শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটের হাসপাতাল রোডে দুটি স্পীড ব্রেকারই বাড়িয়েছে ঝূঁকি! তেজপাতার বাণিজ্যিক ভাবে চাষ হচ্ছে লালমনিরহাটে লালমনিরহাটে ‘এ-‘ ও ‘বি’ গ্রেড পেয়ে এসএসসি পাশ করলো দুই দৃষ্টিহীন শিক্ষার্থী! লালমনিরহাটে বিমাতার বিরুদ্ধে অবশেষে আদালতে হত্যা মামলা করলেন ছেলে! লালমনিরহাটে সুপারি বাগানে সাথী ফসল চাষে বাড়তি আয়! লালমনিরহাটে অ্যাড. মতিয়ার রহমান-এঁর সংবর্ধনা অনুষ্ঠিত লালমনিরহাট শহরের বিভিন্ন রাস্তায় রাস্তায় নির্মাণ সামগ্রী; দুর্ভোগে শহরবাসী! লালমনিরহাটে কচুর আবাদ বেড়েছে রেলপথ সংস্কারে অনিয়ম; তদন্তে দুদক! বিনা প্রতিদ্বন্দ্বিতায় লালমনিরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হচ্ছেন মোছাঃ লতিফা বেগম!
বিশিষ্ট সমাজ সেবক ও শিল্পপতি এবং শিক্ষানুরাগী আলহাজ্ব শেখ আব্দুল হামিদ বাবু

বিশিষ্ট সমাজ সেবক ও শিল্পপতি এবং শিক্ষানুরাগী আলহাজ্ব শেখ আব্দুল হামিদ বাবু

লালমনিরহাটের বিশিষ্ট সমাজ সেবক ও শিল্পপতি এবং শিক্ষানুরাগী আলহাজ্ব শেখ আব্দুল হামিদ বাবু-এঁর জন্ম ১৯৫৩ খ্রিস্টাব্দের ১ জানুয়ারি। বর্তমানে লালমনিরহাট পৌরসভার পুরান বাজার গ্রামে স্থায়ীভাবে বসবাস করে আসছেন। তাঁর পিতার নাম- মৃত শেখ শফিউদ্দিন ও মাতার নাম মৃত গোলসাহেরা বেগম এবং স্ত্রীর নাম মৃত সাহিদা বেগম।

 

তিনি ৩ পুত্র (শেখ মাহবুবুর রহমানন শাহীন এমবিএ, শেখ মাহমুদুর রহমান শামীম কম্পিউটার ইঞ্জিনিয়ার, শেখ মোস্তাফিজুর রহমান শাহান ইলেকট্রিক এন্ড ইলেকট্রোনিক্স ইঞ্জিনিয়ার) এবং ১ ‘কন্যা (মোছাঃ হাওয়া বিবি শিলা ইংলিশ অনার্স) সন্তানের জনক।

 

তিনি পুত্র-কন্যাদেরকে উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করেছেন। শাহান ইন্টারন্যাশনাল ইংলিশ মিডিয়াম স্কুল, রংপুর-এঁর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং তাঁর পিতার নামে একটি কলেজ (শেখ শফিউদ্দিন কমার্স কলেজ, লালমনিরহাট) প্রতিষ্ঠা করেছেন।

 

এছাড়াও তিনি শাহান ট্রেড ইন্টারন্যাশনাল, শাহান হিমাগার লিমিটেড, মির্জাপুর কোল্ড ষ্টোরেজ লিমিটেড, শাহান অটো রাইস মিলস্ তাঁর প্রতিষ্ঠিত ব্যবসায়িক প্রতিষ্ঠান।

 

তিনি লালমনিরহাট জেলা চাউল কল মালিক সমিতির সভাপতি ও একজন সফল আমদানি রপ্তানি কারক।

 

তিনি অত্যন্ত পরিশ্রম ও অধ্যবসায়ের মাধ্যমে তাঁর মেধা ও পুঁজি ব্যবহার করে একজন সাধারণ ব্যবসায়ী থেকে বর্তমানে জেলার অন্যতম ব্যক্তিত্বে পরিণত হয়েছেন।

 

তিনি লালমনিরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির জেনারেল সদস্য। এছাড়াও তিনি লালমনিরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (২০১০-২০১২ ও ২০১৩-২০১৪ এবং ২০১৫-২০১৬) পর পর তিনবার সভাপতির দ্বায়িত্ব পালন করেছিলেন। এরপর (২০২১-২০২৩) এ তিনি আবারও লালমনিরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতির দ্বায়িত্ব পালন করে আসছেন। তাঁর কর্মময় জীবনের স্বীকৃতি স্বরূপ- লালমনিরহাট পৌর পরিষদের চার বছর পূর্তিতে গুণীজন সম্মাননা ২০০৮ সমাজসেবা, বিদ্যোৎসাহী ও শিল্প উদ্যোক্তা সেবার ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখায় আলহাজ্ব শেখ আব্দুল হামিদ বাবুকে গুণীজন সম্মাননা সনদপত্র ও ক্রেষ্ট প্রদান করেন। জেলা প্রশাসন, সমাজ সেবা অধিদপ্তর ও বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ লালমনিরহাট জেলা শাখার আয়োজনে আন্তর্জাতিক প্রবীণ দিবস-২০১৪ উপলক্ষ্যে সমাজের বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখায় আলহাজ্ব শেখ আব্দুল হামিদ বাবুকে প্রৌঢ় সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন।

 

তিনি আজীবন সদস্য ও সভাপতি, ডায়াবেটিক সমিতি লালমনিরহাট। আজীবন সদস্য ও পৃষ্ঠপোষক, বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ, লালমনিরহাট জেলা শাখা। পৃষ্ঠপোষক, সাহিত্য পরিষদ, লালমনিরহাট। পৃষ্ঠপোষক, মাসিক সাহিত্য পত্রিকা “রোদ্দুর”, লালমনিরহাট। সহসভাপতি, দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক), লালমনিরহাট। সভাপতি, এলসিসিআই মডেল স্কুল, লালমনিরহাট। পাস্ট প্রেসিডেন্ট, রোটারী ক্লাব অব লালমনিরহাট। সভাপতি, নিউকলোনী হাফেজিয়া মাদ্রাসা, লালমনিরহাট। উপদেষ্টা, বাংলাদেশ অটো, মেজর ও হাসকিং মিল মালিক সমিতি, বাংলাদেশ। সভাপতি, জেলা কমিউনিটি পুলিশিং কমিটি, লালমনিরহাট।

 

তিনি সদা হাস্যোজ্বল থাকেন এবং সকলকে হাস্যরসিকতায় মুগ্ধ করে থাকেন। সদালাপী ও বুদ্ধিদীপ্ত ব্যক্তিত্ব সম্পন্ন ব্যক্তি হিসেবে সর্বজন বিদিত। তাঁর নেতৃত্বের গুণাবলী অনেকের পাথেয় হতে পারে। পরিশেষে তাঁর ও পরিবারের উত্তর উত্তর সাফল্য কামনা করছি।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone