শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে ক্ষতিকারক ইউক্যালিপটাস গাছ ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে লালমনিরহাটের বটতলার সড়কবাতি জ্বলে না! লালমনিরহাটের প্রাচীন বটগাছটি হেলে যাচ্ছে! লালমনিরহাটে ব্যবসায়ীর টাকা ছিনতাই চেষ্টা; ২ পুলিশ সদস্য প্রত্যাহার! লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতিকে অব্যাহতি লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে গরু ব্যবসায়ীকে পিটিয়ে ২লাখ ৪০হাজর টাকা চাঁদাবাজির অভিযোগ! উপকারভোগীর কাছ থেকে মাইক্রোফোন কেড়ে নেওয়ায় ক্ষেপে গেলেন প্রধানমন্ত্রী! লালমনিরহাটে সিজেজি সদস্যদের সাথে নেটওয়ার্কিং মিটিং অনুষ্ঠিত লালমনিরহাটে ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠিত লালমনিরহাটের ঐতিহ্যবাহী মোগলহাট জিরো পয়েন্ট এখন শুধুই স্মৃতি : দর্শনার্থীদের ভিড়
আষাঢ়ী বেগুনের ভালো দাম পাওয়ায় খুশি চাষীরা

আষাঢ়ী বেগুনের ভালো দাম পাওয়ায় খুশি চাষীরা

আলোর মনি রিপোর্ট: লালমনিরহাট জেলায় এবার ব্যাপকভাবে চাষ হয়েছে আষাঢ়ী বেগুনের। ভাল ফলন ও ন্যায‌্যমূল‌্য পাওয়ায় লোকসান কা‌টি‌য়ে ঘু‌রে দাঁড়ানোর স্বপ্ন বুনছেন চাষিরা। সবুজ বিস্তৃত মা‌ঠজুড়ে আষাঢ়ী বেগুন আর বেগুন। সকাল থেকেই গাছ থেকে তুলতে ব্যস্ত হয়ে পড়েন কৃষকেরা। এবার লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর, আদিতমারী, কালীগঞ্জ, হাতীবান্ধা, পাটগ্রাম উপজেলার অধিকাংশ জমিতে চাষ হয়েছে আষাঢ়ী বেগুনের। প্রতি বিঘা জ‌মি‌তে থে‌কে অন্তত ২শত থেকে ৩শত মণ বেগুন পাচ্ছেন কৃষক। আর মণপ্রতি বিক্রি হচ্ছে ৭শত থেকে ৮শত টাকায়। প্রতি কেজি ২০টাকা থেকে ২৪টাকা বাজারে বাজারে বিক্রয় হচ্ছে।

 

আষাঢ়ী বেগুন চাষীরা বলেন, অষাঢ়ী বেগুনের ভালো ফলন হয়েছে। তবে, দামটা আরেকটু ভালো হলে কৃষকরা লাভবান হতে পারবে।

 

উন্নত জা‌তের বীজ ও আধু‌নিক পদ্ধ‌তি‌তে সব‌জি চাষে সহযো‌গিতা দিচ্ছেন কৃ‌ষি সম্প্রসারণ অধিদপ্তর।

 

উপ-সহকারী কৃষি কর্মকর্তা সুলতান সেলিম বলেন, আমরা কৃষকদের প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেছি। এবার ফলনও ভালো হয়েছে এবং বাজারে দামও ভালো।

 

চল‌তি মৌসু‌মে অনেক জ‌মি‌তে আষাঢ়ী বেগুন চাষ হ‌য়েছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone