শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে বিএসটিআই এর মোবাইল কোর্টের অভিযানে ৩৫হাজার টাকা জরিমানা লালমনিরহাটে যত্রতত্র এলপি গ্যাসের সিলিন্ডার বিক্রি; দুর্ঘটনার আশঙ্কা লালমনিরহাটে জাতীয় সাংবাদিক ঐক্য ফোরামের উপদেষ্টা অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক শ্যামলকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন অনুষ্ঠিত লালমনিরহাটের চরনামা খুনিয়াগাছে কুচক্রী ব্যক্তিরা আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে! স্থবির লালমনিরহাটের সাংস্কৃতিক অঙ্গন লালমনিরহাটে ২০২৩-২০২৪ ইং অর্থ বছরে ইউনিয়ন উন্নয়ন সহায়তা খাতের আওতায় সরবরাহকৃত মালামাল বিতরণ অনুষ্ঠিত লালমনিরহাটে সংখ্যালঘুদের নির্যাতন-নিপীড়ন অনতিবিলম্বে বন্ধের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত লালমনিরহাটে নদী-নালা, খাল-বিলে ধরা পড়ছে না দেশী প্রজাতির মাছ প্রশ্ন ফাঁস কেলেঙ্কারিতে জড়িত থাকায় লালমনিরহাটের আদিতমারীতে আওয়ামী লীগের সহ-সভাপতিকে বহিষ্কার! লালমনিরহাটে অ্যাড. মোঃ মতিয়ার রহমান এমপির সংবর্ধনা অনুষ্ঠিত
লালমনিরহাটে জমি জবর দখলের চেষ্টা ও ভয়ভীতির হুমকির অভিযোগে মামলা!

লালমনিরহাটে জমি জবর দখলের চেষ্টা ও ভয়ভীতির হুমকির অভিযোগে মামলা!

লালমনিরহাটের রাজপুর ইউনিয়নের চিনাতুলী মৌজার জমি জবর দখল করার অপচেষ্টাসহ বিভিন্ন ধরনের ভয়ভীতি হুমকি প্রদর্শনের অভিযোগ উঠেছে একই এলাকার জবর দখলকারীদের বিরুদ্ধে।

 

সোমবার (১ জুলাই) লালমনিরহাট সদর থানায় রংপুর জেলার কাউনিয়া উপজেলার ২নং হারাগাছ ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পল্লীমারী এলাকার মৃত- সেকেন্দার আলীর পুত্র মোঃ আব্দুল হক (৬২) নামের এক ভুক্তভোগী এ অভিযোগ দাখিল করেছেন।

 

ভুক্তভোগী মোঃ আব্দুল হক স্বাক্ষরিত অভিযোগে উল্লেখ করেন যে, আমার মরহুম পিতার ক্রয়কৃত লালমনিরহাট থানাধীন চিনাতুলী মৌজায় নিম্ন বর্ণিত সম্পত্তি আমার ও আমার মা আছিমন বেগম, ভাই মোঃ আউয়াল, মোঃ আব্দুল হাই, মোঃ আলতাফ হোসেন, বোন মোছাঃ আম্বিয়া খাতুন, মোছাঃ আনোয়ারা বেগম, মোছাঃ রাবেয়া বেগম ওয়ারিশ সূত্রে মালিক। এ অবস্থায় লালমনিরহাটের কিশামত চিনাতুলী বাজারে আমার পৈত্রিক নিম্ন তফশীল জমির আংশে একটি টিনের ঘর উঠিয়া ভোগ দখল করে আসছি। এরই মধ্যে লালমনিরহাটের কিশামত চিনাতুলী এলাকার বিবাদী মৃত- রমজান আলীর পুত্র মোঃ ইসমাইল হোসেন (৫৫), মোঃ ইসমাইল হোসেনের পুত্র মোঃ মমিন (৩০), মোঃ ফারুক (৩২), মোঃ ইউসুফ (২৫), মোঃ বক্কর (২২), মোঃ কান্দুরা মামুদের পুত্র মোঃ মশিয়ায় (৪০), মৃত- বছর ঝেল্লার পুত্র মোঃ নুরজামাল (৫৫), মোঃ নুরজামালের পুত্র মোঃ আশরা মিয়া (২২), সরঞ্জমী খলাইঘাট এলকার মৃত- আনছার আলীর পুত্র মোঃ রফিকুল ইসলাম (৫৫), কিশামত চিনাতুলী এলাকার মোঃ আজিজার রহমানের পুত্র মোঃ মোজাম্মেল হক (৪২) গণ একই কুচক্রী ব্যক্তি। উল্লেখিত বিবাদীগণ শলা পরামর্শ করে আমার ও আমার মা, ভাই-বোনদের নামীয় ও দখলীয় নিম্ন তফশীল ভুক্ত জমির অংশ জবর দখল করার অপচেষ্টাসহ বিভিন্ন ধরণের ভয়ভীতি হুমকি প্রদর্শন করে আসছে। তখন আমি ও আমার ওয়ারিশগণ বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানিয়ে একাধিকবার বৈঠকে বসি উক্ত বিবাদীগণের সাথে স্থানীয়ভাবে আপোষ মীমাংসার চেষ্টা করলে বিবাদী রফিকুল ইসলাম ও মোজাম্মেল হকদের যোগ-সাজসে অন্যান্য বিবাদীগণ আপোষ না মানিয়া আমাদের নামীয় জমি জোর পূর্বক দখল করে নেওয়ার হুমকি প্রদর্শন করে। অতঃপর শুক্রবার (২৮ জুন) বিকাল ৩টার সময় স্থানীয় চিনাতুলী সরকারি প্রাইমারী বিদ্যালয়ের সামনে ১-৮নং বিবাদীদের সহিত বৈঠকে বসে আপোষের মাধ্যমে আমাদের অংশের জমি ছেড়ে দেওয়ার জন্য আলোচনা চলাকালীন সময় বিবাদী রফিকুল ইসলাম ও মোজাম্মেল হক বৈঠকে এসে আপোষ বৈঠক ভেঙ্গে দেয় এবং বিবাদীদেরকে জোর পূর্বক আমাদের নিম্ন তফশীল জমি দখল করে নেওয়ার ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি প্রদর্শন করে। বিষয়টি ঐ সময় উপস্থিত লোকজন সাক্ষী রংপুরের কাউনিয়া উপজেলার ২নং হারাগাছ ইউনিয়নের পল্লীমারী এলাকার মৃত- মন্তাজ আলী মন্তাজের স্ত্রী মোছাঃ রাবেয়া বেগম, লালমনিরহাটের রাজপুর ইউনিয়নের কিশামত চিনাতুলী এলাকার মোঃ হায়দার আলীর পুত্র মোঃ আনোয়ার আলী, মৃত- আব্দুল হাই এর পুত্র মোঃ মমিনুল ইসলাম, মোঃ হায়দার আলীর স্ত্রী মোছাঃ আম্বিয়া বেগমসহ আরও অনেকে উক্ত বিবাদীদের কার্যকলাপ দেখে ও শুনে। কাজেই উক্ত বিবাদীগণের দ্বারা আমার ও আমার মা, ভাই ও বোনদের যে কোন মুহুর্তে আইন শৃঙ্খলা বিঘ্নসহ আশু শান্তি ভঙ্গের আশঙ্খা হওয়ায় বিষয়টি এলাকার লোকজনের সাথে আলোচনা করে থানায় অতঃপর এ অভিযোগ দাখিল করেছি।

 

ভুক্তভোগী মোঃ আব্দুল হক বলেন, আমার অভিযোগের বর্নিত বিষয়ে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও আসামীগণের গ্রেফতারের দাবি জানাচ্ছি।

 

মোঃ আব্দুল হক আরও বলেন, জমির তফশীল বর্ণনা অনুযায়ী লালমনিরহাটের মৌজা কিশামত চিনাতুলী এলাকার জেএলনং- ৫, খতিয়ান নং নতুন-৫১৩, দাগ নং-২১৩০, জমি ১৮ শতক রয়েছে। এ জমির অংশে একটি টিনের ঘরও আছে।

 

এদিকে, মোঃ ইসমাইল হোসেনগং এর এমন কর্মকাণ্ডে স্থানীয়দের মাঝে সমালোচনার সৃষ্টি হয়েছে। ভুক্তভোগীর অভিযোগ এর সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ন্যায় বিচার দাবি করেন স্থানীয়রা।

 

উল্লেখ্য যে, অভিযোগের বিষয়টি লালমনিরহাট সদর থানার পুলিশ আমলে নিয়েছে মর্মে জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone