শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
স্থবির লালমনিরহাটের সাংস্কৃতিক অঙ্গন লালমনিরহাটে ২০২৩-২০২৪ ইং অর্থ বছরে ইউনিয়ন উন্নয়ন সহায়তা খাতের আওতায় সরবরাহকৃত মালামাল বিতরণ অনুষ্ঠিত লালমনিরহাটে সংখ্যালঘুদের নির্যাতন-নিপীড়ন অনতিবিলম্বে বন্ধের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত লালমনিরহাটে নদী-নালা, খাল-বিলে ধরা পড়ছে না দেশী প্রজাতির মাছ প্রশ্ন ফাঁস কেলেঙ্কারিতে জড়িত থাকায় লালমনিরহাটের আদিতমারীতে আওয়ামী লীগের সহ-সভাপতিকে বহিষ্কার! লালমনিরহাটে অ্যাড. মোঃ মতিয়ার রহমান এমপির সংবর্ধনা অনুষ্ঠিত লালমনিরহাট পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এর উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত লালমনিরহাটে হারিয়ে যাচ্ছে গ্রামীণ ঐতিহ্য মৃৎ শিল্প লালমনিরহাটে বিজিবি মহাপরিচালক কর্তৃক বন্যাদূর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠিত
লালমনিরহাটে ছাত্রলীগের সভাপতি ও তার সহযোগীদের গ্রেফতারের দাবীতে- মানববন্ধন অনুষ্ঠিত

লালমনিরহাটে ছাত্রলীগের সভাপতি ও তার সহযোগীদের গ্রেফতারের দাবীতে- মানববন্ধন অনুষ্ঠিত

লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি চাঁদাবাজ, মাদকসেবী, জুয়ারি, নারীলোভী ও নির্যাতনকারী রাশেদ জামান বিলাস ও তার সহযোগীদের গ্রেফতারের দাবীতে- মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৪ জুন) দুপুরে লালমনিরহাট-বুড়িমারী জাতীয় মহাসড়কের আদিতমারী উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সর্বস্তরের জনগণের আয়োজনে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এর আগে বৃহস্পতিবার (১৩ জুন) বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সংগঠনবিরোধী, শৃঙ্খলা-পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে মোঃ রাশেদ জামান বিলাস (সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, লালমনিরহাট জেলা শাখা) কে তার স্বীয় পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাস ছাত্রলীগের পদ পেয়ে বেপরোয়া হয়ে উঠেন। বাংলাদেশ ছাত্রলীগের নাম ব্যবহার করে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের কাছে চাঁদাবাজি শুরু করেন। তার আচরণে অতিষ্ট এলাকার ব্যবসায়ীসহ সাধারণ মানুষ। গত ৯ জুন দুপুরে আদালত চত্ত্বর থেকে বের হতেই আইয়ুব আলী নামে এক গরু ব্যবসায়ীকে চা খাওয়ানোর কথা বলে মোটর সাইকেলে তুলে নিয়ে মারধর করে। তাকে আটকে রেখে ৫ লাখ টাকা মুক্তিপন দাবি করে। পরে আড়াই লাখ টাকা বুঝে নিয়ে ছেড়ে দেয়া হয়।

মানববন্ধন থেকে এলাকাবাসী লালমনিরহাট সদর থানায় লিখিত অভিযোগ নথিভুক্ত করে অব্যাহতি প্রাপ্ত জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাসসহ চাঁদাবাজির ঘটনায় অভিযুক্ত ৬ নেতাকর্মীকে গ্রেফতারের দাবি জানান।

ভুক্তভোগী গরু ব্যবসায়ী আইয়ুব আলী বিলাস বাহিনীর নির্যাতন ও বন্দিদশার লোমহর্ষক বর্ণনা দিয়ে মানববন্ধনে বক্তব্য রাখেন। এ সময় কিশামত চড়িতাবাড়ি গ্রামের তোতা মিয়া, শাহ আলম, আজিজার রহমান বক্তব্য রাখেন।

এর আগে সোমবার (১০ জুন) রাতে লালমনিরহাট সদর থানায় সভাপতি বিলাসসহ ৬জনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ দায়ের করেন একজন গরু ব্যবসায়ী। অভিযোগে দাবি করা হয়, তার হাত-পা বেঁধে আটকে রেখে আড়াই লাখ টাকা চাঁদা আদায় করেন লালমনিরহাট জেলা ছাত্রলীগ সভাপতি রাশেদ জামান বিলাসসহ (৩১) অভিযুক্তরা।

এদিকে একই দিনে লালমনিরহাট সদর থানার সামনে লালমনিরহাট জেলা ছাত্রলীগের আয়োজনে লালমনিরহাট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি চাঁদাবাজ, মাদকসেবী, জুয়াড়ি, নারীলোভী ও নির্যাতনকারী রাশেদ জামান বিলাস ও তার সহযোগীদের গ্রেফতারের দাবীতে- মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone