শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :

লোক সংস্কৃতি শিল্পী অনিল চন্দ্র বর্মন

অনিল চন্দ্র বর্মন লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার ১নং মোগলহাট ইউনিয়নের কোদালখাতা গ্রামে এক হিন্দু সম্ভ্রান্ত কৃষক পরিবারে ১৯৬৮ সালের ৩০ জানুয়ারি জন্ম গ্রহণ করেন। তাঁর পিতা- মৃতঃ সুশীল চন্দ্র বর্মন, মাতা- মৃত্যঃ শান্তি বালা, স্ত্রীঃ গৌরী রাণী ও সন্তান- তন্ময় কুমার গৌরাঙ্গ। তিনি পিতা-মাতার আগ্রহে খুব অল্প বয়সেই লেখাপড়ার পাশাপাশি লোকসঙ্গীত সাধনা শুরু করেন।

 

তিনি ভাটিবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক ও লালমনিরহাট মডেল হাই স্কুল থেকে এস. এস. সি পাশ করেন।

 

তিনি ভাওয়াইয়া, পালাগান, নাটকসহ লোক সঙ্গীতের সকল স্তরে ছিল তাঁর সরব বিচরণ। তিনি একজন লোক সঙ্গীত ও সৃজনশীল ব্যক্তি হিসেবে পরিচিতি পেয়েছেন।

 

তিনি ১৯৯০ সাল হতে ভাওয়াইয়া পরিষদ লালমনিরহাট এর সভাপতি, ২০০৮ সাল হইতে সাফকো, কোদালখাতা, লালমনিরহাট এর সম্পাদক ও ২০২০ সাল হইতে সম্মিলিত সাংস্কৃতিক জোট লালমনিরহাট এর সহ-অর্থ বিষয়ক সম্পাদক। দীর্ঘ দিন উদীচী শিল্পী গোষ্ঠী লালমনিরহাট এর সহ-সভাপতি ও সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও জেলা শিল্পকলা একাডেমি লালমনিরহাট এর শিল্পী সম্মাননা (২০১২, ২০১৩, ২০১৪খ্রিঃ) শিল্পী বাছাই কমিটির সদস্য ছিলেন।

 

তাঁর জন্য জেলা শিল্পকলা একাডেমি লালমনিরহাট শুভকামনা করেন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone