শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
রেলওয়ে আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের দাবী উঠেছে

রেলওয়ে আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের দাবী উঠেছে

লালমনিরহাটে ব্রিটিশ আমলে স্থাপিত রেলওয়ে ট্রেনিং স্কুলের পরিত্যাক্ত স্থাপনাগুলিতে আঞ্চলিক (বিভাগীয়) প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা যাতে অত্র রেল বিভাগের নতুন নিয়োগপত্র সকল রেল কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতা বৃদ্ধির জন্য মৌলিক প্রশিক্ষণ ও রি-ফ্রেসার কোর্স চালু করে দক্ষ জনবল সৃষ্টিতে পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন।

 

রেল বিভাগের সদর দপ্তরে বর্তমানে কর্মরত ওয়েল ফেয়ার অফিসার ও পার্সোনাল বিভাগের এপিওকে ট্রেনিং অর্গানাইজারের দায়িত্ব দিয়ে বার্ষিক প্রশিক্ষণ কর্মসূচী ও অংশগ্রহণকারীদের তালিকাসহ সকল পদক্ষেপ গ্রহণ করা যেতে পারে।

 

রেলওয়ে কেন্দ্ৰীয় ট্রেনিং একাডেমীর অধ্যক্ষ বা মুখ্য কর্মকর্তার কাছ থেকে কোর্স কারিকুলাম তৈরিতে সহায়তা নেয়া যেতে পারে।

 

বিভাগীয় সদর দপ্তরে কর্মরত উচ্চ পদস্থ কর্মকর্তাগণ প্রশিক্ষক হিসাবে প্রশিক্ষণ কর্মসূচিতে বলিষ্ঠ ভূমিকা পালন করতে পারে।

 

উল্লেখ্য যে, রেলপথ মন্ত্রণালয়ের গতিশীল নেতৃত্বে ভারতীয় অর্থায়নে বগুড়া হতে সিরাজগঞ্জ ৬০কিঃমিঃ রেল লাইন নির্মাণ ও জাইকার অর্থায়নে বঙ্গবন্ধ রেল সেতু নির্মাণের কাজ দ্রুত দৃশ্যমান হচ্ছে। এ কাজ যত দ্রুত বাস্তবায়ন হবে ততই উত্তরবঙ্গের তথা দেশের মঙ্গল হবে।

 

অতিক্রম লালমনিরহাটের আহবায়ক হেলাল হোসেন কবির, যুগ্ম আহবায়ক মুহিন রায় ও মাসুদ রানা রাশেদ বলেন, লালমনিরহাটে রেলওয়ে আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের দাবি উঠেছে। এটি চালু হলে দক্ষ জনবল সৃষ্টিতে প্রশংসনীয় ভূমিকা রাখতে সহায়ক হবে এ রেলওয়ে বিভাগ লালমনিরহাট।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone