শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে উপজেলা চেয়ারম্যান ৭, ভাইস চেয়ারম্যান ১০, মহিলা ভাইস চেয়ারম্যান ৬জন বৈধভাবে মনোনীত প্রার্থী; ১জন চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল! প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন এবং আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত মানবিক সহায়তা (ঢেউটিন ও টাকা) বিতরণ অনুষ্ঠিত এমদাদুল সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার! সীমান্তে বিএসএফের গুলিতে সাবেক ইউপি সদস্য গুলিবিদ্ধ লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১০জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দুর্গন্ধে অতিষ্ঠ লালমনিরহাটের শখের বাজার সড়কের পথচারীরা, কর্তৃপক্ষ নির্বিকার লালমনিরহাটে বিলুপ্তির পথে ঘুঘু পাখি! একুশ বছর
অনিয়ম আর অব্যবস্থাপনায় ভেঙ্গে পড়েছে লালমনিরহাটের সরকারি প্রাথমিক শিক্ষা ব্যবস্থা!

অনিয়ম আর অব্যবস্থাপনায় ভেঙ্গে পড়েছে লালমনিরহাটের সরকারি প্রাথমিক শিক্ষা ব্যবস্থা!

নানা অনিয়ম আর অব্যবস্থাপনায় ভেঙ্গে পড়েছে লালমনিরহাটের সরকারি প্রাথমিক শিক্ষা ব্যবস্থা। বিদ্যালয়গুলোতে শিক্ষক সংকট, সরকারি অর্থের যথাযথ ব্যবহার না হওয়া, শিক্ষকবৃন্দের খেয়ালখুশি মত বিদ্যালয়ে যাতায়াত, অনভিজ্ঞ শিক্ষক দিয়ে প্রক্সি ক্লাস নেয়া এবং শিক্ষা অফিসের তদারকির অভাবেই এমন অবস্থা তৈরি হয়েছে।

 

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে লালমনিরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মাসিক উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় শিক্ষকদের বক্তব্যে বিভিন্ন প্রতিষ্ঠানের দূর্নীতি, অনিয়ম ও অব্যবস্থাপনার বিষয় উঠে আসে। সে কারণে লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ সমস্যা সমাধানের তাৎক্ষনিক নির্দেশনা দেন।

 

দূর্নীতি আর স্বজনপ্রীতির অভিযোগও রয়েছে লালমনিরহাট জেলা প্রাথমিক শিক্ষা অফিসের অসাধু কর্মকর্তাদের বিরুদ্ধে। লালমনিরহাট সদর উপজেলার একই পরিবারের দুই প্রাথমিক শিক্ষক চাকুরীবিধির চরম লঙ্ঘন করে এবং সরকারী দায়িত্ব ফাঁকি দিয়ে একজন বীর মুক্তিযোদ্ধা এবং সিনিয়র সাংবাদিককে সমাজে হেয় করার লালমনিরহাট লক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করে। সেখানে ওই বীর মুক্তিযোদ্ধার বিরুদ্ধে মানহানিকর বক্তব্য দেয়।

 

বিষয়টি নিয়ে লালমনিরহাট জেলা ও উপজেলা শিক্ষা অফিসে অবহিত করলে তাঁরা অভিযুক্তদের বিরুদ্ধে অজ্ঞাত কারণে কোনো পদক্ষেপ গ্রহণ করেননি। উল্টো অভিযুক্তদের বাঁচানোর অপচেষ্টা করছে বলেও অভিযোগ উঠেছে।

 

অপরদিকে লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের চর খাটামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে লোহার বেঞ্চ ও চেয়ারসহ মূল্যবান আসবাবপত্র গোপনে বিক্রিসহ ছাত্র-ছাত্রীদের উপবৃত্তির টাকা নিজের মোবাইলে নেওয়ার অভিযোগ করেন ম্যানেজিং কমিটির ৪সদস্য। অভিযোগের প্রেক্ষিতে সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাজুল ইসলাম মন্ডল তদন্ত কমিটি গঠন করে ৭কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন।

 

এছাড়া লালমনিরহাট সদর উপজেলার গুড়িয়াদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ দূর্নীতির সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে সম্প্রতি বিদ্যালয়ের সকল ক্লাস বর্জন করেন। বিষয়টি, জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে অভিযোগ করলেও ন্যূনতম কোনো পদক্ষেপ নেয়ার বদলে ধামাচাপা দেয়ার অপচেষ্টা করা হয় বলে অভিযোগ উঠেছে।

 

উল্লেখ্য যে, লালমনিরহাট জেলায় মোট প্রাথমিক বিদ্যালয়ের সংখ্যা ৭শত ৬২টি। এরমধ্যে প্রধান শিক্ষকের শূণ্যপদ ২শত ৭৪টি। সহকারী শিক্ষকের শূণ্যপদ রয়েছে ৫৭টি।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone