেছেন। শাহান ইন্টারন্যাশনাল ইংলিশ মিডিয়াম স্কুল, রংপুর-এঁর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং তাঁর পিতার নামে একটি কলেজ (শেখ শফিউদ্দিন কমার্স কলেজ, লালমনিরহাট) প্রতিষ্ঠা করেছেন।

 

এছাড়াও তিনি শাহান ট্রেড ইন্টারন্যাশনাল, শাহান হিমাগার লিমিটেড, মির্জাপুর কোল্ড ষ্টোরেজ লিমিটেড, শাহান অটো রাইস মিলস্ তাঁর প্রতিষ্ঠিত ব্যবসায়িক প্রতিষ্ঠান।

 

তিনি লালমনিরহাট জেলা চাউল কল মালিক সমিতির সভাপতি ও একজন সফল আমদানি রপ্তানি কারক।

 

তিনি অত্যন্ত পরিশ্রম ও অধ্যবসায়ের মাধ্যমে তাঁর মেধা ও পুঁজি ব্যবহার করে একজন সাধারণ ব্যবসায়ী থেকে বর্তমানে জেলার অন্যতম ব্যক্তিত্বে পরিণত হয়েছেন।

 

তিনি লালমনিরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির জেনারেল সদস্য। এছাড়াও তিনি লালমনিরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (২০১০-২০১২ ও ২০১৩-২০১৪ এবং ২০১৫-২০১৬) পর পর তিনবার সভাপতির দ্বায়িত্ব পালন করে আসছিলেন। তাঁর কর্মময় জীবনের স্বীকৃতি স্বরূপ- লালমনিরহাট পৌর পরিষদের চার বছর পূর্তিতে গুণীজন সম্মাননা-২০০৮ সমাজসেবা, বিদ্যোৎসাহী ও শিল্প উদ্যোক্তা সেবার ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখায় আলহাজ্ব শেখ আব্দুল হামিদ বাবুকে গুণীজন সম্মাননা সনদপত্র ও ক্রেষ্ট প্রদান করেন। জেলা প্রশাসন, সমাজ সেবা অধিদপ্তর ও বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ লালমনিরহাট জেলা শাখার আয়োজনে আন্তর্জাতিক প্রবীণ দিবস-২০১৪ উপলক্ষ্যে সমাজের বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখায় আলহাজ্ব শেখ আব্দুল হামিদ বাবুকে প্রৌঢ় সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন।

 

তিনি আজীবন সদস্য ও সাবেক সভাপতি, ডায়াবেটিক সমিতি লালমনিরহাট। আজীবন সদস্য ও পৃষ্ঠপোষক, বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ, লালমনিরহাট জেলা শাখা। পৃষ্ঠপোষক,সাহিত্য পরিষদ, লালমনিরহাট। পৃষ্ঠপোষক, মাসিক সাহিত্য পত্রিকা “রোদ্দুর”, লালমনিরহাট। সহসভাপতি, দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক), লালমনিরহাট। সাবেক সভাপতি, এলসিসিআই মডেল স্কুল, লালমনিরহাট। পাস্ট প্রেসিডেন্ট, রোটারী ক্লাব অব লালমনিরহাট। সভাপতি, নিউকলোনী হাফেজিয়া মাদ্রাসা, লালমনিরহাট। উপদেষ্টা, বাংলাদেশ অটো, মেজর ও হাসকিং মিল মালিক সমিতি, বাংলাদেশ। সভাপতি, জেলা কমিউনিটি পুলিশিং কমিটি, লালমনিরহাট।

 

তিনি সদা হাস্যোজ্বল থাকেন এবং সকলকে হাস্যরসিকতায় মুগ্ধ করে থাকেন। সদালাপী ও বুদ্ধিদীপ্ত ব্যক্তিত্ব সম্পন্ন ব্যক্তি হিসেবে সর্বজন বিদিত। তাঁর নেতৃত্বের গুণাবলী অনেকের পাথেয় হতে পারে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone