শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে কয়েকদিনের বৃষ্টিপাতে কপাল পুড়ছে মরিচ চাষির! খবর প্রকাশের পর জনস্বার্থে কেটে ফেলা হলো লালমনিরহাটের সেই প্রাচীন বটগাছটির ঝুঁকিপূর্ণ ডাল! লালমনিরহাটের তিস্তা নদীর পানি বিপদসীমার ২৫সেন্টিমিটার উপরে! লালমনিরহাটের তিস্তা নদীর পানি বিপদসীমার ১৩সেন্টিমিটার উপরে! লালমনিরহাটে বিদ্যুতের সঙ্গে বন্ধ হয় মোবাইল নেটওয়ার্কও; হতাশায় এলাকাবাসী! লালমনিরহাটে খেলাধুলার মাঠে মাটির স্তূপ! লালমনিরহাটে পবিত্র ঈদ-উল-আযহা উদযাপিত দেশবাসীকে সাপ্তাহিক আলোর মনি’র ঈদ-উল-আযহার শুভেচ্ছা লালমনিরহাটে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা-২০২৪ অনুষ্ঠান অনুষ্ঠিত লালমনিরহাটে জাতীয় মহাসড়কের ডিভাইডারে ঝুঁকিপূর্ণ বিলবোর্ড স্থাপন!
লালমনিরহাট এখন পোস্টারের শহর

লালমনিরহাট এখন পোস্টারের শহর

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: নির্বাচনকে ঘিরে প্রচারণায় মুখর লালমনিরহাট পৌরসভা। আগামী ১৪ ফেব্রুয়ারি এই পৌরসভায় প্রথম

বারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ ভোট হতে যাচ্ছে। নির্বাচনকে সামনে রেখে মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সলর প্রার্থী এবং ভোটারদের মধ্যে দেখা দিয়েছে উৎসব মুখর পরিবেশ। রাস্তা-ঘাট, হাট-বাজার ও অলি-গলি নির্বাচনের মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সলর প্রার্থীদের পোস্টার আর ব্যানারে ছেয়ে গেছে পুরো লালমনিরহাট জনপথ।

 

জানা যায়, লালমনিরহাট পৌরসভায় এবার মেয়র পদে ৫জন পদ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে নির্বাচন করছেন মোঃ মোফাজ্জল হোসেন। এছাড়া জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীকে নির্বাচন করছেন এস এম ওয়াহিদুল হাসান, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচন করছেন মোশারফ হোসেন রানা, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে হাত পাখা প্রতীকে নির্বাচন করছেন মোঃ আমিনুল ইসলাম। পাশাপাশি স্বতন্ত্র থেকে নারিকেল গাছ প্রতীকে নির্বাচন করছেন মোম রেজাউল করিম।

 

অন্যদিকে এই পৌরসভার ৯টি ওয়ার্ডে ৩৬জন সাধারণ আসনের কাউন্সিলর ও ৩টি ওয়ার্ডে ১৪জন সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রতিদ্বন্দ্বীতা করছেন। গত ২৭ জানুুয়ারি প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। প্রতীক বরাদ্দের পর থেকে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছে এখানকার প্রার্থীরা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে। চাইছেন ভোট, দিচ্ছেন উন্নয়নের বিভিন্ন প্রতিশ্রুতি।

 

লালমনিরহাট জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ মঞ্জুরুল হাসান জানান, এবার প্রথম বারের মতো এই পৌরসভায় ৪৭হাজার ৭শত ৬৯টি ভোটার স্ব স্ব কেন্দ্রের সংশ্লিষ্ট বুথে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)র মাধ্যমে ভোট প্রদান করবেন। নির্বাচনে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে পর্যাপ্ত আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সাদা পোশাকে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাঠে থাকবে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone