শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
ভুয়া নিয়োগপত্র দিয়ে কোটি টাকা হাতিয়ে নেওয়া চক্রের প্রধান শিবলু লোমান চৌধুরী গ্রেফতার! লালমনিরহাট সদর উপজেলায় চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৬জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল কালীগঞ্জ ও আদিতমারী উপজেলার প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়! অতীত ও চলমান জীবনের প্রতিচ্ছবি- মহান মে দিবস ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত লালমনিরহাটে গাছে গাছে জাম্বুরা ধরেছে লালমনিরহাট আইন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদে নিয়োগ পরীক্ষা স্থগিত! শ্রমিক নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে! তীব্র তাপদাহে তৃষ্ণার্ত মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ অনুষ্ঠিত মাঠ জুড়ে শোভা পাচ্ছে সোনালী ধানের শীষ
ঔষধ প্রশাসন অধিদপ্তরের উদাসীনতায় ভেজাল ঔষধের ছড়াছড়ি

ঔষধ প্রশাসন অধিদপ্তরের উদাসীনতায় ভেজাল ঔষধের ছড়াছড়ি

আলোর মনি রিপোর্ট: লালমনিরহাট জেলায় ঔষধ প্রশাসন অধিদপ্তরের উদাসীনতায় সর্বত্রই ভেজাল ঔষধের ছড়াছড়ির অভিযোগ উঠেছে।

 

লালমনিরহাট জেলা ঔষধ প্রশাসন অধিদপ্তরটির সুপার হাফিজুর রহমানকে দুষছেন সংশ্লিষ্টদের অনেকেই।

 

জানা গেছে, লালমনিরহাট জেলার ৫টি (লালমনিরহাট সদর, আদিতমারী, কালীগঞ্জ, হাতীবান্ধা, পাটগ্রাম) উপজেলার প্রায় ২হাজার ঔষধের দোকান রয়েছে। তন্মধ্যে মধ্যে প্রায় ১হাজার ১শত ঔষধ দোকানের  ড্রাগ লাইসেন্স থাকলেও বাকী দোকানগুলো সবই অবৈধ ভাবে কমিশনের ভিত্তিতে চলছে বলে অভিযোগ রয়েছে।

 

লালমনিরহাট জেলার আনাচে-কানাচে প্রায় ঔষধের দোকানে ও গালামাল দোকানেও পাওয়া যাচ্ছে ঔষধ প্রশাসন অধিদপ্তরের অনুমোদন বিহীন ভেজাল ঔষধ। বাহারী নামে ক্রেতাদের আকৃষ্ট করতে সুন্দর লেবেল লাগিয়ে বিক্রয় করা হচ্ছে যৌন উত্তেজক এই সব ঔষধ।

 

বাহারী নামে বাজারে বিক্রয় হচ্ছে ঔষধ প্রশাসন অধিদপ্তরের অনুমোদন বিহীন ওয়ান ফ্রুট সিরাপ, জিনসা, টাচ্ ফ্রুট সিরাপ ও ভিগোসা নামক যৌন উত্তেযক ঔষধ।

 

নাম প্রকাশ না করার শর্তে এক চিকিৎসক বলেন, অনুমোদন বিহীন ঔষধ মানব দেহের জন্য মারাত্মক ক্ষতিকর। যার প্রভাবে শরিরে নানা উপস্বর্গ দেখা দেয়।

 

প্রতিদিন উঠতি বয়সের ছেলে, রিক্সা চালক, ভ্যান চালক, অসচেতন নাগরিক এই সব ঔষধ ক্রয় করতে দোকানগুলোতে ভির করছে।

 

তালুক খুটামারা বত্রিশ হাজরীর ঈদ গাহ মাঠ সংলগ্ন বাবু, শহীদ শাজাহান কলোনীর বাদল ও রেল বাজার এলাকার শাহ আলম এই ৩জন সিন্ডিকেট করে পুরো লালমনিরহাট জেলায় গালামাল ও ঔষধের দোকানে এই অবৈধ সিরাপ সরবরাহ করছে বলে একটি বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছে।

 

সিভিল সার্জন ডাঃ নির্মলেন্দু রায় সাংবাদিকদের বলেন, অনুমোদন বিহীন যে কোন ঔষধ স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। তথ্য পেলে আমরা ব্যবস্থা নিবো।

 

বিজ্ঞ মহল মনে করে এখনী এই ভেজাল ঔষধের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে উঠতি বয়সের ছেলেরাসহ লালমনিরহাটে মানুষের বড় ধরনের ক্ষতির সম্ভাবনা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone