শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে ফোনে কথা বলায় ব্যস্ত, ট্রেনে কাটা পড়ে রেল কর্মচারী নিহত! কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে উপজেলা চেয়ারম্যান ৭, ভাইস চেয়ারম্যান ১০, মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন বৈধভাবে মনোনীত প্রার্থী; ১জন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল! প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মানবিক সহায়তা (ঢেউটিন ও টাকা) বিতরণ অনুষ্ঠিত এমদাদুল সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার! সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১০জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার লালমনিরহাটে বিলুপ্তির পথে ঘুঘু পাখি!
আওয়ামী লীগ নেতার ঘাড় মটকানোর হুমকি দিলেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ

আওয়ামী লীগ নেতার ঘাড় মটকানোর হুমকি দিলেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ

১৭, লালমনিরহাট-০২ (কালীগঞ্জ, আদিতমারী) আসনের বাংলাদেশ আওয়ামী লীগ পদপ্রার্থী ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুজ্জামান আহমেদের বিরুদ্ধে এক বীর মুক্তিযোদ্ধার ঘাড় মটকানোর হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।

 

স্বতন্ত্র প্রার্থী ও লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ সিরাজুল হক-এর পক্ষে একটি নির্বাচনী সভায় বক্তব্য দেওয়ায় শনিবার (২৩ ডিসেম্বর) রাতে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চামটারহাটে এক নির্বাচনী সভায় ওই বীর মুক্তিযোদ্ধাকে সতর্ক করে হুমকি দেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

 

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুজ্জামান আহমেদের বক্তব্যের ৩২ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

 

ভিডিওতে বক্তব্যের এক পর্যায়ে মন্ত্রী নুরুজ্জামান আহমেদকে বলতে শোনা যায়, সেদিন ভুল্যারহাটে মিটিংয়ে গোলাম মর্তুজা হানিফ যে বাজে কথা বলেছে, তাঁকে সতর্ক করে দিচ্ছি, তাঁকে সতর্ক করে দিচ্ছি। এই ধরনের বাজে কথা যদি আর কোনো দিন বলো, তোমার ঘাড় মটকে দেব, তুমি এখনো লোক চেন না।

 

ওই বীর মুক্তিযোদ্ধা নাম গোলাম মর্তুজা হানিফ। তিনি লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ভোটমারী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এবং রংপুর মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য। গত মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাতে ভোটমারী ইউনিয়নের ভুল্যারহাট বাজারে স্বতন্ত্র প্রার্থী মোঃ সিরাজুল হকের নির্বাচনী সভায় বিশেষ অতিথির বক্তব্য দিয়েছিলেন গোলাম মর্তুজা হানিফ। তিনি ওই বক্তব্যে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের সমালোচনা করেছিলেন। ঘাড় মটকানোর হুমকির ঘটনায় তিনি মৌখিকভাবে রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করেছেন।

 

বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফ সাংবাদিকদের বলেন, নুরুজ্জামান আহমেদ নিজের মর্যাদা ভুলে গডফাদারের ভাষায় তাঁকে প্রকাশ্য সভায় ঘাড় মটকে দেওয়ার হুমকি দিচ্ছেন। তিনি এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেবেন। রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করবেন, থানায় জিডি করবেন। ইতিমধ্যে রিটার্নিং কর্মকর্তা ও পুলিশ সুপারকে মুঠোফোনে বিষয়টি জানিয়েছেন। তাঁরা লিখিত অভিযোগ করার পরামর্শ দিয়েছেন।

 

লালমনিরহাট জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ উল্যাহ সাংবাদিকদের বলেন, বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফ ঘাড় মটকে দেওয়ার হুমকির বিষয়টি তাঁকে মৌখিকভাবে জানিয়েছেন। তিনি তাঁকে লিখিতভাবে জানানোর পরামর্শ দিয়েছেন। লিখিত অভিযোগ পাওয়ার পর পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

 

স্বতন্ত্র প্রার্থী মোঃ সিরাজুল হক সাংবাদিকদের বলেন, ভোটমারী ইউপির সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফ মঙ্গলবার রাতে ভুল্যারহাটের সভায় বক্তব্য দেন। তখন তাঁকে (প্রার্থী) কেন এবার বিজয়ী করতে হবে, সেই প্রেক্ষাপট তুলে তিনি বক্তব্য দেন। তিনি কোনো বাজে কথা বলেননি। এ জন্য যদি এখন সমাজকল্যাণ মন্ত্রী নির্বাচনী সভায় প্রকাশ্যে তাঁর ঘাড় মটকে দেওয়ার হুমকি ধামকি দেন, তাহলে সেটা ভালো কথা হলো না।

 

তিনি বলেন, আমি বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফকে আইনগত ব্যবস্থা নেওয়ার পরামর্শ দিয়েছি।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone