শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
সড়ক বিহীন ব্রীজে ভোগান্তি, তথ্য চাওয়ায় হুমকি ও হামলার চেষ্টা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার

সড়ক বিহীন ব্রীজে ভোগান্তি, তথ্য চাওয়ায় হুমকি ও হামলার চেষ্টা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার

নির্মাণের মেয়াদ শেষ হওয়ার ১৩ মাস পরেও শেষ হয়নি লালমনিরহাটের মোগলহাট ইটাপোতায় গার্ডার ব্রীজের সংযোগ সড়কের কাজ। এতে স্থানীয় প্রায় ১০হাজার মানুষের চলাচলে সৃষ্টি হয়েছে চরম ভোগান্তি। এ বিষয়ে তথ্য সংগ্রহ করতে লালমনিরহাট সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মশিউর রহমানের কার্যালয়ে গেলে সাংবাদিকের উপর চড়াও হয় সে। এ সময় সাংবাদিকের ক্যামেরা ভাংচুরের চেষ্টা ও দেখে নেওয়ার হুমকিও দেন তিনি।

 

বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে লালমনিরহাট সদর উপজেলা পরিষদের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয়ে ক্যামেরা ভাংচুর ও হুমকি দেওয়ার ঘটনা ঘটে। এ সময় তথ্য নিতে যাওয়া সময় টিভির চিত্র সাংবাদিক আমিনুল ইসলাম কৌশলে ভিডিও ধারণ করেন।

 

সময় টিভির সাংবাদিক জে আই সমাপ্ত জানান, মোগলহাটের ইটাপোতায় একটি ব্রীজ নির্মাণ হলেও সংযোগ সড়ক নেই যা সরেজমিনে গিয়ে জনদূর্ভোগের কথা শুনে আসি। পরে সংবাদ প্রকাশের জন্য প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিসে যাই। যেখানে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মশিউর রহমান বক্তব্য দিতে অস্বীকৃতি জানায় এবং হুমকি দেয়। পরে হঠাৎই উত্তেজিত হয়ে চিত্র সাংবাদিকের পিছনে টেনে ধরেন এবং ক্যামেরা ভাংচুর করেন। বিষয়টি স্থানীয় সাংবাদিক, উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং জেলা প্রশাসককে অবগত করা হয়েছে। আইনি পদক্ষেপ গ্রহণের জন্য সময় টিভি কর্তৃপক্ষের নির্দেশনা মেনে ব্যবস্থা নিবেন বলে জানান প্রতিবেদক।

 

সংযোগ সড়ক না থাকা ও সাংবাদিকের উপর চড়াও হওয়ার বিষয়ে মন্তব্য জানতে লালমনিরহাট সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে গিয়ে মশিউর রহমানকে পাওয়া যায়নি।

 

সাংবাদিকের ক্যামেরা ভাংচুরের চেষ্টা ও হুমকির বিষয়টি অবগত নন তবে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়ার হবে বলে জানিয়েছেন লালমনিরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ। এ সময় মোগলহাটের ইটাপোতায় ছড়ার উপর নির্মাণ করা ব্রীজের সংযোগ সড়ক স্থাপনের নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ২০২১-২২ অর্থ বছরে ৬৮লক্ষ ৬৮হাজার ৭শত ৩টাকা ব্যয়ে লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের ইটাপোতায় ছড়ার উপর ১৫ মিটার দৈর্ঘ্যের একটি ব্রীজ বরাদ্দ দেয়। যা মেসার্স জামান এন্টারপ্রাইজ নামক একটি ঠিকাদারি প্রতিষ্ঠান নির্মাণ করছে। ব্রীজটি নির্মাণের জন্য ২০২২ সালের ২৫ জানুয়ারি কার্যাদেশ দেয় লালমনিরহাট সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা। যেখানে ব্রীজ ও সংযোগ সড়কের নির্মাণকাজ শেষ হওয়ার কথা ছিলো সে বছরের ২৪ জুলাই। মেয়াদ শেষ হলেও কাজ শেষ করতে পারেনি ঠিকাদারি প্রতিষ্ঠান।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone