শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
মাঠ জুড়ে শোভা পাচ্ছে সোনালী ধানের শীষ ১নং মোগলহাট ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠিত জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪ উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত এ্যাডভোকেট মোঃ মতিয়ার রহমান এমপির সংবর্ধনা অনুষ্ঠিত জাতীয় পার্টির বিপুল সংখ্যক নেতাকর্মীর বিএনপিতে যোগদান অনুষ্ঠিত দৃষ্টিনন্দন ফুল “কচুরিপানা” ফুটেছে লালমনিরহাটে! কাঁঠালের বাম্পার ফলনের সম্ভাবনা! সংসদ সদস্যরা প্রভাব বিস্তার বা প্রচারণা চালালে নির্বাচন কমিশন আইনানুগ ব্যবস্থা নিবে-লালমনিরহাটে নির্বাচন কমিশনার রাশেদা ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে লালমনিরহাটের পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলার প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়! লালমনিরহাট সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এ্যাডঃ মোঃ ইকবাল হোসেন মামুন

বন্যার্তদের পাশে পল্লী সমাজ

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: চলমান বন্যায় মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছেন ব্র্যাকের পল্লী সমাজ।

 

জানা যায়, লালমনিরহাট জেলা সদর উপজেলার রাজপুর, খুনিয়াগাছ, কুলাঘাট, গোকুন্ডা ও আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের পানিবন্ধী মানুষের ঘরবাড়ী বিলীন হয়ে আশংকায় তাদের পার্শ্বে থেকে বৃদ্ধ, প্রতিবন্ধী, শিশু, গর্ভবতী মানুষকে আশ্রয় স্থলে নিয়ে যাওয়া ও গবাদিপশুকে উচু জায়গায় নিয়ে যাওয়া এবং ঘরবাড়ি স্থানান্তর করাসহ অসহায় মানুষের পার্শ্বে দাড়িয়ে তাদের সেবা দিচ্ছে পল্লী সমাজের সদস্যারা। পল্লী সমাজগুলো হলো- লালমনিরহাট সদরের  রাজপুর ১৪নং পল্লী সমাজ, খুনিয়াগাছ ৬নং পল্লী সমাজ, কুলাঘাট বস্তিখাটামারী ৪১নং পল্লী সমাজ, তিস্তা বানিয়াটারী ৩১নং পল্লী সমাজ ও আদিতমারী উপজেলার  মহিষখোচা ইউনিয়নের দক্ষিণ বালাপাড়া ১২নং পল্লী  সমাজ, বনমালী ৩০নং পল্লী সমাজ এবং ব্রমত্তর ৪৩নং পল্লী  সমাজ।

 

ব্র্যাকের লালমনিরহাট ও আদিতমারী প্রোগ্রাম অর্গানাইজার (সিইপি) আরেফা খাতুন বলেন, আমরা সব সময় নারীদের নিয়ে কাজ করে থাকি। চলমান বন্যায় পল্লী সমাজ বৃদ্ধ, প্রতিবন্ধি, শিশু ও গর্ভবতী মানুষদের আশ্রয় স্থলে নিয়ে যাচ্ছে। সেই সাথে গবাদিপশুদের নিরাপদ স্থানে নিয়ে রাখার কাজ করছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone