শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে কয়েকদিনের বৃষ্টিপাতে কপাল পুড়ছে মরিচ চাষির! খবর প্রকাশের পর জনস্বার্থে কেটে ফেলা হলো লালমনিরহাটের সেই প্রাচীন বটগাছটির ঝুঁকিপূর্ণ ডাল! লালমনিরহাটের তিস্তা নদীর পানি বিপদসীমার ২৫সেন্টিমিটার উপরে! লালমনিরহাটের তিস্তা নদীর পানি বিপদসীমার ১৩সেন্টিমিটার উপরে! লালমনিরহাটে বিদ্যুতের সঙ্গে বন্ধ হয় মোবাইল নেটওয়ার্কও; হতাশায় এলাকাবাসী! লালমনিরহাটে খেলাধুলার মাঠে মাটির স্তূপ! লালমনিরহাটে পবিত্র ঈদ-উল-আযহা উদযাপিত দেশবাসীকে সাপ্তাহিক আলোর মনি’র ঈদ-উল-আযহার শুভেচ্ছা লালমনিরহাটে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা-২০২৪ অনুষ্ঠান অনুষ্ঠিত লালমনিরহাটে জাতীয় মহাসড়কের ডিভাইডারে ঝুঁকিপূর্ণ বিলবোর্ড স্থাপন!
লালমনিরহাটে শীতের রাত্রিতে তরুনদের খেলাধুলা বাড়ছে

লালমনিরহাটে শীতের রাত্রিতে তরুনদের খেলাধুলা বাড়ছে

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: বর্তমানে প্রকৃতিতে বইতে শুরু করছে শীতের ঠান্ডা হিমেল হাওয়া। আর শীত মানেই লালমনিরহাট জেলার তরুনদের মাঝে বাড়তি কিছু একটা করা। অগ্রহায়ণের কনকন ঠান্ডাকে উপেক্ষা করে লালমনিরহাট জেলার তরুনরা এ সময় মেতে উঠেছে বিভিন্ন ধরনের খেলাধুলার উৎসবে।

 

বিদ্যালয়ের মাঠে, অনাবাদি জমিতে, হাট-বাজারের ফাঁকা জায়গায়, বাড়ির আঙ্গিনায় কিংবা গভীর রাতে রাস্তার ধারে শীতের এই মৌসুমে রাতের আধাঁরে বৈদ্যুতিক বাতি জ্বালিয়ে বেশ জমজমাট ভাবেই লালমনিরহাট জেলার তরুনেরা খেলছে নানান ধরনের খেলা। গত কয়েকদিন ধরে লালমনিরহাট জেলার বিভিন্ন স্থানে ঘুরে এমনি চিত্রের দেখা মিলছে হরহামেশাই।

 

লালমনিরহাট জেলা শহরে সন্ধ্যা ঘনিয়ে আসার সাথে সাথেই কয়েকজন কিশোর বয়সী তরুনদের নেট বাঁধতে ও উচ্চ ওয়ার্টের লাইট লাগিয়ে ব্যাটমিন্টন টুর্ণামেন্ট খেলতে দেখা যায়।

 

জানা যায়, সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত এখানে এ খেলা চলে। শীতকে উপভোগ করতেই রাতের বেলা সাধারণত এই খেলাটি বেশি খেলা হয় পাশাপশি আড্ডাও চলে মাঝ রাত পর্যন্ত, তাছাড়া এই শীতের রাতে ব্যান্টমিন্টন খেললে অনেকটাই গরম লাগে শরীরে।

 

এই ব্যাটমিন্টন খেলার দৃশ্য এখন সন্ধ্যাই মিলবে লালমনিরহাট জেলার যেকোনো প্রান্তের যেকোনো স্থানে। এই মৌসুমী খেলাটি শুধুমাত্র এখন ছাত্রদের মাঝেই সীমাবদ্ধ নেই, বর্তমানে এই খেলাটি খেলছে সব বয়সী বিভিন্ন শ্রেণি পেশার মানুষও।

 

যেসব তরুন সারা বছর ক্রিকেটের পেছনে লেগে থাকেন তারাও বাদ যান নি এই শীতের রাতে খেলাধুলার সাথে মেতে উঠতে। মাঠ নেই তাই বলে কি তারা থেমে থাকতে পারে, তাইতো হাট-বাজারের ফাঁকা জায়গায় ডেকারেশনের দোকান থেকে তার ও হ্যালোজেন লাইট ভাড়া করে নিয়ে এসে বাঁশের মধ্যে উচ্চ আলো সম্পূর্ণ লাইট লাগিয়ে শীতের রাতে সেখানে ক্রিকেট খেলছে তরুনরা। আবার মাঠের বাইরে থেকে মাইকে খেলার ধারা বর্ণনা দিচ্ছে ভাষ্যকর। মাঠের চারদিকে অসংখ্যা দর্শকের সারি।

 

এমনি দৃশ্যের দেখা মেলে লালমনিরহাট জেলার লালমনিরহাট উপজেলার বড়বাড়ী ইউনিয়নের সাদেক নগর, রুদ্ররাম, মোগলহাট ইউনিয়নের দুড়াকুটি, মোগলহাট মাঠের পাড়, ২নং ফুলগাছ, ভাটিবাড়ী, লালমনিরহাট পৌরসভার গোশালা রোডে।

 

কথা হয় গোধূলী নাইট শর্টপিচ ক্রিকেট টুর্ণামেন্টের অন্যতম উদ্যেক্তা নাহিদ হাসান আকাশ (২২) এর সাথে। তিনি জানান, ২০১৬ সাল থেকে কোদালখাতা গ্রামে রাতের বেলা লাইট জ্বালিয়ে নাইট ক্রিকেট টুর্ণামেন্ট খেলার প্রচলনটি চালু হওয়ার পর থেকে শীতের রাতে ক্রিকেট টুর্ণামেন্ট খেলতে বেশ আগ্রাহী এখানকার স্থানীয় ক্রিকেটাররা।

 

ছোট বড় অনেক ক্রিকেট টুর্ণামেন্টের আয়োজন করছে এসব মফস্বল এলাকার ক্রিকেট প্রেমীরা। এসব টুর্ণামেন্টে প্রতি রাতে একাধিক দলের খেলা পরিচালিত হচ্ছে বলে জানা যায়।

 

সাপ্তাহিক আলোর মনি পত্রিকার সম্পাদক ও ক্রীড়ামোদী মাসুদ রানা রাশেদ বলেন, যুব সমাজকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের হাত থেকে রক্ষা করতে শীতের রাতে খেলাধুলা ব্যাপক ভূমিকা রাখবে বলে আশাবাদি তিনিসহ লালমনিরহাটের সচেতন মহল।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone