শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে নদী-নালা, খাল-বিলে ধরা পড়ছে না দেশী প্রজাতির মাছ প্রশ্ন ফাঁস কেলেঙ্কারিতে জড়িত থাকায় লালমনিরহাটের আদিতমারীতে আওয়ামী লীগের সহ-সভাপতিকে বহিষ্কার! লালমনিরহাটে অ্যাড. মোঃ মতিয়ার রহমান এমপির সংবর্ধনা অনুষ্ঠিত লালমনিরহাট পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এর উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত লালমনিরহাটে হারিয়ে যাচ্ছে গ্রামীণ ঐতিহ্য মৃৎ শিল্প লালমনিরহাটে বিজিবি মহাপরিচালক কর্তৃক বন্যাদূর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠিত লালমনিরহাটে বাঁশশিল্পীরা অন্য পেশায় ঝুঁকছেন লালমনিরহাটে বিশ্ব জনসংখ্যা দিবস-২০২৪ উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত লালমনিরহাটে তিস্তা নদী নিয়ে সুচিন্তিত ভাবে কাজ করা হোক!
লালমনিরহাট জেলার করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ বাড়ছে

লালমনিরহাট জেলার করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ বাড়ছে

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: লালমনিরহাটে করোনার সংক্রমণ শনাক্তকরণের জন্য নমুনা পরীক্ষার কোনো ল্যাব নেই। পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের পর তা পাঠাতে হচ্ছে রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে। সেখান থেকে নমুনা পরীক্ষার প্রতিবেদন আসতে কয়েক দিন সময় লাগে। এই সময় করোনা পজিটিভ হওয়া অনেক ব্যক্তি হাট-বাজারে ঘুরে বেড়াচ্ছেন। নানা প্রয়োজনে পরিবারের সদস্যসহ অনেকের সংস্পর্শে আসছেন। ফলে লালমনিরহাট জেলায় করোনার সংক্রমণ ব্যাপক হারে ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

 

গত ২ এপ্রিল নমুনা পরীক্ষা শুরু হয় রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে। প্রতিদিন লালমনিরহাট জেলার ৫টি উপজেলা থেকে পাঠানো নমুনা লালমনিরহাট সিভিল সার্জন কার্যালয়ে জমা হয়। সেগুলো রংপুরে পাঠানো হয়।

 

লালমনিরহাট সিভিল সার্জনের কার্যালয়ের তথ্য অনুযায়ী, গতকাল শনিবার ১১ জুলাই পর্যন্ত জেলায় ২হাজার ৭৩জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১হাজার ৯শত ৩১জনের নমুনার ফল পাওয়া গেছে। তন্মধ্যে ১শত ৯৪জন আক্রান্ত হয়েছে। তন্মধ্যে ৯৫জন আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। ৯৭জন সুস্থ হয়েছে। ২জনের মৃত হয়েছে।

 

লালমনিরহাট সদর উপজেলার ৫শত ৬২জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ৪শত ৯৭জনের নমুনার ফলাফল পাওয়া গেছে। ৪৫জন আক্রান্ত হয়েছে। ১৬জন আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। ২৯জন সুস্থ হয়েছে।

 

আদিতমারী উপজেলার ২শত ৭জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ১শত ৯৬জনের নমুনার ফলাফল পাওয়া গেছে। ২০জন আক্রান্ত হয়েছে। ৩জন আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। ১৭জন সুস্থ হয়েছে।

 

কালীগঞ্জ উপজেলার ৪শত ১জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ৪শত ২জনের নমুনার ফলাফল পাওয়া গেছে। ২৫জন আক্রান্ত হয়েছে। ৬জন আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। ১৯জন সুস্থ হয়েছে।

 

হাতীবান্ধা উপজেলার ৪শত ৬০জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ৪শত ৭জনের নমুনার ফলাফল পাওয়া গেছে। ২৯জন আক্রান্ত হয়েছে। ১০জন আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। ১৮জন সুস্থ হয়েছে। ১জন মৃত হয়েছে।

 

পাটগ্রাম উপজেলার ৪শত ৪৩জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ৪শত ২৯জনের নমুনার ফলাফল পাওয়া গেছে। ৭৫জন আক্রান্ত হয়েছে। ৬০জন আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। ১৪জন সুস্থ হয়েছে। ১জনের মৃত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone