শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে ফোনে কথা বলায় ব্যস্ত, ট্রেনে কাটা পড়ে রেল কর্মচারী নিহত! কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে উপজেলা চেয়ারম্যান ৭, ভাইস চেয়ারম্যান ১০, মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন বৈধভাবে মনোনীত প্রার্থী; ১জন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল! প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মানবিক সহায়তা (ঢেউটিন ও টাকা) বিতরণ অনুষ্ঠিত এমদাদুল সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার! সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১০জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার লালমনিরহাটে বিলুপ্তির পথে ঘুঘু পাখি!
বিশ্ববিদ্যালয়ে পতাকা নিয়ে এ কোন কর্মকান্ড

বিশ্ববিদ্যালয়ে পতাকা নিয়ে এ কোন কর্মকান্ড

হেলাল হোসেন কবির: দেশের সংকট বা সংস্কৃতিতে কেউ আঘাত করলে এর রক্ষার চেতনা নিয়ে আলোচনা করে, মিটিং-মিছিলে মুখরিত করতে সবার আগেই দেখা মিলে বিশ্ববিদ্যালয়ে শিক্ষক বা শিক্ষার্থীদের।  কিন্তু তাদের দাঁড়াই যদি দেশের সংস্কৃতি ভুল উপস্থাপন হয় তাহলে জাতি কি আশা করবে।

 

জাতীয় পতাকা বিকৃত করে বিজয় দিবস উদযাপন করেছেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষকরা। জাতীয় পতাকার নকশা অনুযায়ী সবুজের মধ্যে লাল বৃত্ত থাকার কথা থাকলেও তাদের পতাকার মাঝে ছিল চারকোণা আকৃতির লাল বর্গ।

 

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে নিজেদের মতো করে তৈরি করা জাতীয় পতাকা নিয়ে ক্যাম্পাসে তোলা ছবি নিয়ে সমালোচনার মুখে পড়েছেন বেশ কয়েকজন শিক্ষক। শিক্ষকদের এমন কর্মকান্ডে ক্ষোভ জানিয়েছেন দেশবাসী।

 

জানা যায়, এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে অধিকার সুরক্ষা পরিষদ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়। তারা এক বিবৃতিতে জানান, উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ’র নির্দেশে আয়োজিত অনুষ্ঠানে জাতীয় পতাকার অবমাননার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে অধিকার সুরক্ষা পরিষদ। জাতীয় পতাকার ডিজাইন পরিবর্তন করে ক্যাম্পাসে উড়ানো হয়েছে ওই পতাকা। জাতীয় পতাকা আইন অনুযায়ী এটা অপরাধ।

 

কী উদ্দেশ্য-কারা পতাকার ডিজাইন পরিবর্তন করলো তা তদন্তের দাবিও জানিয়েছে অধিকার সুরক্ষা পরিষদ।

 

বৃহস্পতিবার বিকেলে জাতীয় পতাকা অবমাননার প্রতিবাদ জানিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় পরিবারের ব্যানারে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ফটকে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone