শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
ভুয়া নিয়োগপত্র দিয়ে কোটি টাকা হাতিয়ে নেওয়া চক্রের প্রধান শিবলু লোমান চৌধুরী গ্রেফতার! লালমনিরহাট সদর উপজেলায় চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৬জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল কালীগঞ্জ ও আদিতমারী উপজেলার প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়! অতীত ও চলমান জীবনের প্রতিচ্ছবি- মহান মে দিবস ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত লালমনিরহাটে গাছে গাছে জাম্বুরা ধরেছে লালমনিরহাট আইন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদে নিয়োগ পরীক্ষা স্থগিত! শ্রমিক নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে! তীব্র তাপদাহে তৃষ্ণার্ত মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ অনুষ্ঠিত মাঠ জুড়ে শোভা পাচ্ছে সোনালী ধানের শীষ
জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অবহেলায় মানুষের দুর্ভোগ

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অবহেলায় মানুষের দুর্ভোগ

হেলাল হোসেন কবির: দিন যত গড়িয়ে আসছে সীমান্ত ঘেঁষে লালমনিরহাট জেলাতে যেন করোনার ঢেউ বেড়ে চলছে। করোনা কালীন সময়ে লালমনিরহাট শহরের বিভিন্ন জায়গায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সাবান দিয়ে হাত ধোঁয়া জন্য বিশেষ হাউজ তৈরি করা হলেও সেখানে নেই পানির ব্যবস্থা, হাত ধোয়ার জন্য সাবান বা হ্যান্ড ওয়াশ। এমনকি নেই হ্যান্ড স্যানিটাইজারের কোন ব্যবস্থা। ফলে স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে লালমনিরহাটের মানুষ।

 

জানা যায়, ২০২০ সালের দিকে লালমনিরহাট পৌরসভার সহযোগিতায় ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বাস্তবতায়নে শহরের বেশ কিছু স্থানে গড়ে উঠে জনসাধারণের জন্য হাত ধোঁয়ার সু-ব্যবস্থা। যেন ভুলতে বসেছে যে এগুলো তারা তৈরি করেছিল। হাত ধোঁয়ার এই হাউজগুলো নোংরার ভাগারে পরিণত হয়েছে। লালমনিরহাট পৌরসভা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে কারা বিরূপ ধারণা করেন।

ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের লোকজনের সাথে যোগাযোগ করা হলে তারা এ বিষয়ে সঠিক তথ্য দিতে পারেনি।

 

তবে জেলা প্রশাসক আবু জাফর জানান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও পৌরসভা মিলে বেশ কিছু স্থানে জনসাধারণের জন্য হাত ধোঁয়ার ব্যবস্থা করেছেন। এগুলো তো চালু থাকার কথা।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone