শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০২৪ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠিত প্রেসক্লাব লালমনিরহাটের নতুন সদস্য ২০জনের চুড়ান্ত অনুমোদন শব্দহীন কবিতার অবয়ব ভাটিবাড়ী লোকনাট্য দলের আহবায়ক কমিটি গঠন অনুষ্ঠিত মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত পাটগ্রাম তাহেরা বিদ্যাপীঠে বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত লালমনিরহাট কেন্দ্রীয় শহিদ মিনার মাতৃভাষা দিবসের শ্রদ্ধা জানাতে প্রস্তুত সুলতানুল আউলিয়া, ইনসানে অলীয়ে কামেল হযরত শাহ্ নওগজি (রহঃ) এর বাৎসরিক মহা পবিত্র ওরছ মোবারক লালমনিরহাটে নবনির্বাচিত জাতীয় সংসদ সদস্য অ্যাড. মোঃ মতিয়ার রহমান এর সংবর্ধনা অনুষ্ঠিত
ক্যান্সার আক্রান্ত রফিকুলের সাহায্যের আবেদন

ক্যান্সার আক্রান্ত রফিকুলের সাহায্যের আবেদন

আলোর মনি রিপোর্ট: লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নের ফকিরের তকেয়া খোরাগাছ গ্রামের রফিকুল ইসলাম (৫০) নামের মধ্য বয়স্ক এক ব্যক্তি মরণ ব্যাধি ক্যান্সারের সাথে লড়ছেন দীর্ঘ ৩বছর ধরে। বড় ছেলে শেফাউল তার চিকিৎসায় নিজের ব্যবহৃত পুরাতন একটা আই ফোন সখ করে কিনেছিলেন ১৭হাজার টাকায়। আর সেটি মাত্র ৭হাজার টাকায় বিক্রি করে শুরু করে বাবার চিকিৎসা। জানতে পারে বাবা ক্যান্সার আক্রান্ত। তারপর ধারদেনা, ফসলি জমি, গোয়ালের সব গরু বিক্রি করে ভিটে টুকুই আছে।

ক্যান্সার আক্রান্ত রফিকুলের চিকিৎসায় নিরুপায় হয়ে সাহায্যের আবেদন জানিয়েছে তার পরিবার। লালমনিরহাট সদরের পঞ্চগ্রাম ইউনিয়নের ফকিরের তকেয়া খোরাগাছ গ্রামের বজলুর রহমানের ছেলে রফিকুল ইসলাম নামের মধ্য বয়স্ক এই ব্যক্তি মরন ব্যাধি ক্যান্সারের সাথে লড়ছেন দীর্ঘ ৩বছর ধরে।

 

ঢাকা শহরে রিক্সা ভ্যান মেরামত করে চলতো ২ছেলে, ১মেয়ে ও স্ত্রী নিয়ে তার সুখের সংসার।
হঠাৎ জটিল রোগে আক্রান্ত হয়ে রংপুরের এক ডাক্তারের কাছে নিশ্চিত হয়েছেন দুরারোগ্য রোগে ভুগছেন এবং জটিল অপারেশনও প্রয়োজন তার। তাই ক্ষেত বলতে ১০শতাংশ জমি ছিলো তাও বিক্রি করেছেন সাথে, গোয়ালে থাকা ৩টি গরু। আর এ কারনেই একমাত্র মেয়ের বিয়ে নিয়ে ভাবনা যেনো আরও বেরে গেছে রফিকুলের।

 

চোখের সামনে বাবার এমন নিঃশেষ হয়ে যাওয়া দেখে উন্নত চিকিৎসায় সহায়তা করবে সবাই, নিরুপায় বড় ছেলে শেফাউল বলেন, বাবার উন্নত চিকিৎসায় অনেক টাকার প্রয়োজন। জমি, ৩টি গরু আর ধারদেনা করে বাবার অপারেশন করা হয়েছে। ডাক্তারের পরামর্শ তার আরও উন্নত চিকিৎসা প্রয়োজন।

 

একেকটি থেরাপি দিতে ১৮হাজার টাকা লাগে অথচ বর্তমানে বাবার বিনা চিকিৎসায় বিছানায় ছটফট করা আর সহ্য করতে পারিনা।

 

দুরারোগ্য রোগে আক্রান্ত রফিকুল বলেন, আপনারা যাদের সামর্থ্য আছে তারাতো যাকাত ফেতরা দেবেন আমাকে না হয় সেখান থেকেই কিছু সহযোগিতা করবেন। আমি আবার আমার কর্মস্থলে যেতে চাই।

 

রফিকুলের এই দৈন্যদশা দেখে প্রতিবেশীরা বলেন, সরকার, সামাজিক সংগঠন, সমাজের বৃত্তবান কারোতো দয়া হবেই, সহযোগিতার হাত কেউতো বারাবেই এই স্বপ্ন নিয়েই বুক বেঁধেছে পরিবারটি। পবিত্র এই মাসে রফিকুলের চিকিৎসা সহায়তা হবে সামর্থ্যবানদের ব্রত। সাহায্য করতে চাইলে রফিকুলের বড় ছেলে শেফাউলের ০১৭৮০৮২৩২৩৪ নম্বরে যোগাযোগ করুন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone