শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে হাতী-ঘোড়া সাজিয়ে ওয়ালটনের বর্ণাঢ্য র‌্যালি লালমনিরহাটে ১৫ মিটার দৈর্ঘ্যের ৩টি গার্ডার ব্রীজ নির্মাণ শুভ উদ্বোধন অনুষ্ঠিত লালমনিরহাটে সর্বজনীন পেনশন মেলা ২০২৪ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত লালমনিরহাটের নিরীহ স্যানেটারী মিস্ত্রী মোঃ জিয়াউর রহমানকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ! অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ ২০২৪ শুভ উদ্বোধন অনুষ্ঠিত গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ টিআর প্রকল্পের নগদ টাকা বিতরণ অনুষ্ঠিত লালমনিরহাট রেলওয়ে বিভাগে দেশের প্রথম ইঞ্জিন ও কোচ ঘুরানো টার্ন টেবিল নির্মাণ লালমনিরহাটের ঐতিহ্যবাহী সুকান দীঘিতে পদ্মফুল ফুটেছে লালমনিরহাটের ৩টি উপজেলায় স্বতন্ত্র পদপ্রার্থীদের লড়াই! লালমনিরহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পুতি রাণীর মৃত্যু
লালমনিরহাটে বেসরকারি স্বাস্থ্য সেবায় বেহাল দশা

লালমনিরহাটে বেসরকারি স্বাস্থ্য সেবায় বেহাল দশা

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: করোনা পরিস্থিতিতে লালমনিরহাটে বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে স্বাস্থ্য সেবা ভেঙে পড়েছে। বিশেষজ্ঞ চিকিৎসক না থাকায় হার্ট অ্যাটাক বা স্ট্রোকের জরুরি রোগীদের ভর্তি নিচ্ছে না বেসরকারি হাসপাতাল-ক্লিনিক। পাশাপাশি ব্যয়ভার কমাতে কর্মচারী ও স্বাস্থ্যকর্মীকে চাকরিচ্যুত করা হচ্ছে।

সংশ্লিষ্টরা বলছেন, বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে সেবা পাওয়া যাবে না-এই ভাবনায় একদিকে সেখানে রোগীরা আসা কমিয়ে দিয়েছে। অন্যদিকে রোগী কমতে থাকায় স্বাস্থ্যকর্মীদের বেতনসহ আনুষঙ্গিক ব্যয়ভার নিয়ে মহাসংকটে পড়েছে হাসপাতাল-ক্লিনিকগুলো।

জানা যায়, লালমনিরহাটের বেসরকারি হাসপাতাল-ক্লিনিকগুলো অধিকাংশ ক্ষেত্রে সরকারি হাসপাতালের চিকিৎসক বা অবসরপ্রাপ্ত চিকিৎসকদের ওপর নির্ভর করে পরিচালিত হয়ে থাকে। কিন্তু করোনায় চিকিৎসকরাও ব্যক্তিগত সুরক্ষার অজুহাতে প্রাইভেট প্র্যাকটিস বন্ধ করে দেওয়ার বড় ধাক্কা লেগেছে বেসরকারি স্বাস্থ্য সেবায়।

আরও জানা গেছে, বেসরকারি হাসপাতাল-ক্লিনিকই ইনডোর, আউটডোর, ডায়াগনস্টিক, অপারেশন কার্যক্রম সীমিত করেছেন। এখন রোগী ও চিকিৎসক শূন্য প্রায়।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone