শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
টেবিল টক হাতীবান্ধা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোঃ লিয়াকত হোসেন (কাপ-পিরিচ) প্রতীকে বিজয়ী! পাটগ্রাম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোঃ রুহুল আমীন বাবুল (আনারস) প্রতীকে বিজয়ী! রেলপথ সংস্কার প্রকল্পে অনিয়ম অনুসন্ধানে লালমনিরহাটে দুদক! চলছে পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলা পরিষদের নির্বাচন আজ লালমনিরহাটের পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ এর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ফুলগাছ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ শফিকুল ইসলাম এর অবসরজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত রূপালী ব্যাংক পিএলসি লালমনিরহাট কর্পোরেট শাখার নতুন ভবনে শুভ উদ্বোধন অনুষ্ঠিত বিলুপ্তির পথে কাউন চাষ জারুল ফুলের মুগ্ধতা ছড়াচ্ছে
লালমনিরহাটে প্যাডেল ঘুরিয়ে দা-বটি-ছুরি ধার দিচ্ছে ভ্রাম্যমান কারিগররা

লালমনিরহাটে প্যাডেল ঘুরিয়ে দা-বটি-ছুরি ধার দিচ্ছে ভ্রাম্যমান কারিগররা

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: লালমনিরহাটে প্যাডেল ঘুরিয়ে ছুরি, দা, কাঁচি, বটি, শিল-পাটা ধার দিচ্ছে ভ্রাম্যমান কারিগররা। ফলে ব্যস্ততা বেড়েছে লালমনিরহাটে এ পেশায় নিয়োজিত কারিগরদের। বিশেষ করে কাঁধে শান মেশিন নিয়ে শহর ও গ্রামের অলিতে-গলিতে হাঁক দিতে দেখা যাচ্ছে তাদের।

 

লালমনিরহাট জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনার মোড়ে গলা ফাটিয়ে ডাকছিলেন। তার সঙ্গে কথা হলে তিনি বলেন, তার বাড়ি নীলফামারী জেলায়। তিনি লালমনিরহাটে আসেন দা-বটি-ছুরি ধার দিতে। কয়েকদিন ধরে লালমনিরহাট জেলা শহরের বাড়িতে বাড়িতে ছুরি, দা, কাঁচি, বটি ও শিল-পাটা ধার দেওয়ার কাজ করছেন।

 

তিনি বলেন, প্রতিটি পরিবারেই ছুরি-বটি, শিল-পাটা রয়েছে। আমাদের ডাক শুনলে এ বাড়ি ও বাড়ির লোকজন এসে ধার দিয়ে নিয়ে যায়। এতে করে আমাদের আয়ও হয়।

 

লালমনিরহাট পৌরসভার সাহেবপাড়া মৌজার মোঃ রমজান আলী বলেন, ভ্রাম্যমান কারিগরদের কাছ থেকে দা, বটি, ছুরি ধার দিয়ে নিয়ে থাকি। এতে রান্নার উপকরণ কাটতে সহজ হয়।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone