শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে বৈষম্যমূলক কোটা ব্যবস্থার সংস্কারের যৌক্তিক দাবীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত লালমনিরহাটে সাধারণ শিক্ষার্থীবৃন্দের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি! ভারতের সিকিম রাজ্যের প্রাক্তণ শিক্ষা মন্ত্রীর মরদেহ উদ্ধার! লালমনিরহাটে ২ ছাত্রলীগের নেতার পদত্যাগ! লালমনিরহাটে মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের মানববন্ধন ও স্মারক লিপি প্রদান লালমনিরহাটে পবিত্র আশুরার প্রস্তুতি চলছে লালমনিরহাটের পাটগ্রামে জমি জবর দখলের চেষ্টায় থানায় অভিযোগ! লালমনিরহাটে জেলা প্রেস ক্লাব লালমনিরহাট এর কার্যনির্বাহী কমিটি গঠন অনুষ্ঠিত লালমনিরহাটে জেলা ট্রাক, ট্যাংকলড়ী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সম্পাদকে বহিস্কার! লালমনিরহাটে বিএসটিআই এর মোবাইল কোর্টের অভিযানে ৩৫হাজার টাকা জরিমানা
করোনা পরিস্থিতি দিন দিন বিপদজনক হচ্ছে! ৩মাসে ১১৩জন আক্রান্ত : ৪দিনেই ৪৩জন আক্রান্ত

করোনা পরিস্থিতি দিন দিন বিপদজনক হচ্ছে! ৩মাসে ১১৩জন আক্রান্ত : ৪দিনেই ৪৩জন আক্রান্ত

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: করোনা ভাইরাসের সংক্রামণের হারের দিন থেকে দেশের সবচেয়ে কম সংক্রমিত জেলা ছিল লালমনিরহাট। জনসচেতনতার অভাবে দিন দিন ক্রমেই করোনা সংক্রামণ বৃদ্ধি পেয়ে এখন ভয়াবহ রূপ নিচ্ছে। গত ৪দিনে আক্রান্ত হয়েছে ৪৪জন। ৩মাসে আক্রান্ত হয় ১শত ১৩জন। মোট আক্রান্তের সংখ্যা ১শত ৫৬জন।

 

লালমনিরহাট সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, লালমনিরহাটে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয় গত ১১ এপ্রিল। ওইদিন ১জনের করোনা সনাক্ত হয়। ওই মাসের বাকি ১৯দিনে আরও ২জনের সংক্রমণ সনাক্ত হয়েছিল। ফলে এপ্রিল মাস শেষে লালমনিরহাট জেলায় মোট কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়ায় ৩জনে। কিন্তু দিন দিন ভয়াবহ সংক্রামণের দিকে যাচ্ছে। সংক্রমণ সনাক্তের পর প্রথম ২মাসে ৪৪জন আক্রান্ত হয়। তৃতীয় মাসে এই সংখ্যা পৌছায় ৬৯জনে। আর চতুর্থ মাসের প্রথম ৪দিনেই আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ৪৩জনে। এ পর্যন্ত এই লালমনিরহাট জেলার ৫টি উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ১শত ৫৬জন। গতকাল ৩ জুলাই একদিনেই সর্বাধিক ২৫জন করোনায় আক্রান্ত হয়। অনেকটা আকস্মিকভাবে দ্রুত করোনা সংক্রমণ বাড়ছে পাটগ্রাম উপজেলায়। লালমনিরহাট জেলার ৫টি উপজেলার মধ্যে এই উপজেলায় হঠাৎ সংক্রমিতের সংখ্যা জ্যামিতিক হারে বাড়ছে।  এই উপজেলায় মোট ৫২জন কোভিড-১৯ আক্রান্ত হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে ১জন।

 

সচেতন মানুষ মনে করে করোনা সংক্রামণরোধে লালমনিরহাটের মানুষকে সরকারি প্রচার প্রচারণা চালিয়েও সর্তক করা যাচ্ছে না। দোকানে, শপিং মলে, হাট-বাজারে পাড়ার মোড়ের দোকানে অহেতুক মানুষের ভীড় লক্ষ করা যাচ্ছে। সেনাবাহিনী, পুলিশ ও ভ্রাম্যমান আদালতের গাড়ি দেখলে দ্রুত মানুষ সর্টকে পড়ছে। আইন শৃংখলা বাহিনী চলে গেলে বা অন্যত্র পরিদর্শনে গেলে পুনঃরায় ভির করছে মানুষ।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone