শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে বৈষম্যমূলক কোটা ব্যবস্থার সংস্কারের যৌক্তিক দাবীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত লালমনিরহাটে সাধারণ শিক্ষার্থীবৃন্দের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি! ভারতের সিকিম রাজ্যের প্রাক্তণ শিক্ষা মন্ত্রীর মরদেহ উদ্ধার! লালমনিরহাটে ২ ছাত্রলীগের নেতার পদত্যাগ! লালমনিরহাটে মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের মানববন্ধন ও স্মারক লিপি প্রদান লালমনিরহাটে পবিত্র আশুরার প্রস্তুতি চলছে লালমনিরহাটের পাটগ্রামে জমি জবর দখলের চেষ্টায় থানায় অভিযোগ! লালমনিরহাটে জেলা প্রেস ক্লাব লালমনিরহাট এর কার্যনির্বাহী কমিটি গঠন অনুষ্ঠিত লালমনিরহাটে জেলা ট্রাক, ট্যাংকলড়ী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সম্পাদকে বহিস্কার! লালমনিরহাটে বিএসটিআই এর মোবাইল কোর্টের অভিযানে ৩৫হাজার টাকা জরিমানা
লালমনিরহাটে দৃষ্টি নন্দন সৌন্দর্য হাতিরঝিল

লালমনিরহাটে দৃষ্টি নন্দন সৌন্দর্য হাতিরঝিল

:: মোঃ মাসুদ রানা রাশেদ :: হাতিরঝিল লালমনিরহাট শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত একটি মানবসৃষ্ট জনপ্রিয় লেক পার্ক। শহর এলাকায় যা জনসাধারণের চলাচলের জন্য তৈরী করা হয়েছে। এটি বিশ্রাম এবং বাইরে উপভোগ করার জন্য একটি চমৎকার জায়গা। ইট পাথরের এই ব্যস্ত শহরে ক্লান্তিকর নাগরিক জীবনের ক্লান্তি দূর করতে লালমনিরহাটের হাতিরঝিল হয়ে উঠেছে মনোরম এক বিনোদন কেন্দ্র। দিনে কিংবা রাতে যে কেউই ঘুরে আসতে পারেন হাতিরঝিলে।

 

হাতিরঝিল পার্কটিতে একটি বড় হ্রদ, বিভিন্ন ধরণের গাছ ও ফুল এবং বেশ কয়েকটি হাঁটার পথ রয়েছে।

 

মানবসৃষ্ট লেক এটি। এতে বোটিং, ফিশিং এবং পিকনিকের জন্য একটি জনপ্রিয় স্থান।

 

লালমনিরহাটে হাতিরঝিলে গিয়ে পর্যালোচনা করে দেখা গেছে বৃষ্টির পানি সংরক্ষণ, ময়লা পানি নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন, যানজট নিরসন এবং শহরের সৌন্দর্য বৃদ্ধি করা। পরিবেশ ও নান্দনিকতার দিক থেকে লালমনিরহাটের হাতিরঝিল এক নতুন দিগন্ত উন্মোচন করেছে। হাতিরঝিলের দুপাশে উত্তর-দক্ষিণ সড়ক নির্মাণ করা হয়েছে। হাতিরঝিল লেকের এপার থেকে ওপারে যাওয়ার জন্য দৃষ্টিনন্দন রাস্তা, বসার বেঞ্চ নির্মাণ করা হয়েছে। যেখানে বছর কয়েক আগেও হাতিরঝিল ছিল পঁচা পানির আধার। কিন্তু বর্তমানে এটি ঝকঝকে পানি ধারণ করছে। ময়লা পানি নিষ্কাশনেরও ব্যবস্থা রয়েছে। ঝিল ঘেঁষা রাস্তার পাশে বৃক্ষরাজি আর ফুলের সমারোহ।

 

এছাড়া সন্ধ্যার পর লালমনিরহাটে হাতিরঝিলে নানা রকম আলোকসজ্জার রঙ্গে নিজেকে রাঙ্গিয়ে তোলে অপরুপ সাঁজে

লালমনিরহাট হাতিরঝিল নামকরনের ইতিহাসঃ লালমনিরহাট পৌরসভার ৩নং ওয়ার্ডের খোর্দ্দ সাপটানা এলাকায় ষ্টোরপাড়া-তেলীপাড়া এলাকার যোগাযোগের জন্য পাকা রাস্তা নির্মাণ করা হয়। সড়কের দুই ধারে পানিতে টইটম্বুর হওয়ায় সৌন্দর্য পিপাসুদের জন্য ভ্রমণের একটি চমৎকার জায়গা তৈরি হয়। ধিরে ধিরে রাজধানী ঢাকার হাতিরঝিলের নামের সঙ্গে মিল রেখে নামকরণ করা হয় লালমনিরহাটের হাতিরঝিল।

 

লালমনিরহাটের হাতিরঝিল কিভাবে যাবেনঃ লালমনিরহাটের যে কোন প্রান্ত থেকে রিক্সা কিম্বা অটোরিক্সা করে হাতিরঝিল আসা যায়।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone