শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাট সদর উপজেলায় চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৬জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল কালীগঞ্জ ও আদিতমারী উপজেলার প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়! অতীত ও চলমান জীবনের প্রতিচ্ছবি- মহান মে দিবস ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত লালমনিরহাটে গাছে গাছে জাম্বুরা ধরেছে লালমনিরহাট আইন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদে নিয়োগ পরীক্ষা স্থগিত! শ্রমিক নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে! তীব্র তাপদাহে তৃষ্ণার্ত মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ অনুষ্ঠিত মাঠ জুড়ে শোভা পাচ্ছে সোনালী ধানের শীষ ১নং মোগলহাট ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠিত
সাংবাদিককে পেশাগত দায়িত্ব পালনে বাধা, অবরুদ্ধ করে জেলে পাঠানোর অপচেষ্টার নিন্দায় প্রেসক্লাব লালমনিরহাটের বিবৃতি

সাংবাদিককে পেশাগত দায়িত্ব পালনে বাধা, অবরুদ্ধ করে জেলে পাঠানোর অপচেষ্টার নিন্দায় প্রেসক্লাব লালমনিরহাটের বিবৃতি

লালমনিরহাটে সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে পাঁচজন সাংবাদিককে পেশাগত দায়িত্ব পালনে বাধা প্রদান, তালাবদ্ধ করে সাংবাদিকদের অবরুদ্ধ করার মত ধৃষ্টতাপূর্ণ আচরণ এবং মামলা দিয়ে জেলে পাঠানোর অপচেষ্টার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে প্রেসক্লাব লালমনিরহাট।

 

সোমবার (১৮ মার্চ) এক বিবৃতিতে প্রেসক্লাব লালমনিরহাটের আহবায়ক মোঃ আনোয়ার হোসেন স্বপন ও সদস্য সচিব মোঃ লিয়াকত আলী অবিলম্বে সহকারী কমিশনার (ভূমি) মোঃ আব্দুল্লাহ-আল নোমান সরকারের বদলি কার্যকরের দাবি জানান।

 

এদিকে প্রেসক্লাব লালমনিরহাটের বিবৃতির কপি লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের রিসিভ শাখায় জমা দেয়া হয়েছে মর্মে জানা গেছে।

 

উক্ত বিবৃতিতে তারা বলেন, গত ১৪ মার্চ ২০২৪ ইং, রোজ বৃহস্পতিবার লালমনিরহাট সদর উপজেলা ভূমি অফিসে সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল নোমান সরকার কর্তৃক পাঁচজন সাংবাদিককে পেশাগত দায়িত্ব পালনে বাধা প্রদান, তালাবদ্ধ করে সাংবাদিকদের অবরুদ্ধ করার মত ধৃষ্টতাপূর্ণ আচরণ এবং মামলা দিয়ে জেলে পাঠানোর অপচেষ্টার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছে প্রেসক্লাব, লালমনিরহাট। একইসাথে উদ্ভূত পরিস্থিতিতে এসিল্যান্ড আব্দুল্লাহ আল নোমান সরকারকে তাৎক্ষণিক বদলি (স্ট্যান্ড রিলিজ) করায় জনপ্রশাসনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে সাংবাদিকরা সন্তোষ প্রকাশ করেছেন। তবে অভিযুক্ত এসিল্যান্ড আব্দুল্লাহ আল নোমান সরকারের বিরুদ্ধে বিভাগীয় মামলা না করা, এখন পর্যন্ত তাঁর বদলি কার্যকর না হওয়া এবং আব্দুল্লাহ আল নোমান সরকার কর্তৃক সাংবাদিকদের হেয়প্রতিপন্ন করার অপপ্রয়াসের বিষয়ে এক জরুরী সভার মাধ্যমে অসন্তোষ ও উদ্বেগ জানিয়েছে প্রেসক্লাব, লালমনিরহাট। এ অবস্থায় অবিলম্বে আব্দুল্লাহ আল নোমানের বদলি কার্যকর এবং স্বাধীন সাংবাদিকতার পরিবেশ বজায় রাখতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা একান্তভাবে কামনা করছে প্রেসক্লাব, লালমনিরহাট। প্রেসক্লাব, লালমনিরহাট মনে করে, আব্দুল্লাহ আল নোমান সরকার-এর মত কর্মকর্তার হাতে অর্পিত সরকারি দায়িত্বের অপব্যবহারের কারনে প্রশাসন তথা সরকারের ভাবমূর্তি দেশে এবং বিদেশে ক্ষুন্ন হচ্ছে। যা বাংলাদেশের গণমাধ্যমকে একটি নিবর্তনমূলক পরিস্থিতির মধ্যে ফেলে দিয়েছে। তাঁদের মত গুটিকয়েক কর্মকর্তার হাতে থাকা ক্ষমতার অপপ্রয়োগ ও খেয়ালখুশি মতো ব্যবহারের ফলে গণমাধ্যমকে প্রতিনিয়ত হয়রানি ও স্ব-আরোপিত নিয়ন্ত্রণের মুখে পড়তে হচ্ছে। এসব তৎপরতা বর্তমান পরিস্থিতির সঙ্গে নতুন নেতিবাচক মাত্রা যোগ করছে। প্রেসক্লাব, লালমনিরহাট আশঙ্কা প্রকাশ করছে যে, এ অবস্থায় স্বাধীনভাবে সাংবিধানিক নিশ্চয়তাপ্রাপ্ত ভূমিকা পালন করা গণমাধ্যমের জন্য উত্তরোত্তর কঠিন হয়ে পড়ছে। এ ব্যাপারে প্রেসক্লাব, লালমনিরহাট জেলা প্রশাসন সহ সংশ্লিষ্টদের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের জন্য বিশেষ ভাবে অনুরোধ করছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone