শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে বিএসটিআই এর মোবাইল কোর্টের অভিযানে ৩৫হাজার টাকা জরিমানা লালমনিরহাটে যত্রতত্র এলপি গ্যাসের সিলিন্ডার বিক্রি; দুর্ঘটনার আশঙ্কা লালমনিরহাটে জাতীয় সাংবাদিক ঐক্য ফোরামের উপদেষ্টা অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক শ্যামলকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন অনুষ্ঠিত লালমনিরহাটের চরনামা খুনিয়াগাছে কুচক্রী ব্যক্তিরা আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে! স্থবির লালমনিরহাটের সাংস্কৃতিক অঙ্গন লালমনিরহাটে ২০২৩-২০২৪ ইং অর্থ বছরে ইউনিয়ন উন্নয়ন সহায়তা খাতের আওতায় সরবরাহকৃত মালামাল বিতরণ অনুষ্ঠিত লালমনিরহাটে সংখ্যালঘুদের নির্যাতন-নিপীড়ন অনতিবিলম্বে বন্ধের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত লালমনিরহাটে নদী-নালা, খাল-বিলে ধরা পড়ছে না দেশী প্রজাতির মাছ প্রশ্ন ফাঁস কেলেঙ্কারিতে জড়িত থাকায় লালমনিরহাটের আদিতমারীতে আওয়ামী লীগের সহ-সভাপতিকে বহিষ্কার! লালমনিরহাটে অ্যাড. মোঃ মতিয়ার রহমান এমপির সংবর্ধনা অনুষ্ঠিত
লালমনিরহাটে ঘর নির্মাণ, চিকিৎসা ও যাতায়াতের নৌকার জন্য ভুক্তভোগীর আবেদন!

লালমনিরহাটে ঘর নির্মাণ, চিকিৎসা ও যাতায়াতের নৌকার জন্য ভুক্তভোগীর আবেদন!

লালমনিরহাটে চলতি ঘন বর্ষণ ও প্রচন্ড বাতাসে ধষিয়া পড়া ঘর নির্মাণ, সন্তান সম্ভাবা (অসুস্থ) ০২ (দুই) মেয়ের চিকিৎসাসহ বাড়ির যাতায়াতের ছোট একটি কাঠের নৌকা নির্মাণের খরচের জন্য আর্থিক সাহায্যের আবেদন করেছে একটি অসহায় দিনমজুর পরিবার।

 

রোববার (৭ জুলাই) সকালে লালমনিরহাট জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক বরাবরে লিখিতে ভাবে আবেদন করেন লালমনিরহাট পৌরসভার ২নং ওয়ার্ডের পূর্ব খুটামারা (নবীনগর) এলাকার মৃত্য জয়নাল আলীর পুত্র অসহায় দিনমজুর মোঃ নুরুজ্জামান বকুল (৫৮)।

 

অসহায় দিনমজুর মোঃ নুরুজ্জামান বকুল স্বাক্ষরিত লিখিত আবেদন সূত্রে জানা যায়, আমি একজন অসহায় দিন মজুর ব্যক্তি। আমার দুঃখে ভরা জীবনের দু’টি চরম দুঃখ-কষ্টের বর্ণনা আপনার সমীপে জানাইতেছি যে, আমার বাড়ি করার মত কোন উঁচু জমি না থাকার কারণে আমার মায়ের নিকট হতে পাওয়া নিচু জমি (দোলা জমি) অনেক কষ্টে ভরাট করিয়া বাড়ি-ঘর উঠাই। দোলা জমিতে আমার বাড়ি হওয়ায় চলাচলের কোন রাস্তা না থাকায় আমি ও আমার দীর্ঘস্থায়ী মানসিক অসুস্থতা জনিত প্রতিবন্ধী, আইডি নং- ৮২২২৭০৩৪৩৪-০৩, তারিখ: ০৮-০৯-২০১৯ইংসহ ০৩ (তিন) মেয়ে অন্যের জমির আইল দিয়া চলাচল করি কিন্তু বর্ষার মৌসুম আসিলে আমার বাড়ির চারিদিকে বুক পর্যন্ত পানি প্রায় ৩/৪ মাস ব্যাপি থাকায় ১৫০ ফিট পথ অতিক্রম করিয়া মেইন রাস্তায় উঠতে হয়। এই ভাবে আমি স্ব-পরিবার নিয়া দীর্ঘ বছর বসবাসসহ অতিকষ্টে আমার মেয়েদের ডিগ্রী পর্যন্ত লেখাপড়া করাইয়া ০৩ (তিন) মেয়েকে বিবাহ দেই। আমার কোন ছেলে সন্তান নাই। এমতাবস্থায় আমার একমাত্র বসবাসের ঘরটি দীর্ঘদিন যাবৎ আর্থিক অভাবে মেরামত করিতে না পারায় বর্তমান বর্ষা মৌসুমে ঘন বর্ষণ ও প্রচন্ড বাতাসে ঘরটি সম্পূর্ণ রুপে ধষিয়া পড়ায় বৃষ্টির পানিতে বিছানাপত্র ভিজিয়া যাওয়ায় সন্তান সম্ভাবা ০২ (দুই) মেয়ে, প্রতিবন্ধী স্ত্রীসহ অতিকষ্টে দিবা-রাত্রি অতিবাহিত করিতেছি। যে কোন মুহুর্তে আমার সন্তান সম্ভাবা ০২ (দুই) মেয়ের প্রসব বেদনার সময় দ্রুত ডাক্তারের কাছে নিয়া-আসা করার বুক-ভরা পানি যাতায়াতের জন্য একটি ছোট কাঠের নৌকার বিশেষ প্রয়োজন। এরেই মধ্যে আমার বাড়িতে থাকা টাকাসহ বিভিন্ন মালামাল একাধিকবার চুরি হয় এবং আমি বর্তমানে বার্ধক্য জনিত বিভিন্ন রোগে আক্রান্ত হওয়ায় আমার বাড়ির পুনঃ মেরামত, ০২ (দুই) মেয়ের সন্তান প্রসবের ও কাঠের নৌকা নির্মাণের খরচ বহন করা আমার পক্ষে দুঃসাধ্য হওয়ায় আপনার সমীপে আর্থিক সাহায্য পাওয়ার আবেদন করছি।

 

প্রঙ্গগত, ২০২৪ সালে ২২ জুন সাপ্তাহিক আলোর মনি অনলাইন নিউজ পোর্টাল, দৈনিক ঢাকা প্রতিদিন ও ২৪ জুন দৈনিক ভোরের সময় এবং ২৫ জুন দৈনিক গণমানুষের আওয়াজ প্রিন্ট পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয়।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone