শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে বৈষম্যমূলক কোটা ব্যবস্থার সংস্কারের যৌক্তিক দাবীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত লালমনিরহাটে সাধারণ শিক্ষার্থীবৃন্দের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি! ভারতের সিকিম রাজ্যের প্রাক্তণ শিক্ষা মন্ত্রীর মরদেহ উদ্ধার! লালমনিরহাটে ২ ছাত্রলীগের নেতার পদত্যাগ! লালমনিরহাটে মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের মানববন্ধন ও স্মারক লিপি প্রদান লালমনিরহাটে পবিত্র আশুরার প্রস্তুতি চলছে লালমনিরহাটের পাটগ্রামে জমি জবর দখলের চেষ্টায় থানায় অভিযোগ! লালমনিরহাটে জেলা প্রেস ক্লাব লালমনিরহাট এর কার্যনির্বাহী কমিটি গঠন অনুষ্ঠিত লালমনিরহাটে জেলা ট্রাক, ট্যাংকলড়ী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সম্পাদকে বহিস্কার! লালমনিরহাটে বিএসটিআই এর মোবাইল কোর্টের অভিযানে ৩৫হাজার টাকা জরিমানা
সীমান্তে হত্যা বন্ধের চেষ্টা অব্যাহত আছে-পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

সীমান্তে হত্যা বন্ধের চেষ্টা অব্যাহত আছে-পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে যে বৈঠকগুলো হয় সব সময় সীমান্ত হত্যা বন্ধের বিষয়টি আমরা ব্যক্ত করি। ছিটমহলগুলো কিছুদিন আগে বিনিময় হয়েছে, সম্প্রতি ভারতের দিল্লিতে বৈঠক হয়েছে, সেখানকার আলোচনায় দুই রাষ্ট্রই চায় সীমান্তে হত্যা শুন্যের কোঠায় নামিয়ে আনতে। আমি নিজেও সীমান্তবর্তী একটি আসনের সংসদ সদস্য। পদ্মার ওপারে ভারত এপারে আমার নির্বাচনী এলাকা। সীমান্তে হত্যা বন্ধের চেষ্টা অব্যাহত আছে। এছাড়া সীমান্তবর্তী এলাকাগুলোতে সচেতনতা বাড়ানো প্রয়োজন। দুই রাষ্ট্রের বিধি বিধান রয়েছে যাতে ভিসা পাসপোর্ট ছাড়া কেউ না যান। অংকের হিসেবে সীমান্ত হত্যা কমে এসেছে। কিন্তু একটা মৃত্যুই অনেক, তাই আমরা সীমান্তে একটা মৃত্যুও চাই না। আশা করি সামনের দিকে শুন্যের কোঠায় নামবে।

 

শনিবার (১৭ ডিসেম্বর) দুপুর ১২টায় লালমনিরহাটের চার্চ অভ্ গড উচ্চ বিদ্যালয়ের প্লাটিনাম জুবিলি/৭৫ বছর উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম। এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

 

এ সময় তিনি আরও বলেন, পরিবারে একজন সদস্য বাংলাদেশী ও আরেকজন ভারতীয়ও এ রকমও কিন্তু আছে। এ বছরে নিশ্চিত করে বলতে পারি ২০-২১ সালের চেয়ে সীমান্তে এ বছর সীমান্ত হত্যা কম। তবে আমরা বলবো একটা মৃত্যুও চাইনা।

 

লালমনিরহাটের মোগলহাট স্থলবন্দরের কথা উল্লেখ করে তিনি আরও বলেন, বাংলাদেশের সকল যোগাযোগ বন্ধ হয়ে গেলেও পাকিস্তান পরবর্তী সময় থেকে মোগলহাটের রেল লাইনটি চালু ছিলো। সেখান থেকে কয়লা আসতো তবে আমরা দু-রাষ্ট্র মিলে পুরোনো যত যোগাযোগের পয়েন্টগুলো রয়েছে তা পূণরায় চালু করবো। তবে সেখানে বিনিয়োগের প্রয়োজন হয়। এখানে যোগাযোগসহ সার্বিকদিকগুলো দেখতে হয়। আমি এখানকার চেম্বারের সাথে বসবো তারা আমায় অনুরোধ করেছেন। এবং অবশ্যই যদি এখানে যথেষ্ট ব্যবসায়ী চাহিদা থাকে আমদানি ও রপ্তানি। এখানকার ব্যবসায়ী প্রতিনিধি ও জনপ্রতিনিধিরা মনে করেন এটা চালু করা সম্ভব। আমরা বাণিজ্য মন্ত্রণালয়ের সাথে কথা বলে স্থলবন্দর চালু করার বিষয়টিকে প্রাধান্য দেওয়ার কথা জানাবো।

 

চার্চ অভ্ গড উচ্চ বিদ্যালয়ের প্লাটিনাম জুবিলি/৭৫ বছর উদযাপন অনুষ্ঠানে এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ মতিয়ার রহমান, কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশের জাতীয় পরিচালক মিসেসঃ খৃস্টাবেল কালাইসেলভি, লালমনিরহাট পৌরসভার মেয়র মোঃ রেজাউল করিম স্বপন প্রমুখ। অনুষ্ঠানে চার্চ অভ্ গড উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সহিদার রহমানসহ শিক্ষক-শিক্ষিকা, সাবেক ও বর্তমান ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone