শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে ফোনে কথা বলায় ব্যস্ত, ট্রেনে কাটা পড়ে রেল কর্মচারী নিহত! কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে উপজেলা চেয়ারম্যান ৭, ভাইস চেয়ারম্যান ১০, মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন বৈধভাবে মনোনীত প্রার্থী; ১জন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল! প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মানবিক সহায়তা (ঢেউটিন ও টাকা) বিতরণ অনুষ্ঠিত এমদাদুল সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার! সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১০জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার লালমনিরহাটে বিলুপ্তির পথে ঘুঘু পাখি!
আওয়ামী লীগ নেতার কোটি টাকার বৈরালী রেষ্টুরেন্ট ভেঙ্গে ফেলা হয়েছে

আওয়ামী লীগ নেতার কোটি টাকার বৈরালী রেষ্টুরেন্ট ভেঙ্গে ফেলা হয়েছে

অবশেষে পানি উন্নয়ন বোর্ডের জায়গা জোরপূর্বক দখল করে অবৈধভাবে গড়ে তোলা আওয়ামী লীগ নেতার বিলাস বহুল রেষ্টুরেন্ট ‘বৈরালী’ ভেঙ্গে ফেলা হয়েছে।

 

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোয়ানীতে তিস্তা ব্যারেজের পাশে গড়ে তোলা হয় এই অবৈধ স্থাপনা। স্থাপনাটি গড়ে তোলেন হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও গড্ডিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামল। তিনি লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের এমপি মোতাহার হোসেনের একান্ত ব্যক্তিগত সচিব। এছাড়া তিস্তা ব্যারেজের পাশে পাউবোর জায়গার উপর অবৈধভাবে গড়ে ওঠা আরও ৪৭টি অস্থায়ী স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

 

তিস্তা ব্যারেজে ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী আসফা উদদৌলা গণমাধ্যম কর্মীদের বলেন, ২০২১ সালের আগস্টের প্রথম সপ্তাহে তিস্তা ব্যারেজ সংলগ্ন ফ্লাড বাইপাস সড়কের পাশে আওয়ামী লীগে নেতা আবু বক্কর সিদ্দিক শ্যামল পাউবোর ৩০শতাংশ জায়গা জোর পূর্বক দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ কাজ শুরু করেন। কাজটি বন্ধ করার জন্য ২০২১ সালের ১১ আগস্ট তাকে নোটিশ দেওয়া হয়। কাজ বন্ধ না করায় পুনরায় ২৫ আগস্ট তাকে নোটিশ দেওয়া হয়। কিন্তু এতেও তিনি কাজ বন্ধ করেননি। ২০২১ সালের ১ সেপ্টেম্বর আবু বক্কর সিদ্দিক শ্যামলের বিরুদ্ধে হাতীবান্ধা থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। কিন্তু এতেও কোন কাজ হয়নি। অবৈধ স্থাপনাটি উচ্ছেদের জন্য লালমনিরহাট জেলা প্রশাসকের কাছে দু’দফায় ২০২১ সালের ২৩ সেপ্টেম্বর এবং ২০২২ সালের ৬ জুন লিখিত আবেদন করা হয়। অবশেষে বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে পাউবোর জায়গার ওপর আওয়ামী লীগ নেতার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অবৈধ স্থাপনাটি উচ্ছেদ প্রক্রিয়া বন্ধ করতে আওয়ামী লীগ নেতা শ্যামল আমাদেরকে নানাভাবে হুমকিও দিয়েছেন।

 

স্থানীয় লোকজন বলেন, তিস্তা ব্যারেজের পাশে পাউবোর জায়গা জোরপূর্বক দখল করে আ.লীগ নেতা শ্যামল রেষ্টুরেন্ট নির্মাণ করে নাম দিয়েছেন ‘বৈরালী।’ অবৈধ স্থাপনাটির বৈধতা পেতে আওয়ামী লীগ নেতা শ্যামল ২০২২ সালের ৭ জুলাই আওয়ামী লীগ এমপি মোতাহার হোসেনকে দিয়ে স্থাপনাটির উদ্বোধন করেন। আওয়ামী লীগ নেতা শ্যামল বিভিন্ন সময় বিভিন্ন স্থান থেকে আওয়ামী লীগ নেতাদের এই রেষ্টুরেন্টে ডেকে দাওয়াত খাওয়াতেন। শ্যামলের অবৈধভাবে গড়ে তোলা স্থায়ী অবকাঠামো উচ্ছেদ করতে গিয়ে ব্যারেজের পাশে ৪৭টি অস্থায়ী স্থাপনা উচ্ছেদ করেছে পাউবো কর্তৃপক্ষ। আওয়ামী লীগ নেতা শ্যামলের কারনে গরীব মানুষ ক্ষতিগ্রস্থ হলেন বলে জানিয়েছেন তারা।

 

লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ সাংবাদিকদের জানান, তিস্তা ব্যারেজের পাশে পাউবোর জায়গায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ অভিযান সম্পন্ন করতে প্রশাসনের সকল ধরনের প্রস্তুতি ছিলো।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone