শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
ভূট্টার ব্যাপক আবাদ ও বাম্পার ফলনের সম্ভাবনা এমপি পুত্রের হলফনামায় তথ্য গোপনের অভিযোগে মনোনয়ন পত্র বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হলফনামায় তথ্য গোপন করায় রাকিবুজ্জামান আহমেদের বিরুদ্ধে রিটার্নিং অফিসারের নিকট অভিযোগ অগ্নিকান্ডে ৪টি ঘর পুড়ে ছাই লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ১১জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল সেই আলোচিত শ্রমিক লীগ নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে! লালমনিরহাটে ডান চোখ তুলে নিয়েছে, এখন বাম চোখও উপড়ে ফেলার হুমকি দিচ্ছে অভিযোগ করে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত লালমনিরহাটের এমপি নূরুজ্জামান আহমেদের ছেলে ও ভাই চেয়ারম্যান প্রার্থী! লালমনিরহাটে ফোনে কথা বলায় ব্যস্ত, ট্রেনে কাটা পড়ে রেল কর্মচারী নিহত! কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
লালমনিরহাটে এডিপির টাকা আত্মসাত : এক ওয়াশ ব্লক এ দুই প্রকল্প

লালমনিরহাটে এডিপির টাকা আত্মসাত : এক ওয়াশ ব্লক এ দুই প্রকল্প

আলোর মনি রিপোর্ট: লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলার গোতামারী উপ-স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের ওয়াশব্লক তৈরী না করে টাকা আত্নসাতের অভিযোগ উঠেছে গোতামারী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান (প্যানেল চেয়ারম্যান) নারায়ন চন্দ্র বর্ম্মনের বিরুদ্ধে। ওই ওয়াশব্লক তৈরীতে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) থেকে ২লক্ষ টাকা বরাদ্দ থাকলেও স্বাস্থ্য কেন্দ্রের ইনচার্জ ও সভাপতিকে ১লক্ষ টাকা দিয়ে ভুয়া বিল ভাউচার তৈরী করে বাকি টাকা আত্মসাত করা অভিযোগ উঠেছে ওই প্রকল্পের চেয়ারম্যান নারায়ন চন্দ্র বর্ম্মনের বিরুদ্ধে।

 

গোতামারী উপ-স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের ইনচার্জ ডাঃ রাকিবুল ইসলাম সাংবাদিকদের বলেন, স্বাস্থ্য কেন্দ্রের একটি বাউন্ডারী ওয়াল ভেঙ্গে গেলে একটি প্রকল্প তৈরী করে স্বাস্থ্য কেন্দ্রের নিজস্ব তহবিল থেকে প্রায় দেড় লক্ষ টাকা ব্যয়ে ওয়াশব্লক ও বাউন্ডারী ওয়াল নির্মাণ করা হয়। পরবর্তীতে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) থেকেও একটি প্রকল্প তৈরী করে ওই ওয়াশব্লক তৈরীর জন্য ২লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়। যার প্রকল্প চেয়ারম্যান হলেন গোতামারী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান (প্যানেল চেয়ারম্যান) নারায়ন চন্দ্র বর্ম্মন। কিন্তু তিনি ওয়াশব্লক না করে স্বাস্থ্য কেন্দ্রের সভাপতি আব্বাছ আলী মিয়ার মাধ্যমে ১লক্ষ টাকা আমাকে দেন। আমি ওই টাকা স্বাস্থ্য কেন্দ্রে অ্যাকাউন্টে জমা দেই। আমরা ওই ২লক্ষ টাকা থেকে দেড় লক্ষ টাকা চেয়ে একাধিক বার ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে অনুরোধ করেছি। কিন্তু তা দেয়নি ভারপ্রাপ্ত চেয়ারম্যান নারায়ন চন্দ্র বর্ম্মন।

 

গোতামারী উপ-স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের সভাপতি আব্বাছ আলী মিয়া সাংবাদিকদের বলেন, ওই স্বাস্থ্য কেন্দ্রের ওয়াশব্লক তৈরীর জন্য এডিপি থেকে ২লক্ষ টাকা বরাদ্দ থাকলেও গোতামারী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নারায়ন চন্দ্র বর্ম্মন ১লক্ষ টাকা দিয়েছেন। সেই টাকা আমরা স্বাস্থ্য কেন্দ্রের ব্যাংক অ্যাকাউন্টে জমা দিয়েছি।

 

এ বিষয়ে গোতামারী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান (প্যানেল চেয়ারম্যান) নারায়ন চন্দ্র বর্ম্মনের সাথে যোগাযোগ করা হলেও তিনি এ বিষয়ে সাংবাদিকদের কোনো কথা বলতে রাজি হয়নি।

 

হাতীবান্ধার উপজেলা নির্বাহী অফিসার সামিউল আমিন সাংবাদিকদের বলেন, এডিপি’র টাকায় কাজ না করে টাকা আত্মসাতের কোনো সুযোগ নেই। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone