শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান এর শুন্য পদে উপনির্বাচনে মোঃ আবু বক্কর সিদ্দিক এর মনোনয়নপত্র বাতিল!

লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান এর শুন্য পদে উপনির্বাচনে মোঃ আবু বক্কর সিদ্দিক এর মনোনয়নপত্র বাতিল!

লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান এর শুন্য পদে উপনির্বাচন-২০২৪ উপলক্ষ্যে গড্ডিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবু বক্কর সিদ্দিক এর মনোনয়নপত্র যাচাই-বাছাই অন্তে বাতিল করেছে লালমনিরহাট জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার।

 

বৃহস্পতিবার (২১ মার্চ) লালমনিরহাট জেলা নির্বাচন অফিসারের কার্যালয় ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়।

 

যাচাই-বাছাই শেষে মোঃ আবু বক্কর সিদ্দিক এর মনোনয়নপত্র বাতিল করেন লালমনিরহাট জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ লুৎফুল কবীর সরকার।

 

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থী হলেন- লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবু বক্কর সিদ্দিক।

 

লালমনিরহাট জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ লুৎফুল কবীর সরকার স্বাক্ষরিত পত্র সূত্রে জানা গেছে, উপর্যুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান এর শূন্য পদে উপনির্বাচন-২০২৪ উপলক্ষ্যে মাননীয় আপিল বিভাগের সিপিএলএ নং ৬৯৫/২০২৪ এর ২৮ ফেব্রুয়ারি ২০২৪ তারিখের আদেশ মোতাবেক উক্ত সিপিএলএ এর পিটিশনার জনাব মোঃ আবু বক্কর সিদ্দিককে ০৩ এপ্রিল ২০২৪ তারিখ অনুষ্ঠেয় লালমনিরহাট জেলা পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে অংশগ্রহণের অনুমতি প্রদানে আইনগত কোন বাধা নেই মর্মে মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদানের প্রেক্ষিতে জনাব মোঃ আবু বক্কর সিদ্দিক ১৯-০৩- ২০২৪ খ্রি. মনোনয়নপত্র দাখিল করেন। উক্ত দাখিলকৃত মনোনয়নপত্র পরিপত্র নং ১ এর ১৪ অনুচ্ছেদ অনুযায়ী ২১-০৩-২০২৪ খ্রি. যাচাই- বাছাই করে জেলা পরিষদ আইন ২০০০ এর ধারা ৬(২) এর উপধারা (চ) এবং জেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৬ এর বিধি ১৪ এর উপ-বিধি (৩) (ক) ও (৩) (ঙ) এর বিধান অনুযায়ী বাতিল করা হয়। ইহা মহোদয়ের সদয় অবগতি ও কার্যাথে প্রেরণ করা হলো।

 

এদিকে, লালমনিরহাট জেলা পরিষদ উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মোট ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ লালমনিরহাট জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আশরাফ হোসেন বাদল (চশমা), বাংলাদেশ আওয়ামী লীগ লালমনিরহাট জেলা শাখার সহ-সভাপতি ও লালমনিরহাট সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ নজরুল হক পাটোয়ারী ভোলা (আনারস), মোঃ মমতাজ আলী (মোটর সাইকেল) এবং বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সফুরা বেগম (কাপ-পিরিচ)।

 

প্রসঙ্গত, লালমনিরহাট জেলা পরিষদ উপনির্বাচনে মোট ভোটার সংখ্যা ৬শত ২৪টি। এ নির্বাচন আগামী ৩ এপ্রিল ২০২৪ তারিখ সকাল ৯টা হইতে দুপুর ২টা পর্যন্ত ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে মর্মে জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone