শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে লালমনিরহাটের পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলার প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়! লালমনিরহাট সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এ্যাডঃ মোঃ ইকবাল হোসেন মামুন শ্রমিক নেতা হত্যা মামলায় পাঁচ বিএনপির নেতা কারাগারে! লালমনিরহাট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী হেলাল হোসেন কবিরের উন্নয়ন ভাবনা! উপজেলা নির্বাচনে কালীগঞ্জ ও আদিতমারীতে চেয়ারম্যান পদে ৫জনসহ ২০প্রার্থীর মনোনয়নপত্র বৈধ! ভূট্টার ব্যাপক আবাদ ও বাম্পার ফলনের সম্ভাবনা এমপি পুত্রের হলফনামায় তথ্য গোপনের অভিযোগে মনোনয়ন পত্র বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হলফনামায় তথ্য গোপন করায় রাকিবুজ্জামান আহমেদের বিরুদ্ধে রিটার্নিং অফিসারের নিকট অভিযোগ অগ্নিকান্ডে ৪টি ঘর পুড়ে ছাই লালমনিরহাটের ২টি উপজেলায় চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ১১জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
এক টুকরো জমি ও একটি ঘরের জন্য আকুতি জাহানারার

এক টুকরো জমি ও একটি ঘরের জন্য আকুতি জাহানারার

Exif_JPEG_420

২০১৮ সালের ২ ফেব্রুয়ারি স্বামীকে হারিয়ে ২মেয়ে-১ছেলের মুখে দু’বেলা দু’মুঠো খাবারের জন্য ৫বছর ধরে হোটেলের বুয়ার কাজ করে বেড়াচ্ছেন জমি-জমা, ঘর-বাড়ীহীন হতদরিদ্র জাহানারা।

 

হোটেলে বুয়ার কাজ করে যা আনে তা দিয়েই দুঃখে-কষ্টে অতিবাহিত হচ্ছে তাদের জীবন।

 

লালমনিরহাটের সুরকি মিলস্থ অন্যের ভাড়া ঘরের ভেতর রাত কাটে কোন মতে তাদের। ঘুমোতে হয় নর-বরে একটি বিছানায়।

 

তিনি জীবিকার তাগিদে সারাদিন থাকেন হোটেলে। তারপরও তার খোঁজ রাখেন না জনপ্রতিনিধিরা।

 

স্থানীয়রা জানান, এক মেয়েকে বিয়ে দিয়েছেন। অপর এক মেয়ে এতিম খানায় থাকেন। আর এক ছেলে মাদ্রাসায় পড়ে। তাদের পিছনে অনেক টাকা ব্যয় হয় জাহানারার। কেউ রাখেনা তাদের খবর।

 

এমন পরিস্থিতে সরকারী ঘর পাওয়ার যোগ্য হয়েও কয়েক দফায় সরকারি ঘর বরাদ্দ হলেও আজও তার ভাগ্যে জোটেনি একটি সরকারী ঘর।

 

জাহানারা এক টুকরো জমি ও একটি ঘরের জন্য আকুতি জানান।

 

সীমাহীন দুঃখ-কষ্ট ভারাক্রান্ত মনে চোখ মুছতে মুছতে কথা বলছিলেন, লালমনিরহাটে ট্রেনে কাটা পড়ে নিহত প্রতিবন্ধী পত্রিকার হকার আমিনুলের স্ত্রী জাহানারা (৩৭)। ৫বছর থেকে হোটেলে বুয়ার কাজ করে চলেছে তিনি ও তার পরিবার। নিজের বলতে কিছুই নেই তাদের।

 

তিনি জীবিকার তাগিদে সারাদিন অন্যের হোটেলে বুয়ার কাজ করেন। জনপ্রতিনিধিরা রাখেনা খোঁজ, আজও তার ভাগ্যে জোটেনি স্বপ্নের সেই এক টুকরো জমি ও একটি ঘর।

 

লালমনিরহাট সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মশিয়ার রহমান বলেন, জাহানারা মাননীয় জেলা প্রশাসক বরাবরে আবেদন করলে মাননীয় জেলা প্রশাসক তখন আমাদের এখানে পাঠাবে, আমরা তখন ব্যবস্থা নেবো।

 

প্রঙ্গগত, ২০১৮ সালে ২ ফেব্রুয়ারি লালমনিরহাটে ট্রেনে কাটা পড়ে আমিনুল ইসলাম (৪৫) নামে প্রতিবন্ধী পত্রিকা হকারের মৃত্যু হয়েছে মর্মে সে সময়ে বিভিন্ন পত্র-পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয় মর্মে জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone