শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাট সদর উপজেলায় চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৬জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল কালীগঞ্জ ও আদিতমারী উপজেলার প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়! অতীত ও চলমান জীবনের প্রতিচ্ছবি- মহান মে দিবস ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত লালমনিরহাটে গাছে গাছে জাম্বুরা ধরেছে লালমনিরহাট আইন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদে নিয়োগ পরীক্ষা স্থগিত! শ্রমিক নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে! তীব্র তাপদাহে তৃষ্ণার্ত মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ অনুষ্ঠিত মাঠ জুড়ে শোভা পাচ্ছে সোনালী ধানের শীষ ১নং মোগলহাট ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠিত
স্বতন্ত্র প্রার্থী মোঃ আতাউর রহমান প্রধানের উপর হামলার অভিযোগ!

স্বতন্ত্র প্রার্থী মোঃ আতাউর রহমান প্রধানের উপর হামলার অভিযোগ!

লালমনিরহাট জেলার হাতীবান্ধায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী প্রচারণার কাজে গিয়ে সোনালী ও রূপালী ব্যাংক লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং ১৬, লালমনিরহাট-০১ (পাটগ্রাম, হাতীবান্ধা) সংসদীয় আসনের স্বতন্ত্র প্রার্থী মোঃ আতাউর রহমান প্রধান হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ সময় তাঁর বহরে থাকা ১টি গাড়ি ও নির্বাচনী অফিস ভাংচুর করা হয়েছে।

 

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাত ৮টার দিকে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

 

মোঃ আতাউর রহমান বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র পদপ্রার্থী হিসেবে ১৬, লালমনিরহাট-০১ (পাটগ্রাম, হাতীবান্ধা) আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

তাঁর প্রধান নির্বাচনী এজেন্ট সরওয়ার হায়াৎ খান অভিযোগ করে বলেছেন, সফর সঙ্গীসহ গড্ডিমারী বাজারে ঈগল প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন করতে গেলে মোঃ আতাউর রহমান-এর উপর হামলা চালান ওই আসনের নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মোতাহার হোসেনের ব্যক্তিগত সহকারী আবু বক্কর সিদ্দিক শ্যামল ও তার লোকজন। শ্যামল গড্ডিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

 

সরওয়ার হায়াৎ খান আরও অভিযোগ করে, গড্ডিমারী বাজারে থেকে ফিরে আসার সময় স্বতন্ত্র পদপ্রার্থীর বহরে থাকা একটি গাড়ি ও নির্বাচনী অফিসের আসবারপত্র ভাংচুর করা হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

আহত স্বতন্ত্র প্রার্থী পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

 

এদিকে অভিযোগ অস্বীকার করে আবু বক্কর সিদ্দিক শ্যামল সাংবাদিকদের বলেন, স্বতন্ত্র প্রার্থী গণসংযোগের নামে নৌকার বিরুদ্ধে কথা বলায় স্থানীয়দের বাঁধার মুখে পড়েছিলেন।

 

হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম সাংবাদিকদের বলেন, খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনার অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

 

এদিকে এ ঘটনায় শুক্রবার (২২ ডিসেম্বর) নির্বাচনী অনুসন্ধান কমিটি নির্বাচনী এলাকা নং-১৬, আসন নং লালমনিরহাট-০১ (হাতীবান্ধা ও পাটিগ্রাম উপজেলা) চেয়ারম্যান ও লালমনিরহাট ১ম আদালত যুগ্ম জেলা ও দায়রা জজ মোঃ এরশাদ আলী স্বাক্ষরিত গড্ডিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক শ্যামলকে কারণ দর্শানো হয়েছে।

 

এতে উল্লেখ করা হয়েছে, উক্ত আইন ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না তলমর্মে নিম্নস্বাক্ষরকারীর কার্যালয়ে আগামী ২৩/১২/২০২৩ ইং তারিখ রোজ শনিবার দুপুর ১২.৩০ ঘটিকায় স্ব-শরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ৯১(ক) এর ৫(ক) অনুচ্ছেদের ক্ষমতাবলে নির্দেশ প্রদান করা হলো।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone